"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৫০ || যেমন খুশি তেমন সাজো- আমার অংশগ্রহণ।

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যরা কেমন আছেন। আশা করি সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় বেশ ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৫০ || যেমন খুশি তেমন সাজো।

IMG_20231224_124326_562.jpg

ছোটবেলায় স্কুল জীবনে এই প্রতিযোগিতাটি অনেক বার অনুষ্ঠিত হয়েছে কিন্তু কখনো আমি অংশগ্রহণ করতে পারিনি ।কারণ আমার সব সময় ভয় হতো কিভাবে নিজেকে সবার সামনে উপস্থাপন করব। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যখন এই প্রতিযোগিতার কথা ঘোষণা করা হলো তখন একদিকে যেমন খুশি হয়েছি তেমনি আবার মনে মনে ভয়ও পেয়েছি। আর আমি যেহেতু প্রথম আমার বাংলা ব্লগের প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি সেহেতু ভয়টা একটু বেশি কাজ করছে। এমনিতে আমি সাজতে খুবই পছন্দ করি তাই এই প্রতিযোগিতাটির কথা শুনে অংশগ্রহণ না করে থাকতে পারলাম না। যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতাটির কথা শুনে প্রথমেই মাথায় প্রশ্ন আসলো কি সাজা যায়? কিন্তু কোনভাবেই বুঝতে পারছিলাম না কোন সাজটি নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হব। ঠিক তখনই আমার বাবা বললো চানাচুর ওয়ালা সাজতে। তখন ভাবলাম যদি জোকার সেজে চানাচুর ওয়ালী হই তাহলে মন্দ হবে না। যে কথা সেই কাজ। সাধারণত ছেলেরা চানাচুর মাখা বিক্রি করে থাকেন কিন্তু আমি যেহেতু মেয়ে তাই আমি হলাম চানাচুর ওয়ালী। বর্তমানে মেয়েরা ঘরে বাহিরে সব কাজেই অংশগ্রহণ করছে। সেই দিক থেকে আমারও মনে হলো ছেলেরা যদি চানাচুর বিক্রি করতে পারে তাহলে মেয়েরাও এই কাজে এগিয়ে যাবে। পৃথিবীতে কোন কাজই ছোট নয়। সব কাজেরই সমান মর্যাদা আছে। আজ জোকার চানাচুর ওয়ালী সেজে আমার খুবই ভালো লাগছে। আজ এই সুন্দর প্রতিযোগিতার আয়োজন করেছেন আমাদের সকলের প্রিয় @rme দাদা ও এডমিন মডারেটর ভাই ও বোনেরা। এইজন্য আমরা আপনাদের কাছে অনেক কৃতজ্ঞ।

জোকার সাজার উপকরণ:

১. আটা।
২. লাল লিপস্টিক
৩. টুপি

IMG_20231224_120303_372.jpgIMG_20231224_120505_847.jpgIMG_20231224_124657_316.jpg

চানাচুর মাখার উপকরণ:

১. চানাচুর.
২. মুড়ি।
৩. বাদাম
৪. শসা কুচি
৫. পেঁয়াজকুচি
৬. মরিচ কুচি
৭. ধনেপাতা কুচি
৮. লবণ
৯. লেবু ও
১০. সরিষার তৈল

IMG_20231224_190712_246.jpgPSX_20231224_123225.jpg
PSX_20231224_122953.jpgPSX_20231224_123311.jpg
PSX_20231224_122816.jpgPSX_20231224_123342.jpg
PSX_20231224_123141.jpgPSX_20231224_122722.jpg
PSX_20231224_122922.jpgPSX_20231224_224951.jpg

প্রথম ধাপ :

প্রথমে মুখে হালকা পানি দিয়ে মুখটি ভিজিয়ে নিয়েছি, তারপর পুরো মুখে আটা দিয়ে মেখে নিয়েছি।

