আমার লেখা কবিতা "জীবন " /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, আমার লেখা কবিতা জীবন
সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20221009_152403.jpg

জীবন


জীবন নামে শব্দটা খুবই অদ্ভুত
রয়েছে তার হাজারো রকম
বৈচিত্র্যময় রূপকথা।

জীবন-অতি ক্ষুদ্র স্বপ্ন তার হাজার
ক্ষুদ্র এই জীবনে কত রকম চাওয়া পাওয়া।

জীবনে প্রতিটি শিখরে রয়েছে তার
অনেক রকম আবেগ অনুভূতি ভালোবাসা।

প্রতিটি নিঃশ্বাস জীবন
হঠাৎ যদি যাই নিঃশ্বাস বন্ধ হয়ে
জীবনের এই আয়োজন যাবে থেমে।

মুহূর্তে বিলীন হবে প্রিয়জনদের সকল সম্পর্ক
পৃথিবীতে সকল কিছুই মূল্যবান
তবে জীবনের চেয়ে নয়।

জীবন নামে প্রাণ পাখি অচিন দেশে উড়াল দিলে
ফিরবে না কভু দেহে।

জীবনের শুরুটা সবাই একই রকমের
শেষটা খুবই নির্মম বৈচিত্র্যময়।

জীবন কখনো আলোকিত হয়ে
অন্যকে আলোকিত করে
কখনো জীবন অন্ধকার নিমজ্জিত হয়।

জীবনে সফলতা আর ব্যর্থতার হিসাবের চাপে
জীবনের অর্থই ভুলে যায়।

মুখের আডালে মুখোশ পরা জীবন
কখনো সফল হয় নি
জীবনের সফলতা মানে নিঃস্বার্থভাবে
অন্যের মুখে হাসি ফোটানো।


আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। তবুও মনের অনুভূতি কবিতার মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। আমাদের জীবন খুবই বৈচিত্র্যময়। ক্ষুদ্র জীবনে আমরা কত রকমের স্বপ্ন দেখে থাকি। জীবনে আমরা সব সময় সফলতা আর ব্যর্থতা হিসেব করে থাকি। তবে ঐ সকল জীবন সফল যারা নিঃস্বার্থভাবে অন্যকে ভালোবাসতে পেরেছে। যদিও কথা গুলো ছন্দ আকারে হয় নি। তবুও হৃদয়ের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেলে ভালো লাগলো।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর কবিতা লিখেছেন ভাই। আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। সত্যিই অসাধারণ কবিতা, আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

জীবন নামে সুন্দর একটি কবিতা লিখেছেন এ ধরনের কবিতা গুলো পড়তে অনেক ভালো লাগে। কারণ জীবনে সবকিছু মিলিয়ে তো হয় সুখ দুঃখ আর হাসি কান্না।জীবনে ব্যর্থতা যেমন আছে তেমনি সফলতা ও আছে।পড়ে অনেক ভাল লেগেছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ কবিতা পড়ে সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 2 years ago 

জীবন নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া, দারুন লাগলো। জীবনের সুখ - দুংখ নিয়ে আমাদের জীবন।দারুনভাবে তুলে ধরেছেন, জীবনের নানা দিক।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনি জীবন নিয়ে যে কবিতাটি লিখেছেন এই জীবন নিয়েই মানুষের সুখ দুঃখ হাসি কান্না সবকিছু থাকে। জীবনে সফলতা ব্যর্থতা সবকিছু মিলিয়ে কিন্তু জীবন। আপনার জীবন নিয়ে কবিতাটি পড়ে বেশ ভালো লেগেছে আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। খুবই সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করবেন। আসলে কবিতার ভাষাগুলো অসাধারণ ছিল।

 2 years ago 

কমেন্ট করে উৎসাহ প্রদান করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া জীবন নামে খুব সুন্দর একটি কবিতা শেয়ার করলেন। জীবনের প্রকৃত অর্থ আজও বুঝলাম না। তবে এটা সত্য বলেছেন যে যারা অন্যকে নিঃস্বার্থ ভাবে ভালবাসতে পেরেছে তাই সফল হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার জীবন নামক কবিতাটি পড়ে জীবনের কিছু অর্থ বুঝতে পেরেছি। কবিতাটি পড়ে ভাল লেগেছে। জীবন বিচিত্রময় কখন কোন রূপ ধারণ করে বলা যায় না। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59500.17
ETH 2654.95
USDT 1.00
SBD 2.41