লেভেল ৪ হতে আমার অর্জন - By afrinkhanupoma

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই পরিবার নিয়ে ভালো ও সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় বেশ ভালো ও সুস্থ আছি। আমি এবিবি স্কুলের লেভেল ফোর এর ক্লাস থেকে অনেক কিছু শিখতে পেরেছি। আর এই লেভেল ফোরের মাধ্যমে আমি যেসব বিষয় অর্জন করেছি সেসব বিষয়ে আমি আজকের পোস্টটি করতে যাচ্ছি। লেভেল ফোরের প্রফেসর রূপক ভাইয়া আমাদেরকে লেভেল ফোর ক্লাসের সকল বিষয় সম্পর্কে খুব ভালো করে বুঝিয়েছিলেন। এইজন্য আমি রূপক ভাইয়ার কাছে অনেক কৃতজ্ঞ। লেভেল ফোরের ক্লাসের মাধ্যমে আমি অনেক গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানতে পেরেছি। আজ সেই বিষয়গুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।

Green Minimalist and Simple Skincare Giveaway Facebook Post.png

p2p কি ?

p2p এর ফুল ফর্ম হলো - person to person। একজনের স্টিম ওয়ালেট হতে অন্য আরেকজনের ওয়ালেটে STEEM,SBD অথবা TRX transfer করাকে P2P বলে।

P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

প্রথমে আমি আমার steemit wallet এ প্রবেশ করে একটিভ কি দিয়ে লগইন করে নিব। এরপর STEEM DOLLAR এর পাশে থাকা ড্রপ ডাউন মেনুতে ক্লিক করব ক্লিক করার পর কয়েকটি অপশন আসবে সেখান থেকে Transfer অপশনে ক্লিক করব।

Screenshot_20240401-004808.jpg
Screenshot_20240401-004833.jpg

সেখানে To, amount ,memo আসবে।To এর ঘরে level4 অ্যাকাউন্টটির নাম দিব। এরপর Amount এর ঘরে 0.001 SBD বসাবো। Memo এর ঘরে SBD পাঠানোর উদ্দেশ্যটি লিখব। তারপর Next বাটনে ক্লিক করব। তারপর সবকিছু ঠিকভাবে দেখে ok button এ ক্লিক করব। তারপর একটিভ কি দিয়ে সেন্ড করব ।

Screenshot_20240401-005102.jpg
Screenshot_20240401-005234.jpg

P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

প্রথমেই আমি আমার নিজের steemit wallet এ গিয়ে একটিভ কি দিয়ে লগইন করব। তারপর STEEM এর পাশে থাকা ড্রপডাউনে ক্লিক করব। সেখান থেকে ট্রান্সফার অপশনটি সিলেক্ট করে নিব এবং সেখানে ক্লিক করব।

Screenshot_20240401-005503.jpg
Screenshot_20240401-005606.jpg

এরপর নতুন করে আবারো একটি ট্যাব আসবে সেখানে To, Amount,Memo নামে তিনটি ফাঁকা ঘর আসবে।To এর ঘরে level 4 একাউন্টের নাম দিব। তারপর Amount এর ঘরে 0.001 STEEM দিব। তারপর Memo এর ঘরে STEEM পাঠানোর উদ্দেশ্যটি উল্লেখ করব।
এরপর Next বাটনে ক্লিক করব। তারপর সবকিছু ঠিক আছে কিনা তা ভালো করে দেখে ok button এ ক্লিক করব। এরপর active key diye steem send করে দিব।

Screenshot_20240401-005718.jpg
Screenshot_20240401-005737.jpg

P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

প্রথমেই আমি আমার নিজের steemit wallet এ গিয়ে একটিভ কি দিয়ে লগইন করব। তারপর STEEM এর পাশে থাকা ড্রপডাউনে ক্লিক করব। সেখান থেকে ট্রান্সফার অপশনটি সিলেক্ট করে নিব এবং সেখানে ক্লিক করব।

Screenshot_20240401-011101.jpg
Screenshot_20240401-011119.jpg

এরপর নতুন করে আবারো একটি ট্যাব আসবে সেখানে To, Amount,Memo নামে তিনটি ফাঁকা ঘর আসবে।To এর ঘরে level 4 একাউন্টের নাম দিব। তারপর Amount এর ঘরে 0.01 trx দিব। তারপর Memo এর ঘরে TRX পাঠানোর উদ্দেশ্যটি উল্লেখ করব।
এরপর Next বাটনে ক্লিক করব। তারপর সবকিছু ঠিক আছে কিনা তা ভালো করে দেখে ok button এ ক্লিক করব। এরপর trx address এর privet key দিয়ে trx send করে দিব।

