DIY-এসো নিজে করি:৷জল রং দিয়ে সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার হাতের আঁকা একটি প্রাকৃতিক দৃশ্য অংকন সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220506_215013 (1).jpg

IMG_20220506_215306.jpg

একটি প্রাকৃতিক দৃশ্য

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220506_201058_1.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং সমূহ :-
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পানি
৬ - মাস্কিং টেপ ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20220507_051258.jpg

  • প্রথমে আমি আকাশী এবং সাদা রং মিক্স করে নিলাম। তারপর আর্টিস্ট খাতার উপরের অংশে তুলির সাহায্যে লাগিয়ে নিচ্ছি।

↘️ধাপ :- ২↙️

IMG_20220507_051445.jpg

  • খাতার উপরের অংশে হালকা আকাশী রং লাগানো কাজ শেষ হয়েছে।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220507_051948.jpg

  • এখন আমি একটি নদী পেইন্টিং করবো। তাই পেন্সিল দিয়ে ডিজাইন করে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220506_203254.jpg

  • এই ধাপে আমি নীল এবং সাদা রংয়ের মিক্স তৈরি করি। তারপর নদীর পানি রং করে নিলাম। নদীয়া আঁকা সম্পূর্ণ হয়েছে।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220506_203814.jpg

  • এই পর্যায়ে আমি নদীর ডান পাশে কালো রং দিয়ে একটি পাহাড় এঁকে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220507_053608.jpg

  • এরপর আমি নদীর বামপাশে কালো রং দিয়ে আরো একটি পাহাড় এঁকে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20220507_053627.jpg

  • তারপর কালো রং দিয়ে একটি নারকেল গাছ আঁকছি।

↘️ধাপ :- ৮↙️

IMG_20220506_205328.jpg

  • এই ধাপে আমি সবুজ রং দিয়ে নারকেল গাছের পাতা এঁকে নিচ্ছি।

↘️ধাপ :- ৯↙️

IMG_20220507_054707.jpg

  • আমি ধীরে ধীরে নারকেল গাছের পাতাগুলো এঁকে নিচ্ছি।

↘️ধাপ :- ১০↙️

IMG_20220506_211316.jpg

  • সবুজ রং দিয়ে পাতাগুলো আঁকা সম্পন্ন হয়েছে।

↘️ধাপ :- ১১↙️

IMG_20220506_213725.jpg

IMG_20220506_211607.jpg

  • সবুজ এবং সাদা রং মিশিয়ে পাতাগুলো হাইলাইটস করে নিলাম।

↘️সর্বশেষ ধাপ↙️ :-

IMG_20220506_214735.jpg

  • আমি এখন নারিকেল গাছের কাণ্ডের উপর হালকা সাদা রং করে নিলাম।

IMG_20220506_215003.jpg

  • পরিশেষে আমি খাতার তার চারপাশে যে মাস্কিং টেপ লাগিয়েছি তা এখন উঠিয়ে নিলাম।

আশা করি আমার পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। এইভাবে আমি এই প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং টি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান।
আমি পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220506_215413_1.jpg

IMG_20220506_215405.jpg

IMG_20220506_215453.jpg

IMG_20220506_215013 (1).jpg

IMG_20220506_215306.jpg

IMG_20220506_215434.jpg

IMG_20220506_215013.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ সকাল
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে আপনি খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। আপনার অংকন করার দৃশ্য গাছটি দেখে মনে হচ্ছে এটা নারিকেল গাছ। দেখতে অসাধারণ লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত অসাধারণ মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই‌

 2 years ago 

জল রং দিয়ে কি প্রাকৃতিক দৃশ্য আপনি খুব সুন্দর ভাবে আর্ট করেছেন।আপনার প্রাকৃতিক দৃশ্য আমার অনেক ভালো লেগেছে ।বিশেষ করে নদী ,খেজুর গাছ দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার সৃজনশীলতা দেখে আমি মুগ্ধ। আপনি প্রতিনিয়ত আপনার দক্ষতার পরিচয় দিয়ে যাচ্ছেন এবং নিজের অবস্থান তুলে ধরেছে জল রং দিয়ে এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে জল রং দিয়ে একটি পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং গুলো বরাবরই খুব সুন্দর হয়। আজকের টিও অসাধারণ হয়েছে। বিশেষ করে গাছের পাতাগুলো খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল, ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রাকৃতিক পেইন্টিং আমার মন ছুয়েছে, সত্যি ভাইয়া আপনি অনেক দক্ষতার সাথে পেইন্টিংটি তৈরি করেছেন, অনেক সৃজনশীলতার প্রকাশ ঘটিয়েছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুব সুন্দর পেইন্টিং করেছেন ভাইয়া। আপনার পেইন্টিং আমার কাছে অনেক ভালো লাগে। কালার কম্বিনেশন অনেক সুন্দর ভাবে করেছে।প্রতিটা ধাপ অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল, ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

জল রং দিয়ে আপনি খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন ভাই অসাধারন হয়েছে আপনার পেইন্টিং টা বেশ সাজিয়ে গুছিয়ে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

এত অসাধারণ ভাবে কমেন্টের মাধ্যমে অনুভূতি প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

জল রং দিয়ে খুব সহজে প্রকৃতির সুন্দর চিত্র অঙ্কন করলেন। দেখে ভালো লাগলো। সুন্দরভাবে উপস্থাপন করেছেন। যার কারনে আরো বেশী ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর প্রশংসা করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

বাহ বেশ চমৎকার একটি পেইন্টিং করেছেন, যেখানে একটি গাছ এবং পাহাড় সুন্দর কালার এর সমন্বয়ে খুব সুন্দর একটি পেইন্টিং আমাদের উপহার দিয়েছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময় এই কামনা করি।

 2 years ago 

এত সুন্দর মনের অনুভূতি প্রকাশ করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই

 2 years ago 

জল রং দিয়ে অনেক সুন্দর একটি দৃশ্য অংকন করলেন। বিশেষ করে গাছটি আঁকা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। তাছাড়া কালার কম্বিনেশন গুলো দারুন ভাবে ম্যাচিং করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ পোষ্টটি সম্পর্কে সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য

 2 years ago 

জল রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার এই প্রাকৃতিক দৃশ্য দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে, বিশেষ করে নদীর দৃশ্যটি অনেক বেশি আকর্ষণীয় ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে অংকন পর্বটি শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ রইল। এত সুন্দর মন্তব্য প্রকাশ করে উৎসাহ প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57028.16
ETH 2358.36
USDT 1.00
SBD 2.40