রঙ্গিন পাখি পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ4 months ago

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার হাতের আঁকা একটি রঙ্গিন পাখি পেইন্টিং সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG20240320105440.jpg

IMG20240320105330.jpg

রঙ্গিন পাখি পেইন্টিং

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20240320_111542.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পানি
৬ - পেন্সিল ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • পেইন্টিং করার জন্য যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

1000030028.jpg

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে ধীরে ধীরে একটি পাখির স্কেচ এঁকে নিলাম।

↘️ধাপ :- ২↙️

  • এই পর্যায়ে জল রং দিয়ে পাখি পেইন্টিং করা আরম্ভ করছি ‌ ।

1000030033.jpg

  • প্রথমে আমি তুলির সাহায্যে লাল রঙ দিয়ে পাখির ঠোঁট এবং হলুদ রং দিয়ে পাখির মাথা এঁকে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

1000030034.jpg

  • এই ধাপে আমি লাল রং দিয়ে পাখির পিঠ এবং পেটের অংশ এঁকে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

1000030036.jpg

  • এখন আমি আকাশি রং দিয়ে পাখির লেজের অংশ এঁকে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

1000030037.jpg

  • এই পর্যায়ে নীল রং দিয়ে পাখির ডানা এঁকে নিচ্ছি।

↘️ধাপ :- ৬↙️

1000030067.jpg

IMG_20240320_112634.jpg

  • বিভিন্ন কালারের রং দিয়ে ধীরে ধীরে পাখির ডানার পালক এঁকে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

1000030047.jpg

  • কালো রং দিয়ে পাখির লেজের পালক এঁকে নিলাম।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

1000030052.jpg

  • পরিশেষে আমি পাখির পা দুটি এঁকে নিলাম।


আশা করি আমার কাঙ্খিত রঙ্গিন পাখি পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। এই ভাবে আমি জল রং দিয়ে আঁকা রঙ্গিন পাখি পেইন্টিং টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান। পাখি পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG20240320105407.jpg

IMG20240320105333.jpg

IMG20240320105353.jpg

IMG20240320105440.jpg

IMG20240320105330.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা💜💙এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 4 months ago 

রঙিন পাখির পেইন্টিংটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথে এই পেইন্টিংটি করেছেন। দেখে মুগ্ধ হলাম, শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

এত অসাধারণ মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

রঙিন পাখিটি দেখতে দারুন হয়েছে।আপনি নানা রকমের রঙ ব্যবহার করে খুব সুন্দর একটি পাখি এঁকেছেন।পাখিটি দেখতে খুবই সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 4 months ago 

পাখির পেইন্টিংটি দেখতে বেশ চমৎকার লাগতেছে। কালার কম্বিনেশন এর মাধ্যমে বেশ সুন্দরভাবে ফুটে উঠেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন।একসাথে অনেক গুলি কালার ব্যবহার করাই চমৎকার লাগতেছে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার জন্যও শুভেচ্ছা রইলো। ধন্যবাদ আপনাকে ভাই ‌।

 4 months ago 

দারুন তো। আপনি তো দেখছি দারুন আর্ট করেন। আপনার আর্টের কালার কম্বিনেশনও কিন্তু বেশ দারুন ছিল। খুব সুন্দর করে আপনি রঙিন পাখি অঙ্কন করে তার প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 4 months ago 

রঙিন পাখি পেইন্টিং খুবই সুন্দর হয়েছে। যে কাজে আপনি খুবই দক্ষ আসলে খুব সুন্দর করে পাখি অঙ্কন করেছেন। তারপর বিভিন্ন কালারের রঙ দিয়ে ডিজাইন করেছেন দেখতে দারুণ লাগছে। প্রকৃতির মাঝে গিয়ে ছবি তুলে সৌন্দর্য আরো ফুটিয়ে তুললেন সব মিলিয়ে আপনার উপস্থাপনাও চমৎকার ছিল ভালো লাগলো। এত সুন্দর দক্ষতা মূলক কাজ শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এত অসাধারণ মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 4 months ago 

চমৎকার সুন্দর হয়েছে আপনার রঙ্গিন পাখিটি।উড়ন্ত পাখিটি গাছের ডালে কিংবা মাটিতে নামার চেষ্টা করছে এটা ফুটে উঠেছে আপনার এই অংকনে। ধাপে ধাপে দারুণ ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর রঙ্গিন পাখিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

পেইন্টিং করতে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে, বোঝাই যাচ্ছে আপনি পেইন্টিং করতে অনেক বেশি ভালোবাসেন এবং পছন্দ করেন যার কারণেই এত সুন্দর একটা পেইন্টিং আমাদের মাঝে উপহার দিতে পেরেছেন। পাখির এই রঙিন পেইন্টিং দেখে আমি সত্যিই মুগ্ধ বিশেষ করে কালার কম্বিনেশনটা অসাধারণ ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে এতো চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

আপনি রঙ্গিন পাখির দারুণ পেইন্টিং করেছেন।আসলে ভাইয়া এই আর্ট গুলো করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন। আপনার পাখির কালারটা দারুণ হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

পাখির পেইন্টিং দেখে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে জল রং দিয়ে রঙিন পাখির পেইন্টিং তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি পাখি দেখতে আমার কাছে বেশ দারুন লেগেছে। আসলে ছেলে মানুষের হাতের কাজ এত সুন্দর হয় আমি এর আগে কখনো দেখিনি। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67164.91
ETH 3518.77
USDT 1.00
SBD 2.71