কিছু রেনডম আলোকচিত্র ।

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় বন্ধুরা, আপনাদের মাঝে আজও এসে
হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু রেনডম আলোকচিত্র সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

আসুন শুরু করি

1685892945234.jpg

জুঁই ফুলের আলোকচিত্র

IMG_20220604_084414.jpg

IMG_20220604_084350.jpg
লোকেশন
Device :- Redmi note 7

জুঁই ফুল আমাদের সকলের খুবই প্রিয় ‌‌‌‌। জুঁই ফুলে সৌন্দর্য এবং সৌরভ আমাদেরকে মুগ্ধ করে। আমাদের দেশে সর্বত্র জুঁই ফুল দেখতে পাওয়া যায়। জুঁই ফুলের সু ঘ্রান আমাদের বিমোহিত করে তোলে ‌‌। জুঁই ফুল জেসমিনাম প্রজাতির অন্তর্ভুক্ত। জুঁই ফুল দেখতে খুবই সুন্দর ধবধবে সাদা পাপড়ি গুলো সত্যি খুব অসাধারণ। শীতকালে জুঁই ফুলের পাতা ঝরে যায়‌। জুঁই ফুল অনেক জাতের রয়েছে‌ । জাতের প্রকার ভেদে ফুল বড় এবং ছোট হয়ে থাকে। সৌন্দর্য বর্ধনের জন্য জুঁই ফুল সাধারণত বাড়ির সামনে এবং রাস্তায় দুই পাশে লাগানো হয়ে থাকে। জুঁই ফুলের গুরুত্ব অনেক সাধারণত মন্দিরে প্রার্থনার সময় জুঁই ফুল ব্যবহার করা হয়‌।

কামরাঙ্গা ফুলের আলোকচিত্র

IMG_20230531_224224.jpg

IMG_20230530_154752.jpg
লোকেশন
Device :- Redmi note 7

কামরাঙ্গা ফলের সাথে আমরা সবাই পরিচিত। আমাদের সবার বাসা বাড়িতে কম বেশি কামরাঙ্গা গাছে রয়েছে‌। কামরাঙ্গা টক মিষ্টি ফল লবণ মরিচ দিয়ে খেতে খুবই মজাদার এবং সুস্বাদু। কামরাঙ্গা কাঁচা অবস্থায় সবুজ এবং পাকলে হলুদ বর্ণ ধারণ করে। বর্ষাকালে কামরাঙ্গা ফল বেশি ধরে থাকে তবে সারা বছর পাওয়া যায়। ভিটামিন সি এর অন্যতম উৎস হলো কামরাঙ্গা ‌‌। মানবদেহের জন্য কামরাঙ্গা ফল খুব ভালো অনেক পুষ্টিগুণ রয়েছে কামরাঙ্গাতে‌। মানবদেহের অনেক রোগ প্রতিরোধ করে থাকে কামরাঙ্গা তবে কামরাঙ্গা বেশি খেলে কিডনির জন্য ক্ষতিকর। কামরাঙ্গা ফুল দেখতে খুবই সুন্দর। ‌

প্রাকৃতিক দৃশ্যের আলোকচিত্র

IMG_20230519_165102.jpg

IMG_20220607_095423.jpg
লোকেশন
Device :- Redmi note 7

প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমাদের মুগ্ধ করে বারবার। নিরিবিলি পরিবেশে প্রকৃতির মাঝে সময় কাটানোর মুহূর্ত গুলো খুবই অসাধারণ। বিশেষ করে পড়ন্ত বিকেলে প্রকৃতির মাঝে সময় কাটাতে পারলে খুবই ভালো লাগে। বৈচিত্র্যময় প্রকৃতির অপূর্ব সৌন্দর্য যতোই দেখি ততোই খুব ভালো লাগে। শান্ত পরিবেশে ঝিরঝির হাওয়াতে সবুজে মাঝে মিশে যেতে ইচ্ছে করে ‌। কোন এক পড়ন্ত বিকেলে প্রকৃতির সৌন্দর্যের আলোচিত গুলো মোবাইল ক্যামেরা বন্দি করেছিলাম। বিকেল বেলা জলাশয় পাড়ে গাছের নিচে গিয়ে প্রায় সময় বসতাম‌।

