DIY-এসো নিজে করি:৷ প্রিয়, ছোট দাদার জন্মদিনের কেক পেইন্টিং /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের প্রিয়, ছোট দাদার জন্মদিনের কেক পেইন্টিং সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

শুভ জন্মদিন প্রিয়, ছোট দাদা।
শুভ শুভ শুভ দিন আজকের প্রিয়, ছোট দাদা জন্মদিন।💞♥️💜💞💙🖤💖
জন্মদিনে প্রিয়, ছোট দাদাকে অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই ।

আপনারা সকলেই জানেন আজকের এই দিনে পৃথিবীকে আলোকিত করে আমাদের সকলের শ্রদ্ধা ভাজন প্রিয়, ছোট দাদা জন্মগ্রহণ করেছেন। আজকে দিনে প্রিয়, দাদার প্রতি ভালোবাসা অবিরাম রইল। যিনি খুবই সহজ সরল, দয়াবান, মমত্ববোধ, অল্পভাষী, যারা সর্বদা হাস্যোজ্জ্বল চেহারা। যিনি কাব্যিক কবিতা লিখতে বেশ পছন্দ করেন, যার হৃদয়ের কোঠরে সকলের জন্য ভালোবাসা অবিরাম তিনি হচ্ছেন আমাদের প্রিয় ছোট দাদা। আজকের এই শুভ ক্ষনে দাদার প্রতি অনেক অনেক শ্রদ্ধা সম্মান এবং ভালোবাসা রইলো।

আমার বাংলা ব্লগ কমিউনিটি যাদের হাত ধরে যাদের অক্লান্ত পরিশ্রমে যারা নিঃস্বার্থভাবে কমিউনিটির উন্নয়নের জন্য যা যা প্রয়োজন সকল পদক্ষেপ গ্রহণ করেছেন। যাদের কারণে আমরা আজ একটি সুন্দর সুস্থ পরিবেশ মাধ্যমে মায়ের ভাষা বাংলাতে মনে অনুভূতি প্রকাশ করার সুযোগ সৃষ্টি হল‌ যাদের অবদানের কারণে আজ আমরা এই পর্যায়ে এসে পৌঁছেছি তাদের মধ্যে অন্যতম হলো প্রিয় ছোট দাদা। আজকের এই দিনে দাদার প্রতি অকৃত্রিম ভালবাসা এবং কৃতজ্ঞতা রইল। দাদার পরিবারের সকল সদস্যের প্রতি আমার অকৃত্রিম ভালোবাসা, শ্রদ্ধা, সম্মান এবং কৃতজ্ঞতা রইল। বিশেষ করে বড় দাদা, তুনুজা বৌদি সহ সকলের প্রতি।

আজকের এই দিনে দাদার দীর্ঘায়ু কামনা করছি প্রতিটি দিন যেন খুব সুন্দর সুস্থ উৎসবের সাথে দিন কাটতে পারে সৃষ্টিকর্তার কাছে এই আশা ব্যক্ত করছি। তার জীবন সাফল্য মন্ডিত হোক। দাদার কথা, কাজ, এবং সৃজনশীল কর্মের মাধ্যমে আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধব, শুভাকাঙ্ক্ষীদের মাঝে চিরকাল বেঁচে থাকবে । সবাই হৃদয়ের আয়নাতে তার ছবি গেঁথে থাকবে নিশ্চয়ই। প্রিয় দাদা প্রতিটি মুহূর্ত অনাবিল সুখে-শান্তিতে কাটুক সৃষ্টিকর্তার কাছে এই প্রার্থনা করছি। পরিশেষে প্রিয় দাদার সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।

IMG_20220412_215417.jpg

IMG_20220412_221312.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220214_155156.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং সমূহ :-
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পানি
৬ - পেন্সিল ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • যাবতীয় উপকরণ হাতের কাছে নিলাম।

IMG_20220412_202659 (1).jpg

  • প্রথমে আমি আর্টিস্ট খাতা মধ্যে পেন্সিল দিয়ে জন্মদিনের কেকের নকশা এঁকে নিলাম ‌‌।

↘️ধাপ :- ২↙️

IMG_20220412_202938.jpg

  • প্রথমে আমি কালো রং দিয়ে কেকের নিচের অংশ কালো করে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220412_225840.jpg

  • এই ধাপে আমি লাল রং দিয়ে লাভ এর চিত্র দুইটি লাল রং করে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220412_204406.jpg

  • এখন আমি কেকের প্রথম পার্ট গোলাপি রং করে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220412_230522.jpg

  • কেকের প্রথম পার্টের উপরের অংশে কমলা রং এবং হলুদ রং করে নিলাম ।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220412_231021.jpg

