আমার লেখা কবিতা " মা দুর্গা " /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার লেখা কবিতা সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

সবাইকে শারদীয়া দুর্গোৎসবের শুভেচ্ছা।

IMG_20221003_191735.jpg

মা দুর্গা

আশ্বিনের ঘন কালো মেঘের ভেলা তে
শরতের উষ্ণ গরম আর টিপটাপ বৃষ্টির ফোটাতে
আমাদের মাঝে আবার ঘুরে এলো
শারদীয় দুর্গোৎসব।

বাংলার প্রতিটি ঘরে ঘরে
ঢল তবলায় তালে তালে
আবারো ফিরে এসেছে
আনন্দ উৎসবের শারদীয় দূর্গা উৎসব।

শিশু থেকে বৃদ্ধ সবার মনে আনন্দে
পাল তুলেছে দূর্গা উৎসবে।

দুর্গা দেবীকে জানাচ্ছে স্বাগতম
বেজে উঠছে কাঁসর ঘন্টা
মা দুর্গাকে সাজিয়েছে রং বেরঙের সাজে
করছে পনম জনে জনে।

নমঃ নমঃ জয় দুর্গার
কণ্ঠস্বরে প্রতিধ্বনি হচ্ছে আকাশে বাতাস

মন্দিরে বেজেছে শঙ্খধ্বনি
হৃদয় জেগেছে মায়ের ভক্তি।

ষষ্ঠী সপ্তমী অষ্টমী নবমী কাটছে দিন
দুর্গা দেবী প্রেমের উল্লাসে‌।

মা দুর্গার আগমনে খুশি সবার মন
মা থেকে আশীর্বাদ নেওয়া প্রাণ পণে
চেষ্টা চলছে ক্ষণে ক্ষণে।

শরতের আকাশে শিউলি ফুলের সুবাসে
মনেতে রং লেগেছে দুর্গোৎসবের হাওয়াতে
মা দুর্গা তোমায় করেছি বরণ‌।

2gAV5LDUkkjfmb3LFUyzdx2MoHhosBFqbkpdbFdaFSMjmz5ZvYwogU1Gs7mhvUJGr4xndQjz3wmeiFwcaVggnSYT56hZZJADA3oVQg91HqBRWTNDactUKhmsRr5mXk68Lugo5zdhhcHsFrRCEKkD5BvstHhnoW3Q8nES.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WGBHdJvSPqofr2EQVWMiGDyPnxdkg3P2Zc5mcjfZ547nxq8W8kXxq1Rbkqmd8XbF5PMjx4jijcV1F5aTP3Zp.png

আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। আমি একজন মুসলিম। মুসলিম হিসেবে আমি অন্যের ধর্মের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল। সনাতন ধর্মের অনেক বিষয় অজানা তবুও মনের অনুভূতি থেকে আপনাদের মাঝে এই কবিতাটি উপস্থাপন করার চেষ্টা করছি। যদিও কথাগুলো ছন্দ আকারে হয়নি। তবুও হৃদয়ের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেরে ভালো লাগলো।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

বাহ ভাইয়া মা দুর্গা কে নিয়ে আপনি চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতার লাইন গুলো পড়ে সত্যি অনেক ভালো লাগলো। আমার কাছে অনেক ভালো লাগলো আজকের মা দুর্গার কবিতাটি। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

কবিতাটি পড়ে সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

মা দুর্গাকে নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাই আপনি। কবিতাটির ছন্দ খুবই চমৎকার ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত অসাধারণ মন্তব্য শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59131.70
ETH 2599.11
USDT 1.00
SBD 2.40