নদীর বোয়াল মাছ ভুনা

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল সদস্য ভাই ও বোনেরা আপনারা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে আপনারা ভালই আছেন। আমিও আপনাদের দোয়ায় ও আল্লাহর রহমতে বেশ ভাল আছি। আজ আমি আবারও আপনাদের মাঝে একটি রেসিপি পোষ্ট নিয়ে হাজির হয়েছি। আমার রেসিপিটি হলো নদীর বোয়াল মাছ ভুনা। এবার আমি আমার রেসিপিটি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।

IMG_20240202_142232_402.jpg
উপকরণসমূহ

•বোয়াল মাছ
•পেঁয়াজ
•মরিচ
•ধনেপাতা
•হলুদ গুঁড়ো
•মরিচ গুঁড়ো
•জিরা বাটা
•পিয়াজ বাটা
•রসুন বাটা
•তেল ও
•লবণ

IMG_20240202_130447_634.jpgIMG_20240202_130426_260.jpgIMG_20240202_130108_473.jpg
প্রথম ধাপ

প্রথমে মাছগুলোকে ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি।

IMG_20240202_130040_188.jpg
দ্বিতীয় ধাপ
IMG_20240202_131501_959.jpg

এরপর একটি পাত্রে পেঁয়াজকুচি মরিচ কুচি ভালোভাবে তেলের ভিতরে ভেজে নিয়েছি।

তৃতীয় ধাপ
IMG_20240202_131932_277.jpg

ভেজে নেয়া পেঁয়াজের ভিতরে হলুদ গুঁড়ো মরিচ গুঁড়ো পিঁয়াজ বাটা জিরা বাটা ও রসুন বাটা দিয়ে কিছুক্ষন নেড়ে চেড়ে কষিয়ে নিয়েছি।

চতুর্থ ধাপ
IMG_20240202_133424_701.jpgIMG_20240202_132815_380.jpg

মশলা কষিয়ে নেওয়ার পর তেল যখন উপরে ভেসে উঠেছে এর মধ্যে আমি ধুয়ে রাখা মাছগুলো দিয়ে দিয়েছি।

পঞ্চম ধাপ
IMG_20240202_133417_539.jpg

মাছগুলো দেয়ার পর বেশ কিছুক্ষণ আবারও কষিয়ে নিয়েছি।

ষষ্ঠ ধাপ
IMG_20240202_132819_668.jpg

কষিয়ে নেয়া মাছ গুলোর মধ্যে এবার একটু পানি দিয়ে দিয়েছি।

সপ্তম ধাপ
IMG_20240202_133511_740.jpg

পানি দিয়ে দেয়ার পর বেশ কিছুক্ষন নেড়েচেড়ে যখন পানি কমিয়ে এসেছে তার উপর ধনেপাতা কুচি দিয়ে দিয়েছি এবং নামিয়ে নিয়েছি।

অষ্টম ধাপ

এরপর নামিয়ে পরিবেশন করে নিয়েছি। আর এভাবেই তৈরি হয়ে গেল আমার বোয়াল মাছের ভুনা।

IMG_20240202_142224_003.jpg


সবাই ভালো থাকবেন ও সুস্থ থাকবেন আজ আর নয়। আমার জন্য দোয়া করবেন। ধন্যবাদ সবাইকে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPptwgeYqAyQnCGLyAR5C2jardkEq4hQWCHtPGqKjoAypRG1fcpQFNRQgvh5fP...f8ewRSWgZvqvFJsYqK3LCuPdvYurezKPkn2RrutZVCSXvj83ac7uz4Dv9e5CRNc2uzKiWWQaWxsBqazNjgxaNK5c5EByiEQ7rKSVLHZaf8xNTVGedpXhsUSwga.png

IMG-20231213-WA0003.jpg

আসসালামু আলাইকুম। আমি আফরিন খান উপমা। আমি রাজশাহী বিভাগের বগুড়া জেলায় বসবাস করি। আমি ইন্টার সেকেন্ড ইয়ারের মানবিক বিভাগের একজন ছাত্রী। আমার জাতীয়তা বাংলাদেশী। আমি একজন ব্লগার উদ্যোক্তা। আমি গান গাইতে , নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং ছাদ বাগান করতে খুব ভালোবাসি। আমি আনন্দময়ী এবং সকলকে নিয়ে হৈহুল্লর ও একসঙ্গে সকলকে নিয়ে মজা করতে পছন্দ করি। আমি সকলের দুঃখে দুঃখী এবং সকলের সুখে সুখী

