কিছু কচি সবজির আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগ6 months ago

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু কচি সবজির সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1000029367.jpg

কচি কাঁকরোল সবজির আলোকচিত্র

IMG20230801103436.jpg
লোকেশন
Device :- realme C55

কাঁকরোল আমাদের সকলের বেশ পরিচিত সবজি। কাঁকরোল সাধারণত বর্ষাকালে বেশি পাওয়া যায়। সবুজ কাঁকরোল সবজি দেখতে খুবই সুন্দর উপরে কাঁটা কাঁটা মনে হয়। কাঁকরোল বেশ পুষ্টিকর সবজি। কাঁকরোলে প্রচুর পরিমাণ ক্যালসিয়াম, ফসফরাস, লৌহ, ভিটামিন বি, এবং খনিজ পদার্থ পাওয়া যায়। কাঁকরোল পাকলে হলুদ বর্ণ হয়ে থাকে। মানব দেহের জন্য কাঁকরোল বেশ উপকারী।

করলা সবজি আলোকচিত্র

IMG20230802093338.jpg
লোকেশন
Device :- realme C55

করলা খাওয়ার স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। করলা ভাজি খেতে অনেকেই বেশ পছন্দ করে থাকে। আমাদের দেশে করলা ব্যাপক চাষ করা হয়ে থাকে। করলা তেতো স্বাদযুক্ত হয়ে থাকে। করলা শরীর কাঁটার মতোন মনে হয়। করলা কেটে লবণ দিয়ে জলে ডুবিয়ে রাখলে তিক্ততা কমে যায়। অ্যালার্জি এবং ডায়াবেটিস রোগীদের জন্য করলা বেশ কার্যকরী ভূমিকা পালন করে থাকে। মানবদেহের জন্য করলার পুষ্টি উপাদান অনেক।

কচি মিষ্টি কুমড়া আলোকচিত্র

IMG20240205144713 (1).jpg

IMG20240126150054.jpg

লোকেশন
Device :- realme C55

মিষ্টি কুমড়া আমাদের সকলে বেশ পরিচিত সবজি। মিষ্টি কুমড়া শীতকালে বেশ উৎপাদন হয়ে থাকে। তবে হাইব্রিড জাতের মিষ্টি কুমড়া সারা বছর পাওয়া যায়। আমাদের দেশে মিষ্টি কুমড়া প্রচুর পরিমাণে উৎপাদন হয়ে থাকে। মিষ্টি কুমড়া দিয়ে অনেক মজাদার এবং সুস্বাদু রেসিপি তৈরি করা হয়ে থাকে। মিষ্টি কুমড়া তে প্রচুর পরিমাণে ভিটামিন এ পাওয়া যায়। মিষ্টি কুমড়া খাওয়ার উপকারিতা অনেক।

টমেটোর আলোকচিত্র

IMG20240126145903.jpg

IMG20240126145930.jpg

লোকেশন
Device :- realme C55

টমেটো আমাদের সকলের নিকট ব্যাপক জনপ্রিয় সবজি। টমেটো খেতে সবাই বেশ পছন্দ করে থাকে। আসলে টমেটো সস খেতে পছন্দ করে না এমন লোক খুঁজে পাওয়া যায় না। সাধারণত শীতকালে যে কোনো তরকারিতে টমেটো না দিলে স্বাদে পরিপূর্ণ হয় না। টমেটো বিভিন্ন উপায়ে খাওয়া হয় থাকে‌। কাঁচা বা, রান্না করে অনেক খাবারের সস বা, সালাদ হিসেবে টমেটো ব্যবহৃত হয়ে থাকে।

ধুন্দুলের আলোকচিত্র

IMG20231023120547.jpg

IMG20240217161506.jpg

লোকেশন
Device :- realme C55

ধুন্দুল বেশ মজাদার এবং সুস্বাদু সবজি। চিংড়ি মাছ দিয়ে ধুন্দুল ভাজি খেতে বেশ দারুন লাগে। ধুন্দুল আমাদের দেশে সর্বত্রই পাওয়া যায়। ধুন্দুল বর্ষজীবী বিশাল আরোহী বীরুৎ জাতীয় উদ্ভিদ। গ্রাম অঞ্চলে গা ঘষার জন্যে ধুঁধুঁল ছোবড়ার ব্যবহার হয়ে থাকে । ধুন্দুলের উপকারিতা অনেক। ধুন্দুল হজম ক্ষমতা বাড়ায় । ফাইবার সমৃদ্ধ হওয়ায় পেটের সমস্যা ও কোষ্ঠকাঠিন্য দূর করতে ধুন্দুল কার্যকরী ভূমিকা পালন করে।