  • এখন আমি কেকের দ্বিতীয় পার্টের লাভ এর চিত্র লাল রং করে নিলাম।
    তারপরে দ্বিতীয় পার্ট পুরো অংশ সবুজ রং করে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20220412_232055.jpg

  • এই ধাপে আমি কফি কালারের রং এবং গাঢ় হলুদ রঙের জলি রং করে নিলাম। তারপর লাভটি লাল রং করে নিলাম এবং হলুদ রং করে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20220412_211749_1.jpg

  • আমি কেকের উপরের অংশে গাঢ় হলুদ রং করে নিলাম। আমার কেক পেইন্টিং সম্পূর্ণ হয়েছে।

↘️সর্বশেষ ধাপ↙️

IMG_20220412_234301.jpg

প্রিয় দাদা, কেক কাটার জন একটি ছুরি কালো এবং সাদা রং দিয়ে এঁকে নিলাম। আর কেক খাওয়ার জন্য একটি চামচ নীল এবং সাদা রং দিয়ে এঁকে নিলাম।

IMG_20220412_215340.jpg

আশা করি আমার কাঙ্খিত জন্মদিনের কেক পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। এইভাবে আমি জন্মদিনের কেক পেইন্টিং সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
কেকের এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220412_215630.jpg

IMG_20220412_221312.jpg

IMG_20220412_215340.jpg

IMG_20220412_215618.jpg

IMG_20220412_215609.jpg

IMG_20220412_215623 (1).jpg

IMG_20220412_215630 (1).jpg

IMG_20220412_215623.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

ছোট দাদার জন্মদিন উপলক্ষে আপনি অনেক চমৎকার একটি কেক এর পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই কেকের পেইন্টিং দেখে আমি সত্যি মুগ্ধ হয়েছি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন যেটা দেখে খুবই ভাল লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ছোট দাদার জন্মদিন উপলক্ষে আপনার কেকের পেইন্টিং দেখতে অসাধারণ হয়েছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ছোট দাদার জন্মদিন উপলক্ষে আপনার কেকের পেইন্টিং দেখতে অসাধারণ হয়েছে। কেকে খুব সুন্দর ভাবে কালার করেছেন। আপনার উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। ছোট দাদার জন্মদিন উপলক্ষে এত সুন্দর কেকের পেইন্টিং দেখতে আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। পোস্টটি টি দেখে সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি পরিকল্পনা ছিলো ভাইয়া, আমাদের সবার প্রিয় ছোট দাদাকে অনেক সুন্দর করে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন, বিষয়টি আমার কাছে খুবই ভালো লেগেছে, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

দাদার জন্মদিনে তাদের জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।
খুব সুন্দর করে আপনি আপনার মনের অনুভূতি তুলে ধরেছেন ভাইয়া। আপনার করা কেকের আর্ট টি সত্যিই অসাধারণ ছিল। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ছুরিটা দেখতে খুব সুন্দর ছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ দাদাকে তো সুন্দর করে উইশ করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক অনেক শুভকামনা রইল সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কেক তৈরির অনেক প্রসেস দেখছি তবে আপনার প্রসেস আমার কাছে সব চেয়ে বেশি ভালো লাগলো।আপনার জন্য মন থেকে দোয়া ও ভালোবাসা রইলো ভাই।

 2 years ago 

এত সুন্দর ভাবে কমেন্ট করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ রইল।

 2 years ago 

image.png


ভাই অনেক সুন্দর ছিল আপনার সম্পন্ন করা কেকের পেইন্টিংটি। আমিও ছোট দাদার জন্মদিন উপলক্ষে কেকের পেন্সিল স্কেচ করেছি। আপনার কেক টা আরো বেশি সুন্দর লাগছে। কেক বানানোর পদ্ধতি সুন্দর ভাবে তুলে ধরেছেন। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ভাই।


image.png

 2 years ago 

পোস্টটি দেখে এত সুন্দর ভাবে আপনার মনের ভাব প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ রইল।

 2 years ago 

প্রিয়, ছোট দাদার জন্মদিনের কেক পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

অনেক অনেক শুভকামনা রইল সুন্দর মন্তব্য করার জন্য, ধন্যবাদ।

 2 years ago 

প্রথমে দাদা কে জানাই শুভ জন্মদিনের শুভেচ্ছা। দাদার জন্য আপনি খুব সুন্দর একটি কেক পেইন্টিং করেছেন। বিষয়টা দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনি ধাপে ধাপে আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টটি দেখে এত সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

ভাই আপনার তৈরি করা ছোট দাদার জন্মদিনের কেক পেইন্টিং অসাধারণ লাগছে।দেখতে বেশ চমৎকার হয়েছে।আপনি দারুন ভাবে কালার কাজ করছেন। অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

এত অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58968.99
ETH 2825.19
USDT 1.00
SBD 2.24