একটি দৃষ্টিনন্দন মসজিদের আলোকচিত্র

IMG_20210713_161818.jpg
লোকেশন
Device :- Redmi note 7

আমাদের গ্রামে সবচেয়ে প্রাচীন দৃষ্টিনন্দন মসজিদ হলো এইটি। মসজিদটি ১৮১০ সালে নির্মাণ করা হয়েছে। এই মসজিদ নির্মাণ করেছে জমিদার আলী আজগর। পরবর্তীতে আবার এটি পূর্ণ নির্মাণ করা হয় ১৯ ৮৬ সালে। মসজিদের বাইরের অংশ চেয়ে ভিতরের অংশ খুবই দৃষ্টিনন্দন। মসজিদের ভিতরের অংশে কারুকার্যখচিত ফুল এবং আরবি অক্ষরের অসাধারণ সৌন্দর্য সবাইকে মুগ্ধ করে। কাঠের উপর ডিজাইন করা কারুকার্যখচিত ফুল গুলো দেখতে খুবই অসাধারণ। মসজিদের মাঝে বড় একটি গম্বুজ রয়েছে । সবচেয়ে বড় গম্বুজের চারপাশে আরো ছোট বড় অনেক গম্বুজ রয়েছে।

গুঁইসাপ (গোসাপ) এর আলোকচিত্র

IMG_20230602_103922.jpg
লোকেশন
Device :- Redmi note 7

আমরা যারা গ্ৰাম অঞ্চলে বসবাস করি তারা প্রায় সময় গোসাপ দেখে থাকি। আমাদের আঞ্চলিক ভাষায় গুঁইসাপ কে গুল বলে থাকে। এদের কে বড় জাতের গিরগিটি বলা হয়। গোসাপ খুবই শান্ত প্রকৃতির প্রাণী। তবে মাঝে মাঝে হাঁস এবং মুরগির বাচ্চা খেয়ে ফেলে। গুঁইসাপ জলে এবং স্থলে উভয় স্থানে থাকতে পারে। গুঁইসাপ ঝোপ ঝাঁপ জঙ্গলে পুকুর, খাল, বিল জলাশয়ের ধারে সবচেয়ে বেশি দেখা যায়। গুঁইসাপ এর চামডা খুবই শক্ত। গুঁইসাপ এর চামডা আমাদের দেশ থেকে বাইরের দেশে রপ্তানি করা হয়। প্রকৃতি পরিবেশের ভারসাম্য রক্ষায় এদের অবদান অনেক। কৃষি ক্ষেত্রে ইঁদুর নিধন করে কৃষকের অনেক উপকার করে থাকে।

কুয়াশা ভেজা মাকড়সা জালের আলোকচিত্র

IMG_20230603_081516 (1).jpg
লোকেশন
Device :- Redmi note 7

সকাল বেলা যারা বাইরে ঘুরতে বের হয় তারা প্রকৃতির অপূর্ব সৌন্দর্য খুব কাছ থেকে উপভোগ করতে পারে। বলা হয়ে থাকে সকাল বেলার প্রকৃতির আবহাওয়া স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। আমি কিছু দিন আগে সকাল বেলা বাইরে ঘুরতে বের হয়েছিলাম। ফসলের জমির পাশে কুয়াশা ভেজা মাকড়সা অনেক জাল দেখতে পেলাম। তবে কোন মাকড়সার জালে মাকড়সার দেখতে পেলাম না। হঠাৎ মাকড়সা জালে একটি মাকড়সা দেখতে পেলাম। মাকড়সা টি দেখে খুব ভালো লাগলো আমার। তাই তাড়াতাড়ি করে ভালো লাগার কুয়াশা ভেজা মাকড়সা জালের ফটোগ্রাফি করে নিলাম। আসলে কুয়াশা ভেজা পরিবেশে মাকড়সা টি দেখে আমার কাছে খুব ভালো লাগলো।

