বিড়ালের মুখের সাদা কালো আর্ট।

in আমার বাংলা ব্লগ5 months ago

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার হাতের আঁকা বিড়ালের মুখের সাদা কালো আর্ট সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি। আজ বিড়ালের মুখের সাদা কালো আর্ট অঙ্কন করছি। আমি সময় পেলে মাঝে মাঝে আর্ট করে থাকি। আমার কাছে যে কোন আর্ট করতে ভালো লাগে। তবে এই ধরনের আর্ট করতে বেশ সময়ের প্রয়োজন হয়ে থাকে। যা ধীরে ধীরে আর্ট করতে হয়। এই আর্ট টি করতে পেরে আমার কাছে ভালো লাগলো। আমি পর্যায় ক্রমে ধাপে ধাপে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম । আশা করি আপনাদেরও ভালো লাগবে। চলুন দেখে নেওয়া যাক বিড়ালের আর্ট টি।

আসুন শুরু করি

IMG-20231225-WA0016.jpg

IMG-20231225-WA0012.jpg

বিড়ালের মুখের সাদা কালো আর্ট

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20231230_230830.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - পেন্সিল
৩ - মার্কার কলম
৪ - রাবার ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

আর্ট করার জন্য প্রয়োজনীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20231230_225449.jpg

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে ধীরে ধীরে বিড়ালের মুখের স্কেচ এঁকে নিলাম। তারপর মার্কার কলম দিয়ে স্কেচ দৃশ্যমান করে নিচ্ছি।

↘️ধাপ :- ২↙️

IMG_20231230_225635.jpg

  • এখন আমি বিড়ালের নাক এবং মুখের অংশ এঁকে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20231230_225717.jpg

  • এই ধাপে বিড়ালের স্কেচ এঁকে নেওয়া শেষ করেছি।

↘️ধাপ :- ৪↙️

IMG_20231230_230058.jpg

  • এই পর্যায়ে আমি বিড়ালের দুটি চোখ এঁকে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20231230_230206.jpg

  • বিড়ালের উপরের অংশে কিছু ডিজাইন করে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20231230_230311.jpg

  • বিড়ালের দুই পাশের অংশ পেন্সিল দিয়ে হালকা কালো করে নিলাম।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG_20231230_230509.jpg

IMG-20231225-WA0011.jpg

  • পরিশেষে বিড়ালের মুখের উপর অংশ দিয়ে ডিজাইন করে নিলাম।


আশা করি আমার কাঙ্খিত বিড়ালের মুখের সাদা কালো আর্ট সম্পূর্ণ হয়েছে। এই ভাবে আমি আর্ট টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান। বিড়ালের মুখ আর্ট এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG-20231225-WA0013.jpg

IMG-20231225-WA0017.jpg

IMG-20231225-WA0015.jpg

IMG-20231225-WA0016.jpg

IMG-20231225-WA0012.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা💜💙এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 5 months ago 

রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম আপনার এই অংকন দেখে আপনি যে এত সুন্দর অঙ্কন করেন সেটা জানা ছিল না। প্রথমে ভেবেছিলাম এটা হয়তো কম্পিউটারে অঙ্কন করা হয়েছে পরবর্তীতে অবশ্য আমার ধারণা মিথ্যে হয়ে গিয়েছে। বিড়ালের মুখের সাদা কালো এই অংকন দেখে রীতিমতো অবাক হয়েছি, শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আর্ট পোস্ট দেখে চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

পেন্সিল আর মার্কার পেন দিয়ে বেশ দারুণ একটি চিত্রাংকন করেছেন ৷ বিড়ালের মুখের সাদা কালো আর্ট দেখতে বেশ সুন্দর হয়েছে ৷ আসলেই একটু সময় নিয়ে এই আর্ট গুলো করলে দারুণ ভাবে ফুটিয়ে তোলা যায় ৷ আর এমনিতেও পেন্সিল আর্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগে আমার ৷ ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

 5 months ago 

সাদা কালো আর্ট দেখে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

বাহ খুব সুন্দর আর্ট করেছেন তো আপনি। বিড়ালের মুখের এত সুন্দর পেন্সিল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই ধরনের আর্ট করতে আমি খুব পছন্দ করি। আপনার এই আর্ট একদম নিখুঁত ভাবে করেছেন। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

অনেক অনেক ধন্যবাদ জানাই আপু এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 5 months ago 

ভাইয়া আপনার আঁকা বিড়ালের মুখের আর্টটি খুবই চমৎকার হয়েছে। আর আপনি ঠিকই বলেছেন এই ধরনের আর্টগুলো আস্তে আস্তে করতে হয় । বিড়ালটিকে দেখে মনে হচ্ছে যেন বিড়ালটি হাসছে।খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

বিড়ালের মুখের আর্ট টি দেখে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

ঠিকই বলেছেন এ ধরনের আর্টগুলো সময় নিয়ে করলে সুন্দরভাবে ফুটিয়ে তোলা সম্ভব হয় ।আপনার আর্টটি কিন্তু অনেক চমৎকার হয়েছে । বিশেষ করে চোখ দুটো আমার কাছে বেশি ভালো লেগেছে ।

 5 months ago 

বিড়ালের চোখ দুটো আপনার কাছে বেশ ভালো লেগেছে জেনে খুশি হলাম, ধন্যবাদ আপনাকে আপু।

 5 months ago 

খুবই সুন্দর একটি বিড়ালের মুখের সাদা কালো চিত্র অংকন করেছেন। এই চিত্র অংকনটি দেখে মুগ্ধ হলাম। এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাই, এত সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 5 months ago 

বিড়ালের মুখের সাদা কালো আর্ট অঙ্কন করেছেন ভাইয়া দেখতে খুবই সুন্দর লাগছে বিশেষ করে চোখ দুটা বেশি সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার সুন্দর আর্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আর্ট পোস্ট দেখে সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

বিড়ালের মুখে সাদা কালো আর্ট দেখতে অসম্ভব সুন্দর লাগছে। দেখে মনে হচ্ছে এটি টম এন্ড জেরি টম সত্যি বেশ চমৎকার লাগছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার জন্যও ভাই শুভকামনা রইলো ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

বিড়ালের মুখের সাদা কালো আর্টটি চমৎকার হয়েছে। আপনি চমৎকার ভাবে আর্টটি শেয়ার করলেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত চমৎকার প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

অও,অনেক কিউট ও সুন্দর একটি বিড়ালের মুখের সাদা কালো আর্ট করেছেন।দেখে বেশ ভালো লাগলো।মনে হচ্ছে এই অঙ্কনের মধ্যে টম-জেরি কার্টুনের প্রতিচ্ছবি ফুটে উঠেছে।ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 69149.45
ETH 3824.39
USDT 1.00
SBD 3.50