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...3Zoeya9PaitcUbgMa7wL5S85eG425Q235oRigPebK3CATGL7wYsAWSyzbQW4iapeLwUeEQmmFisF7VvwBPJNVRrbSTp5KBRgRW2soCAL3xzzcn4WeN7b9SuD7j.gif

Sort:  
 5 months ago 

নদীর মাছ খেতে অনেক টেস্টি হয়। বোয়াল মাছ খেতে আমার খুব ভালো লাগে।আপনার তৈরি বোয়াল মাছ রেসিপি টা দেখতে বেশ লোভনীয় লাগছে। অসংখ্য ধন্যবাদ আপু দারুণ একটা রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

বোয়াল মাছ ভুনা খেতে দারুন মজা। নদীর বোয়াল বেশি সুস্বাদু হয়।বিলের বোয়ালও অনেকটাই সুস্বাদু হয়ে থাকে।বোয়াল মাছ ভেজে রান্না করা খুব কষ্টকর কারণ ফুটে ফুটে তেল ছিটায়। আপনি দেখছি না ভেজেই খুব সুন্দর পদ্ধতিতে বোয়াল মাছটি ভুনা করে ফেলেছেন। ধাপে ধাপে রন্ধন প্রণালী খুব সুন্দর করে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি লোভনীয় রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 5 months ago 

নদীর বোয়াল মাছ আমার অনেকবার খাওয়া হয়েছে, এটা অনেক বেশি সুস্বাদু হয়ে থাকে। আমি ভিন্ন ভিন্নভাবে নদীর বোয়াল মাছ রান্না করেছি, নদীর বোয়াল মাছ ভুনা করেও খাওয়া হয়েছে বেশ কয়েকবার। শীতের সময় ধনিয়া পাতা ব্যবহার করে এটা তৈরি করলে আরো বেশি ভালো লাগে খেতে। ধনিয়া পাতার যে ঘ্রাণটা রয়েছে এটা পুরো রেসিপিটার মধ্যে ছড়িয়ে পড়ে। এরকম সুস্বাদু এবং লোভনীয়তা রেসিপি মনে হচ্ছে খুব মজা করে খেয়েছিলেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ পুরো রেসিপিটা সবার মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

দুপুরবেলায় নদীর বোয়াল মাছ ভুনা করার রেসিপিটা দেখিয়ে, লোভ লাগিয়ে দিয়ে ভালো করলেন না। কারণ বোয়াল মাছ আমার খুবই ফেভারিট। নদীর বোয়াল মাছগুলো অনেক বেশি সুস্বাদু হয়ে থাকে যা খেতেও ভালো লাগে। আর যদি এরকম ভাবে ভুনা করা হয় তাহলে তো কোন কথাই নেই। জিভে জল চলে আসার মত একটা রেসিপি শেয়ার করেছেন। এখন যদি বোয়াল মাছের ভুনার একটা পিজ পাওয়া যেত, তাহলে দুপুরের খাবারটা বেশ ভালোই জমতো।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

নদীর মাছ খাওয়ার মজাই আলাদা। আজকে আপনি খুব সুন্দর করে নদীর বোয়াল মাছের ভুনা রেসিপি করেছেন। সত্যি বলতে আপনার রেসিপিটি দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। আর এ ধরনের রেসিপির মধ্যে ধনিয়া পাতা দিলে খেতে আলাদা একটা ঘ্রান লাগে। আর খুব সুন্দর করে রেসিপি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

আমার কাছে বোয়াল মাছ খেতে খুব ভালো লাগে আমিও প্রায়ই বোয়াল মাছ এভাবে করে ভুনা করি । আপনি নদীর বোয়াল মাছ খুব সুন্দর ভাবে ভুনা করেছেন । খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদ হয়েছিল এবং খুব মজা করে খেয়েছেন সেটা মাছ দেখেই বুঝা যাচ্ছে ।

 5 months ago 

জি আপু খেতে বেশ সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

নদীর বোয়াল মাছ ভুনা আমার খুব পছন্দ।আপনার রেসিপিটি দেখতে অনেক আকর্ষণীয় লাগছে।রেসিপিটা দেখে একটু টেস্ট করতে ইচ্ছা করছে।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

নদীর মাছ খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি নদীর বোয়াল মাছের খুবই মজাদার রেসিপি শেয়ার করেছেন। আপনার উপস্থাপনা খুবই সুন্দর হয়েছে। রেসিপি দেখেই বুঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছিল। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40