আমার লেখা কবিতা "বাস্তবতা"

in আমার বাংলা ব্লগlast year (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, আমার লেখা কবিতা বাস্তবতা সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি


beach-1852945_1280.jpg

বাস্তবতা

সময় পরিপ্রেক্ষিতে বাস্তবতা খুবই কঠিন
জীবন কখনো রঙিন কখনো সাদা কালো।

বাস্তবতার কখনো হাসায় কখনো কাঁদায়
কখনো বাস্তবতায় বিলিন হয় সুখের কুঁড়ের ঘর।

বাস্তবতার কাছে হেরে যায় জীবন বারবার
নেমে আসে জীবনের পরাজয়।

জীবনের স্রোত ধারায় হাজারো বাঁধা
কত আশা কত ভাবনা জীবনের প্রতি মোড়ে?

বাস্তবতার দরজায় ভাগ্য বড় অসহায়
কেউ নিরবে কাঁদে কেউ হাঁসির অভিনয় করে।

বাস্তবতায় জীবনের কত প্রিয়জন হারিয়ে যায়
কত মায়া মমতা ভালোবাসা
মুছে যায় চোখের পলকে।

হৃদয়ের ভালোলাগা ভালোবাসা
শূন্যতায় থেকে যায় সময়ের পরিপ্রেক্ষিতে।

জীবনের কিছু মুহূর্ত অসহায় হয়ে পড়ে
হৃদয়ের আশা-আকাঙ্ক্ষার বাতিঘর।

উদাসি চোখে স্বপ্ন হয় কি পূরণ
হৃদয়ে নির্মমতার পরিহাস।

অপেক্ষার প্রহর গুনতে হয়
শত বছর গ্লানিতে।

দীর্ঘ নিঃশ্বাস ফেলে আশাতে
বুক বাঁধতে হয় ক্ষুদ্র এই জীবনে।

আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। তবুও মনের অনুভূতি কবিতার মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। এই কবিতার প্রতিটি ছন্দ আমার হৃদয়ের খুব গভীর থেকে লেখা। জীবনে বাস্তবতা বড় কঠিন । বাস্তবতায় জীবনে প্রিয় কত কিছু আসলে গেলো। বাস্তবতায় জীবনের অনেক কিছু পরিবর্তন হয় । বাস্তবতায় হেরে গিয়ে ভালো থাকার অভিনয় করতে হয় জীবনে বারবার। জীবনে কিছু কিছু মুহূর্ত বেশ কঠিন হয়ে সামনে আসে ঐ পরিস্থিতি সামলাতে জীবনের অনেক কিছুই ত্যাগ করতে হয়। কবিতার ছন্দে হৃদয়ের কিছু অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করতে পেলে ভালো লাগলো।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আসলে বাস্তবতা মানুষকে কখনো কোন পর্যায়ে নিয়ে যায় তা বুঝা মুশকিল। বাস্তবতা মানুষকে কখনো হাসায় কখনো কাঁদায় কখনো জর্জরিত করে। আপনার কবিতার লাইনগুলো খুব প্রাসঙ্গিকভাবে সাজিয়েছেন অনেক ভালো লেগেছে পড়ে।

 last year 

কবিতা অসাধারণ লিখলেন ভাইয়া পড়ে তো খুব ভালো লাগলো। কারণ বাস্তবতা এবং কল্পনা সম্পূর্ণ ভিন্ন জিনিস। জীবনের বাস্তব পর্যায়ে যখন অনুভব করা যায় তখন ভীষণ কষ্টের একটি জীবন। আপনি জীবনের বাস্তবতা নিয়ে অসাধারণ কবিতাটি লিখলেন প্রতিটি লাইন খুব সুন্দর ছিল। অনেক ধন্যবাদ বাস্তবতা নিয়ে কবিতা লেখার জন্য।

 last year 

বাস্তবতা নামক কবিতাটি খুব সুন্দর লিখেছেন।পড়ে খুব ভালো লাগলো। আসলে বাস্তবতা ভীষন কঠিন।এই কঠিন বাস্তবতাকে মেনে নিয়েই আমাদের চলতে হয়।আপনার কবিতার প্রতিটি লাইন বাস্তবতা সমৃদ্ধ। খুব ভালো লেগেছে আপনার কবিতাটি।অসংখ্য ধন্যবাদ সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 56776.60
ETH 2424.08
USDT 1.00
SBD 2.37