IMG_20231224_120616_745.jpgIMG_20231224_121750_092.jpg

দ্বিতীয় ধাপ:

সম্পূর্ণ ফোটে লাল লিপস্টিক লাগিয়ে নিয়েছি সেই সাথে ঠোঁটের ২ পাশে বাঁকা করে রেখা এঁকে নিয়েছি।

IMG_20231224_122842_015.jpg

তৃতীয় ধাপ :

নাকের উপর লাল লিপস্টিক দিয়ে একটু গোলাকৃতি করে নিয়েছি।

IMG_20231224_123426_183.jpg

চতুর্থ ধাপ :

চোখের পাতায় ও চোখের নিচে লাল লিপস্টিক দিয়ে রং করে নিয়েছি ।

IMG_20231224_192721_884.jpg

পঞ্চম ধাপ

মুড়ির ঠোঙ্গার আকার করে কাগজ কেটে একটি মাথার টুপি বানিয়ে নিয়েছি।

IMG_20231224_124657_316.jpg

ষষ্ঠ ধাপ :

যেহেতু ডিসেম্বর মাস সেজন্য সবুজ রঙ্গের একটি টিশার্ট ও তার উপর লাল রঙের একটি কটি পড়ে নিয়েছি ।

IMG_20231224_231221_102.jpg

সপ্তম ধাপ

যেহেতু আমি একজন জোকার চানাচুর বিক্রেতা সেজেছি সেহেতু আমি একটি চানাচুর বিক্রেতার ঝুড়ি বানিয়ে নিয়েছি এবং ঝুড়িটিকে গলায় ঝুলানোর জন্য একটি ফিতা দিয়ে বেঁধে নিয়েছি ।

IMG_20231224_231739_404.jpg

অষ্টম ধাপ :

সেই ঝুড়ির ভিতর চানাচুর, মুড়ি, বাদাম, মরিচ কুচি, পেঁয়াজ কুচি, শসা কুচি, লেবু, ধনেপাতা কুচি, লবণ এবং সরিষার তৈল রেখে ঝুড়িটিকে সুন্দরভাবে সাজিয়ে গলার সাথে ঝুলিয়ে নিয়েছি।

IMG_20231224_124323_918.jpg

আমার পরিচয় :

আমি আফরিন খান উপমা।
একজন ব্লগার উদ্যোক্তা আমি গান গাইতে এবং নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং ছাদ বাগান করতে খুব ভালোবাসি। আমি আনন্দময়ী এবং সকলকে নিয়ে হৈহুল্লর ও একসঙ্গে সকলকে নিয়ে মজা করতে পছন্দ করি। আমি সকলের দুঃখে দুঃখী এবং সকলের সুখে সুখী ।

Sort:  
 9 months ago 

এবারের প্রতিযোগিতায় আপনি অংশগ্রহণ করেছেন দেখে সত্যি খুব ভালো লেগেছে আপু। আমার বাংলা ব্লগের প্রতিযোগিতায় আপনি প্রথমবারের মতো অংশগ্রহণ করেছেন দেখি একটু ভয় পেয়েছেন এটা বুঝতেই পারতেছি। এবারের প্রতিযোগিতার টপিকটা কিন্তু অনেক সুন্দর। আপনার সাজটা কিন্তু আমার কাছে সত্যি খুব ভালো লেগেছে আপু। আপনি চানাচুর ওয়ালী সেজেছেন অনেক সুন্দরভাবে।

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 9 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন আপু। এই প্রতিযোগিতাকে কেন্দ্র করে আপনার থিমটি কিন্তু আমার বেশ পছন্দ হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 9 months ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 9 months ago 

আপনার অংশগ্রহণ দেখে ভালো লাগলো আসলে আপনার অংশগ্রহণের মাধ্যমেই এই ৫০ তম প্রতিযোগিতার প্রথম প্রতিযোগীকে দেখতে পেলাম। এখন তো তাহলে আপনার থেকে চানাচুর কিনে খেতে হবে হা হা হা

