আমার লেখা কবিতা "বাদলা দিন "

in আমার বাংলা ব্লগ10 months ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।আজ আমি আপনাদের, আমার লেখা কবিতা বাদলা দিন সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20230803_100132.jpg

বাদলা দিন


গ্রীষ্মের উত্তাপ পেরিয়ে বর্ষার আগমনে
প্রকৃতি সেজেছে নতুন রূপে।

বৃষ্টির ফোঁটাতে সবুজে সবুজে
প্রকৃতির রূপ ছড়াছে চারপাশে ।

ঐ দূর আকাশে মেঘমালা ভেসে ভেসে
ধরণীতে বৃষ্টি দিয়ে যায় প্রকৃতির খেয়ালে।

বাদলা দিনে বৃষ্টির ঝিরঝির শব্দে
হৃদয়ে আনন্দ বইছে বেশ।

ঠান্ডা হাওয়াতে প্রাণ জুড়াছে
বাদলা দিনের অনুভূতি হৃদয়ে লাগছে।

সাদা মেঘ মেঘাচ্ছন্ন হয়ে পড়ে
ক্ষনিকের ক্ষনিকে ঝমঝমিয়ে বৃষ্টি আসে।

ঘরের চালের বৃষ্টির টিপ টিপ শব্দে
ঘুমের অনুভূতিতে হৃদয় মাতোয়ারা।

ঝরো ঝরো বৃষ্টির ছোঁয়াতে ভিজে ভিজে
হৃদয়ের আবেগের পূর্ণতায় আত্মতৃপ্তিতে।

বৃষ্টি এসেছে বৃষ্টি এসেছে বেশ
ভিজেছে গাছের পাতা ভিজেছে মাটি
ভিজছে হৃদয়ের বালুচর।


আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। তবুও মনের অনুভূতি কবিতার মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। প্রচন্ড গরমের পর আমাদের মাঝে বর্ষার আগমন ঘটে। বর্ষার আগমনের সাথে সাথে প্রকৃত সবুজে সবুজে ভরে উঠে। বৃষ্টির ছোঁয়াতে প্রকৃত তার নিজের রূপে সেজে থাকে । দূর আকাশের মেঘমালা ভেসে ভেসে বৃষ্টি দিয়ে যায়। বাদলা দিনে হৃদয়ের অনুভূতি থাকে বেশ চমৎকার। ঝিরঝির বৃষ্টির শব্দে হয়তো গল্প করা হয়তো বা, ঘুমিয়ে যাওয়ার অনুভূতিতে হৃদয় থাকে উৎপুল্য। বৃষ্টিতে ভিজে আনন্দ উপভোগে আত্মতৃপ্তি পায় নিজ মনে। বৃষ্টির ফোটাতে প্রকৃতির
সৌন্দর্য সাথে হৃদয়ের কষ্ট দুঃখ গুলো ধুয়ে যায় বৃষ্টিতে ভিজে ভিজে। যদিও কথা গুলো ছন্দ আকারে হয় নি। তবুও হৃদয়ের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেলে খুবই ভালো লাগলছে‌

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

মনের মাধুরী মিশিয়ে কিছু লাইন লিখলে খুব চমৎকার কবিতা হয়ে যায, আপনার কবিতাটি দেখেই বোঝা যাচ্ছে। আপনি কবিতা লিখতে না পারলেও এত সুন্দর একটি কবিতা লিখে ফেলেছেন। বাদলা দিন আসলেই খুব ভালো লাগে। সেই বাদলা দিনের নিয়ে লেখা কবিতার প্রতিটি লাইন খুব ভালো লেগেছে আমার কাছে।

 10 months ago 

কবিতাটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে আপনার লেখার স্বরচিত কবিতা শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি বৃষ্টির দিনকে কেন্দ্র করে কবিতাটি লিখে বেশ সুন্দরভাবে গুছিয়ে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই পাশে থেকে এত দুর্দান্ত মতামত দিয়ে উৎসাহ প্রদান করার জন্য।

 10 months ago 

অসাধারন একটি কবিতা আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এমন বাদলা দিনে এত সুন্দর করে কবিতা লিখে শেয়ার করলে তো মনটা উদাসীন হয়েই যায়। তবে কবিতার নিচের লাইন গুলো কিন্ত অসাধারন লিখেছেন ভাইয়া।

বাদলা দিনে বৃষ্টির ঝিরঝির শব্দে
হৃদয়ে আনন্দ বইছে বেশ।

ঠান্ডা হাওয়াতে প্রাণ জুড়াছে
বাদলা দিনের অনুভূতি হৃদয়ে লাগছে।

 10 months ago 

কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে আমার খুব ভালো লাগলো। এত চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

বাংলার প্রতিটি ঋতু আমার কাছে অনেক চমৎকার লাগে। তবে বর্ষাকাল তার মধ্যে অন্যতম। বর্ষাকাল প্রকৃতিকে একদম ধুয়ে মুছে পরিষ্কার করে দেয়। তাছাড়া দীর্ঘদিন গরমের কারণে বর্ষাকালের বৃষ্টি মানুষকে সতেজ করে তুলে এবং পরিবেশ ঠান্ডা হয়। বাদলা দিনের কবিতাটি খুব সুন্দর অনুভূতি দিয়ে লিখেছেন পড়তে অনেক ভালো লাগলো।

 10 months ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে এত চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

বৃষ্টির দিনে খুব চমৎকার একটি কবিতা লিখেছো। আসলে কবিতা লেখার চেষ্টা করলে অনেক ভালো কবিতা লেখা যায়। ধন্যবাদ সবার মাঝে তুলে ধরার জন্য।

 10 months ago 

আশা করি ভাইয়া ভালো আছেন? এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

বৃষ্টির দিনকে কেন্দ্র করে আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা লিখে প্রকাশ করেছেন। আপনার এই সুন্দর কবিতাটি আবৃত্তি করতে আমার অনেক ভালো লাগলো। বৃষ্টির দিন আমারও অনেক ভালো লাগে। আর এই দিনে ঘরে বসে থেকে কবিতা লিখতে আমিও পছন্দ করি। বিশেষ করে প্রেমের কবিতা গুলো। যাই হোক আপনি যে কবিতাটি লিখেছেন এটাও কিন্তু অতি চমৎকার ছিল।

 10 months ago 

বৃষ্টির দিনের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেরে খুব ভালো লাগলো ভাই। ধন্যবাদ এত সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66186.23
ETH 3494.08
USDT 1.00
SBD 3.17