ডিম আলুর ঘাটি

in আমার বাংলা ব্লগ5 months ago
আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই-বোনেরা কেমন আছেন। আশা করি সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় বেশ ভাল আছি।
আজ সকালে ঘুম থেকে উঠে মনে হল নতুন বছর চলে এলো তবুও আমরা এখনোও পিকনিক করা হয়ে ওঠেনি। তাই আমরা দুই ভাই-বোন ও আমার পাশের বাসার আন্টির দুই ছেলেকে নিয়ে একটা পিকনিকের আয়োজন করলাম। আর সেই পিকনিকের একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।

IMG_20240106_142228_984.jpg
উপকরণ সমূহ :

• আলু
• ধনে গঁড়ো
• ডিম
মরিচ গুঁড়ো
• পিঁয়াজ
• হলুদ গুঁড়ো
• কাঁচা মরিচ
• দারচিনি
• জিরা বাটা
• আদা বাটা
• রসুন বাটা
• লবণ

প্রথম ধাপ
IMG_20240106_123205_755.jpgIMG_20240106_094820_638.jpg

প্রথমে ডিম ও আলু সিদ্ধ করে খোসা ছারিয়ে নিয়েছি।

দ্বিতীয় ধাপ
IMG_20240106_135744_325.jpg

হলুদ গুঁড়ো দিয়ে ডিম গুলোকে তেলে ভেজে নিয়েছি।

তৃতীয় ধাপ
IMG_20240106_135829_417.jpg

সিদ্ধ করা আলু গুলোকে হালকা চাপ দিয়ে ভেঙে নিয়েছি।

চতুর্থ ধাপ :
IMG_20240106_135810_182.jpg

একটি পাত্রে প্রথমে তেল দিয়ে নিয়েছি এরপর একে একে সব মসলা দিয়ে কষিয়ে নিয়েছি।

পঞ্চম ধাপ
IMG_20240106_140000_789.jpg

কষানো মসলা গুলোর ভিতরে ভেঙ্গে রাখা আলুগুলো দিয়ে বেশ কিছুক্ষণ আবারও কষিয়ে নিয়েছি।

ষষ্ঠ ধাপ :
IMG_20240106_141753_398.jpg

আলু ও সব মসলা একসাথে বেশ কিছুক্ষণ কষানোর পর গরম পানি অ্যাড করে নিয়েছি।

সপ্তম ধাপ :
IMG_20240106_141747_988.jpg

তরকারিটা হয়ে আসার কিছুক্ষণ আগে ভেজে রাখা ডিম গুলো দিয়ে দিয়েছি।

অষ্টম ধাপ :
IMG_20240106_142228_984.jpg

এরপর কিছুক্ষণ চুলায় রেখে নাড়াচাড়া করে নামিয়ে পরিবেশন করেছি

এই ছিল আমার আজকের রেসিপি। আপনাদের কাছে কেমন লাগলো তা অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য আমার কাজের প্রতি উৎসাহ আরো বাড়িয়ে তোলে । আমি নতুন নতুন রান্না শিখছি তো ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন সবাই। আজ এ পর্যন্তই পরবর্তীতে আবার কোন নতুন রেসিপি নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হব। আপনাদের সকলের সুস্থতা কামনা করছি। সবাইকে ধন্যবাদ।

আমার পরিচয় :

আসসালামু আলাইকুম। আমি আফরিন খান উপমা। আমি রাজশাহী বিভাগের বগুড়া জেলায় বসবাস করি। আমি ইন্টার সেকেন্ড ইয়ারের মানবিক বিভাগের একজন ছাত্রী। আমার জাতীয়তা বাংলাদেশী। আমি একজন ব্লগার উদ্যোক্তা। আমি গান গাইতে , নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং ছাদ বাগান করতে খুব ভালোবাসি। আমি আনন্দময়ী এবং সকলকে নিয়ে হৈহুল্লর ও একসঙ্গে সকলকে নিয়ে মজা করতে পছন্দ করি। আমি সকলের দুঃখে দুঃখী এবং সকলের সুখে সুখী ।

Sort:  
 5 months ago 

ডিম আলুর ঘাটি রেসিপিটি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। ডিম আলুর ঘাটি অনেকদিন ধরে খাওয়া হয়না। আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে খুবই লোভনীয় হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত রান্না করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন ‌। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

আপু, আপনি যে রেসিপিকে ডিম আলুর ঘাটি রেসিপি বলছেন, আমরা তাকে আলুর ডাল ডিম রেসিপি বলি। যাইহোক আপু নামে কি যায় আসে, রেসিপির স্বাদ নিয়ে হচ্ছে কথা। ডিম আলুর ঘাটি রেসিপিটি খেতে কিন্তু সত্যিই ভীষণ ভীষণ স্বাদ লাগে। আমার খুব পছন্দের খাবার এটি। তাই মাঝে মাঝে আমার বাসাতেও মজার এই রেসিপি তৈরি করা হয়। আপু আপনাদের পিকনিক আয়োজনে মজার এই রেসিপি খেয়ে নিশ্চয়ই খুবই স্বাদ পেয়েছিলেন। আর এই স্বাদের রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

ডিমের তৈরি করা এই রেসিপিগুলো ব্যক্তিগতভাবে আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে ডিম এর থেকে ঝোল গুলো খেতে সব থেকে বেশি মজার হয়। গরম ভাতের সাথে খেলে খুবই ভালো লাগে।

 5 months ago 

জি আপু একদম ঠিক বলেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 5 months ago 

পিকনিকের রেসিপি আলুর ঘাটি দেখে খুবই ভালো লাগলো। নামের সাথে কাজের মিল রয়েছে। চারটি ডিমের সাথে অনেকগুলো আলু দিয়েছেন। তবে আপু রেসিপিটা আমার কাছে অনেক ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ডিম ও আলু দিয়ে রান্না ডিম আলুর ঘাটি তরকারি দারুণ স্বাদের হয়েছে নিশ্চই।ডিম আলু এক সাথে রান্না করলে ভীষণ সুন্দর লাগে খেতে।ধাপে ধাপে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন রেসিপিটি। ধন্যবাদ সুন্দর লোভনীয় রেসিপিটি শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

 5 months ago 

অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন।এটা দেখে লোভ সামলানো যাচ্ছে না।আপনি অনেক সুন্দর করে পোস্টটি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আমার জন্য দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.027
BTC 64912.75
ETH 3524.22
USDT 1.00
SBD 2.42