বুনো ফুলের আলোকচিত্র

IMG_20230603_081242.jpg
লোকেশন
Device :- Redmi note 7

ফুলের সৌন্দর্য আমাদেরকে মুগ্ধ করে। আমরা অনেক ধরনের ফুল দেখে থাকি। কিছু ফুলের কদর অনেক বেশি অনেক ফুলের সৌরভ এবং সৌন্দর্য আমাদের হৃদয় ছুঁয়ে যায়। মাঝে মাঝে আমরা পথে ঘাটে রাস্তার দুই পাশে বনে জঙ্গলে ফসলি জমিতে নানা ধরনের বুনো ফুল দেখতে পাই। সাধারণত বুনো ফুল গুলো কোন প্রকার পরিচর্যা ছাড়া প্রাকৃতিক ভাবে জন্মে থাকে। কিছু কিছু বুনো ফুল দেখতে খুবই সুন্দর।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last year 

অসাধারণ ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলোবেশ ভালো লেগেছে। আপনি বেশ সুন্দর করে ভিন্ন ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন আমাদের সাথে। আমার কাছে আপনার ফটোগ্রাফি গুলো সব সময় ভালো লাগে। অনেক সুন্দর করে সময় দিয়ে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেন যার কারণে দেখতে দারুন দেখায়।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপু এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

 last year 

বাহ ভাইয়া আপনি দারুন কিছু ফটোগ্রাফি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। মসজিদে ফটোগ্রাফি টা আমার কাছে দারুন লেগেছে। এছাড়াও সকালবেলা বাইরে ঘুরতে বেড়ানো প্রাকৃতিক সৌন্দর্য ফটোগ্রাফি গুলো অনেক দারুন হয়েছে। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

ফটোগ্রাফি গুলো দেখে এত চমৎকার মন্তব্য প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ভাইয়া আপনার আলোকচিত্র গুলো খুব সুন্দর হয়েছে। প্রকৃতির পাশাপাশি আপনি মসজিদের ফটোগ্রাফি শেয়ার করেছেন। খুব ভালো লাগলো দেখে। বাইরে বের হলে আসলে প্রকৃতির অনেক সৌন্দর্যই আমাদের চোখে পরে।সেই সৌন্দর্য ক্যামেরাবন্দী করলে পরে দেখতে ভীষণ ভালো লাগে।আপনার ফটোগ্রাফি গুলো ও দারুন হয়েছে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপু, এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

 last year 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন, আপনার রেনডম প্রতিটা ফটোগ্রাফি আমার খুবি ভালো লেগেছে। শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, কমেন্ট করে পাশে থাকার জন্য।

 last year 

আপনার তোলা প্রত্যেকটি রেনডম ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো আমার কাছে সবচাইতে বেশি ভালো লাগে। অনেক সুন্দর একটি রেনডম ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

এত সুন্দর কমেন্ট করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ‌।

 last year 

সবুজ অরণ্যের এই অপরূপ সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি ফটোগ্রাফি করতে আমারও ভাল লাগে ।তাই প্রকৃতির মাঝে হারিয়ে যাই চেষ্টা করি ফটোগ্রাফি করার। আপনার করা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল।

 last year 

এত সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনি তো চমৎকার রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগলো। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি সত্যিই অসাধারণ হয়েছে। তবে আমার কাছে সবগুলো ফটোগ্রাফির মধ্যে বেশি ভালো লাগলো জুঁই ফুলের ফটোগ্রাফি। খুব চমৎকার ফটোগ্রাফি গুলো বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

ফটোগ্রাফি গুলো দেখে এত চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আলোকচিত্র গুলো জাস্ট অসাধারণ লাগছে ভাইয়া।আপনার ফটোগ্রাফির দক্ষতা কিন্তু বেশ আছে।প্রশংসা পাওয়ার মতো কিছু ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন আজ।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য।

 last year 

আরে বাহ্ আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার ছিল তো। আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো আমি একেবারেই মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। বেশ আকর্ষণীয় ছিল আপনার ফটোগ্রাফি গুলো। আমার কাছে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ভালো লেগেছে। বিশেষ করে, জুঁই ফুল এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি দেখতে একটু বেশি ভালো লাগলো। বর্ণনাও খুবই সুন্দরভাবে তুলে ধরলেন, জাস্ট অসাধারণ ছিল সম্পূর্ণটা বলতে হয়।

 last year 

ফটোগ্রাফি গুলো দেখে আপনার মূল্যবান সময় ব্যয় করে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55789.30
ETH 2345.53
USDT 1.00
SBD 2.31