আমার তোলা কয়েকটি রেনডম ফটোগ্রাফি 📸 🌹

in আমার বাংলা ব্লগlast year (edited)

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু কয়েকটি রেনডম ফটোগ্রাফি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1689090901145.jpg

বাদাম ফুলের আলোকচিত্র

IMG_20220302_103343.jpg
লোকেশন
Device :- Redmi note 7

বাদাম আমাদের সকলের বেশ পছন্দের। বাদাম খেতে পছন্দ করে না এমন লোক পৃথিবীতে পাওয়া যায় না। গোধূলি বিকেলে বন্ধুদের আড্ডার মাঝে বাদাম খেতে না পারলে কেমন যেন আড্ডাটাই জমে না। রাস্তায় জ্যামের মধ্যে বাসে বসে বাদাম খেতে খেতে বিরক্তিকর সময় অনায়াসে পার করা যায়। বাদাম বিক্রেতা দেখলে বাদাম খেতে মন চায় না এমন মানুষ আসলে দেখতে পাওয়া যায় না। বাদাম খুবই পুষ্টিকর তৈলাক্ত ফল। বাদাম অনেক জাতের রয়েছে। তবে সাধারণত ফুটপাতে চিনা বাদাম বেশি বিক্রি করা হয়। আমাদের দেশে চীনাবাদামের ব্যাপক চাষাবাদ করা হয়। বাদাম ফুল দেখতে খুবই সুন্দর। বাদাম খুলে সৌন্দর্য সত্যি বেশ অসাধারণ।

বুনো ফুলের আলোকচিত্র

IMG_20220302_121243.jpg
লোকেশন
Device :- Redmi note 7

এই পৃথিবীতে কত রকমের ফুল আছে তা নির্দিষ্ট করে বলা যায় না। আমাদের জানা অজানা হাজার রঙের ফুল এই পৃথিবীতে রয়েছে । ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক। প্রাকৃতিক সৌন্দর্যের অন্যতম উৎস হলো ফুল। কিছু কিছু ফুল আমাদের বেশ পরিচিত। আবার কিছু ফুল আমরা দেখে থাকলেও ফুল গুলো নাম জানি না। সাধারণত গ্রাম অঞ্চলে নাম না জানা অসংখ্য ফুল দেখতে পাওয়া যায়। হলুদ পাপড়ির ফুল গুলো হচ্ছে বুনো ফুল । এই ফুল গুলো গ্রাম অঞ্চলের বনে জঙ্গলে, রাস্তার দুই পাশে , জলাশয়ের ধারে বেশ দেখতে পাওয়া যায়‌। সাধারণত ফুল গুলো গ্রীষ্মকালে ফুটে থাকে । এই বুনো ফুল গুলো দেখতে খুবই সুন্দর দূর থেকে মনে হয় ফুল গুলো ঢেড়স ফুলের মতন।

পেয়ারা ফুলের আলোকচিত্র

IMG_20220301_154824.jpg
লোকেশন
Device :- Redmi note 7

পেয়ারা আমাদের সকল খুবই পরিচিত বেশ পুষ্টিকর ফল । পেয়ারাকে অনেক গয়া বলে থাকে। আমরা সবাই খুব বেশি পেয়ারা পছন্দ করে থাকি। আমাদের সকলের বাড়িতে কম বেশি পেয়ারা গাছ রয়েছে। পেয়ারা সাধারণত বর্ষাকালে ধরে থাকে তবে বারোমাসি পেয়ারা পাওয়া যায়। লবণ মরিচ দিয়ে পেয়ার মাখা খেতে বেশ দুর্দান্ত। পেয়ারা অনেক জাতের রয়েছে। জাত ভেদে পেয়ারা বড় ছোট হয়ে থাকে। পেয়ারা সাধারণত সবুজ রঙের হয় তবে লাল রঙের পেয়ারা রয়েছে। পেয়ারার পুষ্টি গুণ অনেক পেয়ারাতে প্রচুর পরিমাণ ভিটামিন সি পাওয়া যায়। পেয়ারা ফুল দেখতে খুবই সুন্দর । সাদা পাপড়ির ফুল গুলো দেখতে বেশ দুর্দান্ত লাগে।