কচি লাউয়ের আলোকচিত্র

IMG20240216155916.jpg

IMG20240216155616.jpg

লোকেশন
Device :- realme C55

লাউ খেতে আমরা সকলে খুব পছন্দ করে থাকি। আমাদের দেশে ব্যাপক লাউ উৎপাদন করা হয়। শীতকালীন সবজির মধ্যে লাউ অন্যতম। লাউ সাধারণত চিংড়ি মাছ দিয়ে রান্না করা হয়ে থাকে। তাছাড়া লাউ দিয়ে খুবই মজাদার এবং সুস্বাদু রেসিপি তৈরি করা হয়ে থাকে। বাংলাদেশে জনপ্রিয় সবজির মধ্যে অন্যতম লাউ। লাউ সুস্বাদু ও পুষ্টিকর সবজি ‌। লাউয়ের প্রচুর পরিমাণ ক্যালসিয়াম, ফাইবার, ভিটামিন বি ইত্যাদি পাওয়া যায়।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্ট টি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 6 months ago 

আপনি আজকে বেশ কিছু সবজির ফটোগ্রাফি করেছেন। প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। বিশেষ করে কচি লাউয়ের ফটোগ্রাফি এবং টমেটোর ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

সবজির ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব আনন্দিত হলাম ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু কচি সবজির ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।আমার কাছে সব থেকে বেশি ভাল লেগেছে কচি লাউয়ের চিত্র।।অনেক ধন্যবাদ এবং শুভ কামনা রইলো প্রতিটা ফটোগ্রাফি সুন্দর হয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক অনেক ধন্যবাদ এত অসাধারণ মন্তব্য করার জন্য।

 6 months ago 

খুবই সুন্দর সুন্দর সবজির ফটোগ্রাফি করেছেন। আসলেই সবজিগুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। টাটকা টাটকা সবজির ফটোগ্রাফি করেছেন এবং বর্ণনা করেছেন পড়ে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে কিছু কচি সবজির আলোক চিত্রের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি সবজির ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে করলার ফটোগ্রাফি। আসলে এই সবজিটা আমাদের স্বাস্থ্যের জন্য বেশ উপকার। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সবজির ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনি বেশ কিছু কচি সবজির আলোকচিত্র নিয়ে আজকের পোষ্টটি সাজিয়েছেন। সত্যি বলতে এরকম কচি কচি সবজি দেখে লোভ সামলানো যাচ্ছে না। আমার তো মনে হচ্ছে রান্না করে সবগুলো সবজি খেয়ে নেই। এরকম তরতাজা সবজি পেলে আর কি লাগে বলুন।
আপনি নিঃসন্দেহে চমৎকার ফটোগ্রাফি করেছেন। আর ছবিগুলো নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন। অনেক ধন্যবাদ ভাই চমৎকার ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকেও ধন্যবাদ এতো অসাধারণ মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য।

 6 months ago 

বাহ আপনি দারুন দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। প্রতিটি সবজির ফটোগ্রাফি অসম্ভব সুন্দর লাগছে। করলা সবজির ফটোগ্রাফিটা অনেক বেশি ভালো লাগছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত দুর্দান্ত মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 6 months ago 

আজকে দারুন কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম আপনার মাধ্যমে। কচি সবজির ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল। যেটা দেখেই মন ভরে গেল। এই ধরনের ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লাগে। যেটা করতে আমিও পছন্দ করি। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

কচি সবজি খেতে আমরা সকলেই অনেক বেশি ভালোবাসি। আর সেটা যদি নিজেদের গাছের সবজি হয় তাহলে তো আর কোন কথাই নেই। খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে কচি সবজির কিছু আলোকচিত্র তুলে ধরেছেন দেখে ভালো লাগলো বিশেষ করে আমার কাছে ধুন্দল, টমেটো এই দুটো সবজি দেখে অনেক বেশি টাটকা মনে হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত অসাধারণ মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই

 6 months ago 

বিভিন্ন ধরনের সবজির ফটোগ্রাফি করেছেন যা দেখতে খুবই সুন্দর লাগছে। প্রত্যেকটা সবজি খুবই সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। চেষ্টা করি সুন্দর কিছু আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার জন্যও ভাই শুভকামনা রইলো ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.91
ETH 2476.26
USDT 1.00
SBD 2.38