DIY || ম্যান্ডেলা

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই পরিবার নিয়ে বেশ ভালো ও সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় বেশ ভালো ও সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে আবারও একটি ডিজাইন নিয়ে হাজির হয়েছি।

IMG_20240316_113348_038.jpg

বিভিন্ন ধরনের ডিজাইনের ছবি আঁকতে আমার কাছে বেশ ভালো লাগে। আর তার থেকেও বেশি ভালো লাগে আমার এই ডিজাইনগুলো আপনাদের সাথে শেয়ার করতে। আজকে আবারো একটি নতুন ডিজাইন আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।

উপকরণ
IMG_20240316_104652_594.jpg

• খাতা
• কলম
• পেন্সিল
• রাবার
• কম্পাস

প্রথম ধাপ
IMG_20240316_111348_320.jpg

প্রথমে একটি সাদা কাগজে পেন্সিলের সাহায্যে পুরো ডিজাইনটিকে হালকা হালকা করে এঁকে নিয়েছি। যেন কলম ব্যবহারের সময় কোন সমস্যা না হয়।

দ্বিতীয় ধাপ
IMG_20240316_111606_421.jpg

একটি কম্পাসের সাহায্যে দুটি অর্ধ বৃত্ত একে নিয়েছি এবং সূর্যের মত ডিজাইন করে নিয়েছি।

তৃতীয় ধাপ
IMG_20240316_111719_802.jpg

এরপর আবারো কম্পাসের সাহায্যে দুটি অর্ধ একে নিয়েছি।

চতুর্থ ধাপ
IMG_20240316_111941_841.jpg

অর্ধ বৃত্তের চারপাশে ফুলের পাপড়ির মতো একে নিয়েছি।

পঞ্চম ধাপ
IMG_20240316_112426_533.jpg

ফুলের পাপড়ির ওপর বড় বড় চারটি পাতা একে নিয়েছি। এবং পাতার মাঝে আরেকটি পাতার ডিজাইন করে নিয়েছি।

ষষ্ঠ ধাপ
IMG_20240316_112735_513.jpg

এরপর পাতার ফাঁকে ফাঁকে লতার মত ডিজাইন করে একে নিয়েছি।

সপ্তম ধাপ
IMG_20240316_113238_634.jpg

লতার ডিজাইনের উপর ফুলের পাপড়ির মত করে একটি ডিজাইন একে নিয়েছি।

অষ্টম ধাপ
IMG_20240316_113348_038.jpg

এরপর ফুলের পাপড়ি গুলোর ফাঁকে ফাঁকে হালকা বাঁকিয়ে একটি ডিজাইন করে নিয়েছি।


আর এভাবেই আমি আমার আজকের ডিজাইনটি করার চেষ্টা করেছি। এই ছিল আমার আজকের পোস্ট। এরপর আবারো নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষণ আপনারা সবাই ভালো ও সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPptwgeYqAyQnCGLyAR5C2jardkEq4hQWCHtPGqKjoAypRG1fcpQFNRQgvh5fP...Y4AQvv671G8BpRaxSrjXbePf89vU87JGSC1kjB8AXCqX1sCBCxCN1zD2UXjzwYAzo6BW4q4qWecGmLFNcPAkwGZJnShvytHWcpNAHZyRgwwumbyuAcwzrXfS1t.png

আসসালামু আলাইকুম। আমি আফরিন খান উপমা। আমি রাজশাহী বিভাগের বগুড়া জেলায় বসবাস করি। আমি ইন্টার সেকেন্ড ইয়ারের মানবিক বিভাগের একজন ছাত্রী। আমার জাতীয়তা বাংলাদেশী। আমি একজন ব্লগার উদ্যোক্তা। আমি গান গাইতে , নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং ছাদ বাগান করতে খুব ভালোবাসি। আমি আনন্দময়ী এবং সকলকে নিয়ে হৈহুল্লর ও একসঙ্গে সকলকে নিয়ে মজা করতে পছন্দ করি। আমি সকলের দুঃখে দুঃখী এবং সকলের সুখে সুখী

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...t47RhQ4vFpuRYeqkW5kV26dHJeBpZFPB8wpqv39SJPNcQvz2PMs8YVhziqoV2kw6FFsCQWTB7mrNabCupKVmZnsWMmUwUgsurXwhz1AMbar3XARxEp7o9Y91pH.gif

Sort:  
 4 months ago 

আপনি খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন।ম্যান্ডেলা আর্টটি দেখে মুগ্ধ হয়ে গেলাম।এই ধরণের নকশা অঙ্কন করতে ও দেখতে খুবই ভালো লাগে।আপনি অঙ্কনের পক্রিয়া সুন্দরভাবে ধাপে ধাপে বর্ণনা করেছেন।আপনার জন্য শুভকামনা রইল।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 months ago 

আপু তো দারুণ ম্যান্ডেলা আঁকেন। আপনার এই ম্যান্ডেলাটি সত্যি দারুণ হয়েছে। ডিজাইন গুলো খুব ভালো ভাবেই ফুটে উঠেছে। সত্যি দারুণ ছবি আঁকেন আপনি। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 4 months ago 

ম্যান্ডেলা আর্টটি বেশ সুন্দর হয়েছে।তবে আর্টটি আরেকটু ভরাট হলে আরো দারুণ লাগবে।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সহযোগিতামূলক মন্তব্য করার জন্য।

 4 months ago 

অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট করেছেন।এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।আপনি অনেক সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 4 months ago 

আপু আপনি সিম্পলের মধ্যে খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। তবে এই আর্টগুলো আরও কাজ দিয়ে সম্পূর্ণ করলে হয়তো আরও বেশি ফুটে উঠতো। যাই হোক সিম্পলের মধ্যে খুব সুন্দর হয়েছে। এই ধরনের আর্ট করতে আমি খুব পছন্দ করি। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 months ago 

এরকম মান্ডেলা আর্ট গুলি দেখতে মোটামুটি ভালই লাগে। আর এগুলো দেখতে যেমন আকর্ষণীয় হয় তেমনি আর্ট করতেও অনেক বেশি সময় লেগে যায়। আপনি কলম দিয়ে মান্ডেলা আর্ট টি করার জন্য যাতে করে কোন সমস্যার সম্মুখীন হতে না হয় সে কারণেই পেন্সিল দিয়ে আগে একে নিয়েছিলেন। আসলে এ ধরনের আর্ট গুলো একটু জটিল হয় আপনি দারুন একটি কৌশল অবলম্বন করেছেন। আপনার করা ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে বেশ ভালো লেগেছে আপু। আর এটি আপনি সবাইকে দেখার সুযোগ করে দিয়েছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Doller buy sell call 01700817832 doller kinbo 100%
Doller buy

 4 months ago 

খুবই চমৎকার একটা ম্যান্ডেলা অঙ্কন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ম্যান্ডেলা অংকন করতে আসলেই অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় আর এ ধরনের অংকন যে কেউ করতে পারে না। বোঝাই যাচ্ছে অনেকটা সময় নিয়ে আপনি এই অংকন করেছেন বিশেষ করে ভেতরের ছোট ছোট অঙ্কন গুলো করার ফলে দেখতে আরো বেশি আকর্ষণীয় দেখাচ্ছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44