একটি মেয়ের চিত্র অঙ্কন।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, একটি মেয়ের চিত্র অঙ্কন সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20230126_223417.jpg

IMG-20230126-WA0005.jpg

একটি মেয়ের চিত্র অঙ্কন

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20230126_222622.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - পেন্সিল
৩ - মার্কার কলম
৪ - স্কেল
৫ -ফ্রুব্ড
৬ - রবার ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • চিত্র অঙ্কন করার জন্য আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20230126_222832.jpg

  • আমি একটি মেয়ে চিত্র অঙ্কন করতে যাচ্ছি তাই প্রথমে আর্টিস্ট খাতার মাঝে পেন্সিল দিয়ে খাড়াভাবে একটি রেখা দিলাম ।

  • তার উপরে ছোট দুটি রেখা দিলাম। এবং তার নিচের অংশে পানির ঢেউয়ের মতোন করে দুইটি রেখা দিলাম। এভাবে আমি মেয়েটির জামার নিচের অংশ এঁকে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20230126_225438.jpg

  • এখন আমি মেয়েটির জামার উপরে অংশ পেন্সিল দিয়ে এঁকে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20230126_225622.jpg

  • এই ধাপে আমি মেয়েটির হাত দুটি এবং মাথার পেছনে অংশ পেন্সিল দিয়ে এঁকে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20230126_225937.jpg

  • আমি মেয়েটির ডান হাতের কব্জি সহ আঙ্গুল এবং হাতের উপরে ওড়না অর্ধেক অংশের চিত্র এঁকে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20230126_232020.jpg

  • ওড়নার বাকি অংশের চিত্র এঁকে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20230126_230827.jpg

  • এই পর্যায়ে জামার উপরের অংশ আমি পেন্সিল দিয়ে ধীরে ধীরে কালো করে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20230126_230927.jpg

  • এখন আমি জামার নিচের অংশ পেন্সিল দিয়ে কালো করে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20230126_231052.jpg

  • এখন আমি জামার মধ্যের অংশে মার্কার কলম দিয়ে গোল গোল করে ডিজাইন করে নিলাম।

↘️ধাপ :- ৯↙️

IMG_20230126_231635.jpg

IMG_20230127_213929.jpg

  • এখন আমি মেয়েটির জামার ওড়না পেন্সিল দিয়ে ডিজাইন করে নিলাম।

↘️ধাপ :- ১০↙️

IMG_20230127_214438.jpg

  • এখন আমি মেয়েটির মাথার চুল এবং চুলের খোপা ধীরে ধীরে পেন্সিল দিয়ে হালকা করে এঁকে নিলাম।

↘️ সবশেষে ধাপ :-↙️

IMG_20230127_215043.jpg

পরিশেষে আমি জামার উপর অংশে এবং নিচের অংশে ফ্রুব্ড ব্যবহার করে ডিজাইন করে নিলাম

IMG-20230126-WA0005.jpg

IMG-20230126-WA0003.jpg

IMG_20230126_223417.jpg

আশা করি আমার কাঙ্খিত একটি মেয়ের চিত্র অঙ্কন সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি মেয়েদের চিত্র অংকন সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

যে কোনো আর্ট আমি তেমন আঁকতে না পারলেও কিন্তু চেষ্টা করি এবং দেখতে আমার অনেক ভালো লাগে।আপনি অনেক সুন্দর করে একটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।এই ধরনের চিত্রগুলো দেখতে অসাধারণ লাগে।অনেক ধন্যবাদ সুন্দর করে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি মেয়ের চিত্রাঙ্কন করেছেন যা দেখতে খুবই সুন্দর হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত সবগুলো ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন।আর্ট করা খুবই ধৈর্যের কাজ।আপনি ধৈর্য্য সহকারে আর্ট টি করে আমাদের সাথে শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 years ago 

চিত্র অংকন দেখে এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

বাহ! সুন্দর তো! মেয়েটি জামার উড়না মনে হয় হাতে নিয়ে দাড়িঁয়ে আছে! পেন্সিলের সাহায্যে খুব সুন্দর করে অঙ্কন করেছেন! আশা করি আপনার স্টেপগুলো ফলো করে আমিও আকঁতে পারবো। ধন্যবাদ ভাইয়া 🌼🦋

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার আঁকা মেয়ের চিত্রটি খুব সুন্দর হয়েছে। আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে ধাপে ধাপে এঁকে তুলে ধরেছেন, দারুন হয়েছে দেখতে। আমিও আঁকার চেষ্টা করছি কিন্তু তেমন ভাল হয় না।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। যেকোনো চিত্র অংকন প্রথমবার আঁকলে সুন্দর হয় না দ্বিতীয়বার আঁকলে অনেক সুন্দর হয়। নিশ্চয় আপনি দ্বিতীয়বার আঁকলে অনেক বেশি সুন্দর হবে।

 2 years ago 

আপনার চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। সত্যি মুগ্ধ হলাম পেন্সিল দিয়ে এই ধরনের কিছু দৃশ্য অংকন যেটা নিজের দক্ষতার পরিচয় দেওয়া। নিখুঁতভাবে একটি মেয়ের চিত্র অংকন করে তুলে ধরেছেন অনেক ভালো লাগলো।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

মেয়ের আর্টটি খুব সুন্দরভাবে করেছেন ভাইয়া। পেছন থেকে খুব ভালো লাগছে দেখতে। বিশেষ করে মেয়ের ড্রেসটি আমার কাছে খুব ভালো লেগেছে। তাছাড়া শুরু থেকে শেষ পর্যন্ত আপনি খুব সুন্দরভাবে ধাপগুলো দেখিয়েছেন। খুব সহজে আর্টটি আঁকতে পেরেছেন বোঝা যাচ্ছে। খুব ভালো লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত দুর্দান্ত মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য।

 2 years ago 

আপনি খুব ভাল চিত্র অংকন করেছেন। আজ আপনি একটি মেয়ের চিত্র অংকন করেছেন। পেন্সিল দিয়ে আকা চিত্রটি দেখতে খুব ভাল লাগছে। আপনি অনেকগুলো ধাপে আকা সম্পন্ন করেছেন। জামার কলার করে দিলে চিত্রটি আরো বেশি ফুটে উঠতো বলে মনে করছি। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারন হয়েছে ভাইয়া আজকে আপনার চিত্র অংকন দেখে মুগ্ধ হলাম। আজকের মেয়ের চিত্র অংকন অনেক সুন্দর হয়েছে। মেয়েটি ড্রেস দেখে চোখ সরাতে পারছি না। ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last year 

ভাইয়া আপনার একটি মেয়ের আর্ট পোস্টটি দেখতে চমৎকার লাগছে।আপনি আর্ট এর ধাপগুলো খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।আপনার আর্ট এর ধাপগুলো দেখে যে কেউ আর্ট টি করে নিতে পারবেন সহজেই।আপনি খুবই দক্ষতার সাথে আর্ট শেষ করেছেন।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর আর্ট টি শেয়ার করার জন্য আপু।

 last year 

আর্টটি দেখে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

একটি মেয়ের চিত্র অঙ্কন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি খুবই চমৎকার করে চিত্রটি এঁকেছেন। বিশেষ করে পেন্সিল স্কেচে মেয়েটির ওড়না আঁকানো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67975.29
ETH 3240.67
USDT 1.00
SBD 2.66