গোলাপ ফুলের আলোকচিত্র

IMG_20220208_132420.jpg

IMG_20220208_132611.jpg

লোকেশন
Device :- Redmi note 7

গোলাপ ফুলের সৌরভ এবং সৌন্দর্য বেশ অসাধারণ। ফুলের মধ্যে গোলাপ ফুলের চাহিদা এবং জনপ্রিয়তা সবচেয়ে বেশি। গোলাপ ফুলের অসাধারণ নান্দনিক সৌন্দর্য সবার হৃদয় ছুঁয়ে যায়। পৃথিবীতে সর্বত্রই গোলাপ ফুল দেখতে পাওয়া যায়। গোলাপের প্রায় তিন শত প্রজাতির মধ্যে কয়েক হাজার জাত রয়েছে। গোলাপ ফুল অনেক রঙের হয়ে থাকে। সাদা, কালো, নীল,লাল, কমলা, খয়েরী, হলুদ বেগুনি, মিশ্র রঙ্গের গোলাপ ফুল দেখতে পাওয়া যায় ইত্যাদি। গোলাপের কদর সবার কাছে অনেক। গোলাপ ফুলের সৌন্দর্য, সৌরভ এবং বাগানের শোভা বর্ধনের জন্য সবাই নিকট ব্যাপক জনপ্রিয়। গোলাপ ফুলের ব্যবহার অনেক।

শীতের সকালে সূর্য উদয়ের আলোকচিত্র

IMG_20220201_072737_1.jpg

IMG_20220201_073532.jpg

কুয়াশা ভেজে সকালের সূর্য উদয়ের প্রকৃতির অসাধারণ সৌন্দর্য দেখতে সত্যি বেশ ভালো লাগে। কনকনে ঠান্ডা আবহাওয়াতে কুয়াশার চাদর ভেদ করে ধীরে ধীরে পূর্ব আকাশে সূর্য উদয় হয়। কুয়াশা চাদর ভেদ করে সূর্যের সোনালি আলো ঘাসের জমে থাকা শিশির বিন্দুর ওপর এসে পড়ে। গাছের পাতা ঘাসের উপর বিন্দু বিন্দু কুয়াশা দেখতে বেশ সুন্দর লাগে। শীতের সকালের প্রাকৃতিক দৃশ্য সত্যি বেশ অসাধারণ। শীতকালে কনকনে ঠান্ডার মধ্যে বাইরে বের হওয়া একটু কষ্টকর তারপর শীতের প্রকৃতি সৌন্দর্য বেশ দুর্দান্ত হয়ে থাকে। শীতের সকালে হিমেল হাওয়া প্রকৃতির মাঝে এক অন্যরকম পরিবেশ সৃষ্টি করে। সকাল বেলায় ঘন কুয়াশায় ঢেকে যায় সবকিছু।

লোকেশন
Device :- Redmi note 7

প্রাকৃতিক দৃশ্যের আলোকচিত্র

IMG_20210528_084801.jpg

IMG_20210605_092330.jpg

লোকেশন
Device :- Redmi note 7

প্রকৃতির অপরূপ-বৈচিত্রময় প্রাকৃতিক সৌন্দর্য দেখে আমরা সবাই মুগ্ধ হয়ে থাকি। আসলে প্রকৃতির অপূর্ব সৌন্দর্য আমাদের হৃদয় ছুঁয়ে যায়। আমরা সব জায়গায় প্রকৃতির অপূর্ব সৌন্দর্য দেখে থাকে। তবে শহরের তুলনায় গ্রামাঞ্চলে, পাহাড়ি এলাকায়, সমুদ্র তীরবর্তী স্থানে প্রকৃতির অপূর্ব সৌন্দর্য বেশ অসাধারণ হয়ে থাকে। আসলে আমি যেখানে যাই সেখানে প্রকৃতির অপূর্ব সৌন্দর্য দেখলে মোবাইলে ক্যামেরা বন্দি করে থাকি । প্রকৃতির অপূর্ব সৌন্দর্য দেখে সত্যি আমার কাছে খুব ভালো লাগে। আসলে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারলে অন্যরকম অনুভূতি মনের মাঝে কাজ করে।

