DIY-এসো নিজে করি:৷ জল রং দিয়ে সমুদ্রের উপর সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার হাতের আঁকা জল রং দিয়ে সমুদ্রের উপর সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

প্রাকৃতিক সৌন্দর্য সমূহের মধ্যে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য অন্যতম। সূর্য যখন পশ্চিম দিকে অস্ত যায় তখন পশ্চিমের আকাশ খুব লাগছে বর্ণ ধারণ করে। এই দৃশ্য যখন সমুদ্রের পাড়ে দাড়িয়ে পানির উপরে উপভোগ করা যায় তখন খুব অসাধারণ লাগে। সূর্যাস্তের অপরূপ সৌন্দর্য অবলোকন করা যায়।

আসুন শুরু করি

IMG_20220313_081942.jpg

IMG_20220313_081949.jpg

একটি প্রাকৃতিক দৃশ্য

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220313_072103.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং সমূহ :- ( নীল,সাদা, হলুদ,লাল )
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পানি
৬ - মাস্কিং টেপ ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

IMG_20220313_072415.jpg

  • আমি জল রং দিয়ে কোন কিছু পেইন্টিং করার চিন্তা ভাবনা করছি। পরে আমি এই দৃশ্যটি পেইন্টিং করার জন্য বসে গেলাম। যাবতীয় উপকরণ হাতের কাছে নিলাম।
    প্রথমে আমি আর্টিস্ট খাতার চারপাশে মাস্কিং টেপ লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20220314_060838.jpg

IMG_20220313_072946.jpg

  • টেপ লাগানো শেষ করে তুলির সাহায্যে রংয়ের প্লেটে রং নিলাম। তারপর সামান্য পানি মিশিয়ে খাতার উপরের অংশে লাল রং লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220313_074135 (1).jpg

  • এই ধাপে আমি হলুদ রং দিয়ে লাল রং এর নিচে মাঝখান বরাবর সূর্য এঁকে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220313_074618.jpg

  • এখন আমি সূর্যের চারপাশে লাল রং এর উপরে হালকা হলুদ রং লাগিয়ে দিলাম। যেন মনে হয় সূর্যের আলো চারদিকে ছড়িয়ে পড়েছে।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220313_074901.jpg

  • তারপর আমি লাল রং এর নিচের অংশের আকাশী রং করতেছি

IMG_20220314_064246.jpg

  • হাতের একটি ছবি দিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220313_075500.jpg

  • এই ধাপে আমি আকাশী রং করা শেষ করেছি।

↘️ধাপ :- ৭↙️

IMG_20220313_075959.jpg

  • এই পর্যায়ে আমি আকাশী রং এর সাথে সাদা রং মিশিয়ে নিলাম। তারপর মিক্স রং আকাশী রং এর উপর হালকাভাবে পানির ঢেউয়ের মতন করে লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20220313_080928.jpg

IMG_20220314_071120.jpg

  • এখন আমি সূর্যের নিচের অংশে আকাশী রং এর উপরে
    হলুদ রং পানির ঢেউয়ের মতন লাগিয়ে নিলাম।

↘️সর্বশেষ ধাপ↙️

IMG_20220314_072136.jpg

এখন আমি খাতার তার চারপাশে যে মাস্কিং টেপ লাগিয়েছি তা এখন উঠিয়ে নিলাম।
আশা করি পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি এই পেইন্টিং টি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220313_082117.jpg

IMG_20220313_082112.jpg

IMG_20220313_082055.jpg

IMG_20220313_081949.jpg

IMG_20220313_081942.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ সকাল
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 3 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে সমুদ্রের ভেতরে সূর্যাস্তের অনেক সুন্দর একটি পেইন্টিং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর পেইন্টিং শেয়ার করে থাকেন সে সাপেক্ষে আপনার আজকের এই অংকন অতিমাত্রায় সুন্দর ছিল। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার পেইন্টিং। আপনি জল রং দিয়ে সমুদ্রের উপর সূর্যাস্তের দৃশ্য দারুন চিত্র অঙ্কন করেছেন যাতে মনমুগ্ধকর হয়েছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দরভাবে মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

সূর্যের আলোয় পুরো আকাশ লাল হয়ে গেছে এবং সেই আলোর প্রতিফলন ঘটেছে সমুদ্রের ঢেউয়ে। এক কথায় বলতে গেলে অসাধারণ হয়েছে আপনার এই অংকনটি।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

সমুদ্রের ওপরে সূর্যাস্তের খুবই চমৎকার একটি দৃশ্য অংকন করলেন। সূর্যাস্তের দৃশ্য গুলো আসলেই দেখতে খুবই অসাধারণ দেখায়। আপনি তো জল রং দিয়ে অনেক সুন্দর ভাবে পুরো দৃশ্যটি অংকন করলেন। আমার কাছে তো পুরো দৃশ্যটি জাস্ট অসাধারণ লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দরভাবে উপস্থাপনাও করলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য।

 3 years ago 

সমুদ্রের উপর সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং টি দেখতে অসাধারণ হয়েছে।। আমার কাছে খুবই ভালো লেগেছে।।
বিশেষ করে কালার কম্বিনেশন টা।।
রক্তিম আভা টা দারুণ ফুটেছে।।
শুভকামনা রইল

 2 years ago 

সুন্দরভাবে আপনার মনের অনুভূতি প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি পেইন্টিং। দেখতে অনেক সুন্দর লাগতেছে। অসাধারণ হয়েছে আপনার পেইন্টিং। আমার কাছে একান্ত অনেক বেশি ভালো লেগেছে এবং প্রত্যেকটি স্টেপ ধাপে ধাপে আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটা পেইন্টিং আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনি সূর্যাস্তের অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। আমার কাছে সূর্যাস্তের পেইন্টিং গুলো দেখতে খুবই ভালো লাগে। কালার কম্বিনেশন টা বেশ অসাধারণ হয়েছে। এভাবে প্রতিনিয়ত কিছু অসাধারণ পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করে যাবেন। আমাদের মাঝে এত অসাধারণ পেইন্টিং শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

পোষ্টটি সম্পর্কে আপনার মনের অনুভূতি প্রকাশ করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে জল রং দিয়ে সমুদ্রের উপর সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ রইল

 3 years ago 

জল রং দিয়ে অনেক সুন্দর করে সমুদ্রের'উপর সূর্যাস্তের দৃশ্য অঙ্কন করেছেন দেখতে অনেক ভালো লাগছে। সূর্যাস্তের দৃশ্য গুলো আসলেই দেখতে অনেক মনমুগ্ধকর হয়। আপনার পেইন্টিং এর সবগুলো ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ জল রং দিয়ে করা সমুদ্রের উপর সূর্যাস্তের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনার জল রং দিয়ে সমুদ্রের উপর সূর্যাস্তের পেইন্টিংটি খুবই চমৎকার হয়েছে। আপনার পেইন্টিংটি দেখেই বোঝা যাচ্ছে আপনি খুব সহজেই পেইন্টিংটি করেছেন। তাছাড়া আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে এত সুন্দর ভাবে মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60025.27
ETH 2417.33
USDT 1.00
SBD 2.42