এলোমেলো কিছু ফুলের ফটোগ্রাফি ১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের এলোমেলো কিছু ফুলের ফটোগ্রাফি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

1665588148266.jpg

আসুন শুরু করি

IMG_20220607_101815.jpg

IMG_20220607_101911.jpg

source
Device :- Redmi note 7

  • আমাদের সকলের অতি পরিচিত ফুল হচ্ছে মাধুরী লতা মাধুরী লতা ফুল দেখতে বেশ চমৎকার । হরেক রকমের পাপড়ির বাহরি রং সত্যি খুবই অসাধারণ। মাধুরী লতা ফুলের গাছ বেশ ঝোপারো হয়ে থাকে ‌‌। মাধুরী লতা ফুল সারা বছর ফুটে থাকে। ফুলের সৌন্দর্য সবাইকে খুব মুগ্ধ করে। ফুলের পাপড়ির গঠন নান্দনিকতা অসাধারণ ।

IMG_20220228_135022.jpg

IMG_20220228_135104.jpg

source
Device :- Redmi note 7

  • এই ফুল গুলোর নাম হচ্ছে কানন বিলাস । কানন বিলাস ফুল সর্বত্র দেখা যায়। কানন বিলাস ফুল গুলোকে অনেকে গেট ফুল বলে অবহিত করে থাকে। গেটের সৌন্দর্য বৃদ্ধির জন্য বাড়ির সামনে ফুলের গাছ গুলো রোপন করা হয়। ফুল গুলো দেখতে বেশ দৃষ্টিনন্দর। এই ফুলের কয়েকটি রং রয়েছে তবে গোলাপী রঙের ফুল গুলো বেশি দেখা যায়।

IMG_20220406_123543.jpg

IMG_20220406_123641.jpg

source
Device :- Redmi note 7

  • এগুলো হচ্ছে নটার ফুল । নয়টার ফুল গাছ লতা জাতীয় উদ্ভিদ। লতা কেটে মাটিতে রোপন করে বংশবিস্তার করা যায় ‌ । আমাদের বাসায় অনেকগুলো নয়টার ফুল গাছ রয়েছে। আমি ফুল গুলো দেখাশোনা করে থাকি। নটার ফুল দেখতে বেশ সুন্দর। কয়েকটি রঙের নয়টার ফুল রয়েছে তবে গোলাপি রঙের ফুল বেশি দেখা যায়।

IMG_20220125_140934.jpg

IMG_20220125_140952.jpg

source
Device :- Redmi note 7

  • এই ফুলগুলোর নাম আমার অজানা তবে আমার মনে হয় ফুলগুলো অলকান্দা ফুল হবে। হলুদ রঙের পাপড়ি ফুল গুলো দেখতে বেশ সুন্দর। ফুলগুলো সৌন্দর্য খুবই অসাধারণ। ফুল সৌন্দর্য ফুল প্রেমিকদের মন কেড়ে নিতে পারবে। ফুলগুলো সৌন্দর্য দেখে আমি ফটোগ্রাফি করে নিলাম।

IMG_20220603_125316.jpg

IMG_20220603_125326_1.jpg

source
Device :- Redmi note 7

কচুর পাতার উপর বৃষ্টি ফোঁটা দৃশ্য। বৃষ্টি হওয়ার পর সাধারণত কচুর পাতার উপর থেকে পানি সরে যায়। কিন্তু কিছু পানির ফোটা রয়ে যায়।কচুর পাতার উপর বৃষ্টি ফোঁটা দৃশ্য দেখতে বেশ সুন্দর। সবচেয়ে অবাক করা বিষয় হলো পানির ফোঁটা গুঁড়িয়ে পড়ে না।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করব, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইল।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

বেশ কিছু চমৎকার ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনি হাজির হয়েছেন আমাদের সামনে ।আমার কাছে তো আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুব ভালো লেগেছে । তবে প্রথম ফুলটিকে আমরা মাধবী লতা বলে থাকি ।আর কানন বিলাস ফুলটিকে আমরা বাগান বিলাস বলে থাকি। সবগুলো ফুলের ফটোগ্রাফি ভালো ছিল ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত দুর্দান্ত মতামত উপস্থাপন করার জন্য।

image.png
আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি আমার ভাল লাগলেও এই ফটোটা ব্যক্তিগতভাবে অনেক বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। ব্যক্তিগতভাবে আমি নিজেও ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য।

 2 years ago 
আপনার ফুলের ফটোগ্রাফি গুলো ছিল অনেক চমৎকার।নটার ফুল এবং কানুন বিলাস এই দুইটা ফুল আমার কাছে দেখতে অনেক চমৎকার লাগে । এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি।
আর আপনার তোলা এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করা পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ওয়াও ভাইয়া, বাহারি রঙের ফুলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গিয়েছি।আর ফুল দেখলে এমনিতেই মন ভালো হয়ে যায়। মাধুরীলতা ফুলগুলো সত্যি খুবই চমৎকার বিভিন্ন রকমের কালারের পাপড়ি হয়ে থাকে আর ফুলের ঘ্রাণ টা আমার খুবই পছন্দের।আমার বাড়িতে একটা গাছ আছে কিন্তু কাজটা এখনও ছোট।ভাইয়া, আপনার সবগুলো ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে কিন্তু প্রথমের ফটোগ্রাফি গুলো আমার খুব ভাল লেগেছে।ধন্যবাদ ভাইয়া 💐

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাইয়া।মাধুরী লতা ফুল আমার কাছে খুবই ভালো লাগে, যার হরেক রকমের পাপড়ি গুলো দেখতে অনেক আকর্ষণীয়।এছাড়াও কানন বিলাস ফুল গুলো দেখতে খুবই আকর্ষণীয়।আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে সেটা হচ্ছে কচু পাতার ফটোগ্রাফি।ছোট বেলায় আমি কচু পাতায় পানি নিয়ে অনেক খেলা করতাম।কচুপাতা তে পানি নিলে দেখতে অনেক আকর্ষণীয় দেখায়।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর মতামত শেয়ার করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো দেখে এত সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

এলোমেলো ফটোগ্রাফি দেখতে বেশ ভালো লাগছে। ফুলের ফটোগ্রাফি এমনিতেই অনেক ভালো লাগে আমার কাছে। ফুলের প্রতি অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। কচুর পাতার উপর পানির দৃশ্য টা অসাধারন লাগছে। ঘাসফুল গুলো অনেক ভালো লাগছে।

 2 years ago 

এত সুন্দরভাবে মনের অনুভূতি উপস্থাপন করার জন্য ধন্যবাদ জানাই ‌

 2 years ago 

ভাইয়া আপনার সবগুলো ফুলই অনেক বার দেখেছি। কিন্তু এগুলো ফুলের নাম জানতাম না। আজকে সবগুলো ফুলের নাম জানলাম। মাধবীলতা ফুলের ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে। তাছাড়া কচুর পাতার উপরে যে পানির ফটোগ্রাফি করছেন তা এক কথা অসাধারণ হয়েছে। ছোটবেলার স্মৃতি মনে পড়ে গেল এটি দেখে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার ফুলের ফটোগ্রাফ দেখে মুগ্ধ হয়ে গেলাম।আমার কাছে সবগুলো ফুল অনেক ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফ আমাদের মাঝে এমন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65