Posted using SteemPro Mobile

 9 months ago 

কিনতে হবে না ভাইয়া বাংলা ব্লগের সকল সদস্যদের জন্য ফ্রিতে চানাচুর মাখা বিক্রি করছি।

 9 months ago (edited)

প্রতিযোগিতার দ্বিতীয় অংশগ্রহণকারী হিসাবে আপনার জন্য রইল অনেক অনেক অভিনন্দন। অবশ্য এর আগে আমাদের সবার প্রিয় সুমন ভাই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেছেন। তবে আপনার থিমটি কিন্তু আমার বেশ পছন্দ হয়েছে। এমন করে ছেলেবেলায় কতবার ঝালমুড়ি ওয়ালী সেজেছি। শুভ কামনা রইল আপনার জন্য।

 9 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 9 months ago 

আপু দারুন ভাবে আপনি প্রতিযোগিতাই অংশগ্রহণ করেছেন দেখে খুবই ভালো লাগলো । আমি তো প্রথমে চিনতেই পারিনি মনে করেছিলাম এটা বুঝি ছেলে পরে আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম যে আপনি চানাচুর ওয়ালী সেজেছেন । ঠিকই বলেছেন চানাচুর ওয়ালা যদি হয় তাহলে চানাচুর ওয়ালী কেন হবে না । দারুন সেজেছেন সত্যি অসাধারণ লাগছে আমার কাছে খুবই ভালো লাগলো । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু ।

 9 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

 9 months ago 

প্রথমেই আপনাকে কনটেস্ট এর জন্য অনেক শুভকামনা জানাই আপু।জোকার সাজ টি একদম ইউনিক লাগছে দেখতে।আইডিয়া টা চমৎকার ছিল।ভালো লাগলো অনেক পোস্টটি।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 9 months ago 

প্রথমেই আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি অনেক সুন্দর করে ইউনিক আইডিয়ার সাথে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। আপনি জোকার চানাচুর বিক্রেতা সেজেছেন এই বিষয়টা দেখে খুব ভালো লেগেছে। আপনাকে তো একেবারে চেনাই যাচ্ছে না আপু। চানাচুর তো মানুষ অনেক জায়গায় গিয়ে বিক্রি করে। আপনি আমাদের এই দিকে চলে আসেন। তাহলে আপনার থেকে চানাচুর কিনে খেয়ে খাব আমরা। হা হা হা। খুব ভালো লেগেছে কিন্তু আপনার এই সাজ আমার কাছে।

 9 months ago 

ধন্যবাদ আপু অনেক সুন্দর মন্তব্য করার জন্য। সত্যি বলতে আমি যতটা ভয় পেয়েছিলাম আপনাদের মন্তব্য দেখে ভয়টা অনেকটাই কমে গেছে।

 9 months ago 

আপু আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে অনেক ভালো লাগলো। আসলে নিজে নিজে এত সুন্দর করে সাজা সম্ভব সেটা আপনাকে না দেখলে বুঝতেই পারতাম না। আমার কাছে বেশ ভালো লেগেছে আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 9 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 9 months ago (edited)

মনে হচ্ছে প্রতিযোগিতার প্রথম অংশগ্রহণকারী আপনি। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। আসলেই বেশি মজা পেলাম। প্রতিযোগিতার মাধ্যমে আরো মজার মজার অংশগ্রহণকারীকে দেখতে পাবো।
তবে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 9 months ago 

না আপু আমি দ্বিতীয় অংশগ্রহণকারী। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপু। খুবই ভালো লাগলো আপনার অংশগ্রহণ করা দেখে। আপনি যতটা সুন্দর ভাবে চানাচুর ওয়ালা সেজেছেন সেটা দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি।

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59943.96
ETH 2421.71
USDT 1.00
SBD 2.43