ধুন্দুল ফুলের আলোকচিত্র

IMG_20211029_074705.jpg
লোকেশন
Device :- Redmi note 7

ধুন্দুল সবজি হিসেবে আমাদের সকলের নিকট ব্যাপক জনপ্রিয়। ধুন্দুল খেতে আমরা অনেকে খুব বেশি পছন্দ করি। সাধারণত ধুন্দুল রান্না করে খাওয়া যায় তবে চিংড়ি মাছ দিয়ে ভাজি করলে খেতে খুবই মজাদার এবং সুস্বাদু হয়ে থাকে। ধুন্দুল গ্রীষ্ম এবং বর্ষাকালে পাওয়া যায়। ধুন্দুল বর্ষজীবী বিশাল আরোহী বীরুৎ উদ্ভিদ। ধুন্দলের ছোবড়া নানা কাজে ব্যবহার হয়ে থাকে। গা ঘষার জন্যে ধুঁধুঁল ছোবড়ার ব্যবহার হয়ে থাকে। ধুন্দর ফুল দেখতে খুব সুন্দর। হলুদ রঙের ফুল গুলো বেশ অসাধারণ। ধুন্দুর ফুল সাধারণত পাঁচ পাপড়ি বৈশিষ্ট্য হয়ে থাকে। ধুন্দল ফুলের সৌন্দর্য সত্যি বেশ অসাধারণ।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করি আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইল।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last year 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে একদম চোখ জুড়িয়ে গেল। প্রতিটা ফটোগ্রাফি, খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। ভাই আপনার পোস্টে থাকা বাদাম ফুলের ফটোগ্রাফি দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। কেননা আমি এর আগে কখনো বাদামের ফুল দেখিনি। আপনার পোস্টে প্রথম দেখতে পেলাম। অনেক অনেক ধন্যবাদ ভাই চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ভাই আপনার আজকের শেয়ার করা এলোমেলোভাবে তোলা ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফির ডিটেইলস বেশ স্পষ্টভাবে বোঝা যাচ্ছে। ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে আপনি ফটোগ্রাফি করতে বেশ এক্সপার্ট একজন মানুষ।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই ফটোগ্রাফি গুলো দেখে এত চমৎকার মন্তব্য শেয়ার করার জন্য।

 last year 

আপনার তোলা এত সুন্দর সুন্দর আলোকচিত্র দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। বিভিন্ন ধরনের সৌন্দর্যতা আপনি ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছেন। অনেক বেশি মনোমুগ্ধকর ছিল আপনার তোলা ফটোগ্রাফি গুলো। বাদাম ফুল, বুনোফুল এবং গোলাপ ফুলের আলোকচিত্র দেখতে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। উপস্থাপনা শেয়ার করেছেন দেখে এসব কিছুর সম্পর্কে অনেক কিছুই জানতে পারলাম।

 last year 

ফটোগ্রাফি গুলো দেখে এত চমৎকার প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। বাদাম ফুল আজ প্রথম দেখলাম। খুব সুন্দর। আর বুনো ফুলের ও কোন তুলনা হয়না।দারুন লাগলো।প্রাকৃতিক সৌন্দর্য আর সকালের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম।অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফির পাশাপাশি বর্ননা শেয়ার করার জন্য।

 last year 

ফটোগ্রাফি গুলো দেখে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

 last year 

আসলে আমি ফটোগ্রাফি করতে যেমন পছন্দ করি, তেমনি ফটোগ্রাফি পোস্টগুলো দেখতেও আমার কাছে খুব ভালো লাগে। সব সময় বিভিন্ন রকমের রেনডম ফটোগ্রাফি করলে সেগুলো অনেক বেশি মনোমুগ্ধকর হয়। আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো কিন্তু জাস্ট অসাধারণ ছিল এটা বলতে হচ্ছে। ধুন্দুল ফুলের উপরে পোকাটি বসে থাকার কারণে, এই ফটোগ্রাফি টা আমার কাছে একটু বেশি ভালো লেগেছে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত দুর্দান্ত মতামত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66649.04
ETH 3352.77
USDT 1.00
SBD 2.70