Screenshot_20240401-011331.jpg
Screenshot_20240401-011345.jpg

Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করুন। এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

Internal Market এ 0.1 SBD কে STEEM এ convert করার জন্য প্রথমে আমি আমার steemit wallet এ প্রবেশ করে একটিভ কি দিয়ে লগইন করে নিব। এরপর স্ক্রিনশটে দেখানো ডান সাইডে উপরের দিকে তীর চিহ্নিত স্থানে ক্লিক করব।

Screenshot_20240401-013007.jpg

এখানে অনেকগুলো অপশন আসবে সেখান থেকে currency Market অপশনে ক্লিক করব।

Screenshot_20240401-013021.jpg

এরপর 0.1 SBD কে STEEM এ convert করার জন্য Buy Steem এ গিয়ে price এর ঘরে price টি লিখব। এখানে price লেখার সময় sell orders থেকে price টি সিলেক্ট করে নিব। তাহলে, দ্রুত steem Buy করা যাবে। তারপর total এর ঘরে 0.1 SBD লিখব। এখন 0.1 SBD convert করে কত STEEM পাবো তা Amount এর ঘরে দেখাবে। তারপর সবকিছু ভালোভাবে দেখে নিয়ে buy STEEM এ ক্লিক করব। এরপর কনফার্ম হওয়ার জন্য আরও একটি নতুন ট্যাব আসবে। এখানে ok button এ ক্লিক করলেই 0.1 SBD STEEM এ convert হয়ে যাবে।

Screenshot_20240401-013116.jpg
Screenshot_20240401-013127.jpg

Poloniex Exchange site এ একটি Account Create করুন।

প্রথমে ploniex এর পেইজে যাব। এরপর উপরে ডান পাশের sign up অপশনে ক্লিক করব। এখানে নতুন একটি ট্যাব আসবে। Email Address এর ঘরে আমি আমার Email Address দিব। এরপর একটি শক্তিশালী password দিব। এখানে মনে রাখতে হবে পাসওয়ার্ডটি eight characters long হবে। এরপর confirm password এ আবারো একই password দিব। এরপর referral code এ কিছু দিতে হবে না। এরপর captcha verify করব। এরপর নিচের ঘটিতে একটি টিক চিহ্ন দিব। এখন sign up বাটনে ক্লিক করব। এরপর আমার ইমেইলে একটি কোড আসবে সেই কোড ব্যবহার করে ইমেইল ভেরিফাই করে নিব। আর এভাবেই ploniex Exchange site এ একটি Account Create করে নিতে পারব।

আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করুন।

প্রথমে আমি ploniex Account লগইন করব। এরপর wallet এ গিয়ে deposit এ ক্লিক করব । search এর ঘরে STEEM লিখে search দিতে হবে। এরপর STEEM এর উপর ক্লিক করব। এখান থেকে Address আর memo copy করে নিব। তারপর আমি আমার steemit wallet এ এসে transfer option এ গিয়ে কপি করা address ও memo বসাবো। এরপর Amount দিয়ে Next button এ ক্লিক করব। এখন নতুন আরো একটি ট্যাব আসবে। এখানে সকল তথ্য ঠিক আছে কিনা তা দেখে নিয়ে ok button এ ক্লিক করে Active key দিয়ে কনফার্ম করলে steemit Account হতে ploniex Exchange site এ STEEM Transfer হয়ে যাবে।

আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করুন

প্রথমে deposit এ ক্লিক করতে হবে। তারপর search এর ঘরে TRX লিখে search দিতে হবে। তারপর TRC20 তে ক্লিক করতে হবে। এরপর address টি COPY করে নিব। তারপর steem wallet এ গিয়ে trx transfer এ যাব তারপর Switch to Tron Account select করব। তারপর copy করা adress টি past করবো। এরপর amount দিব। তারপর Next button এ ক্লিক করে Trx send করে দিব

Poloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

Ploniex এ TRX কে USDT তে convert করার জন্য প্রথমে ploniex account এ ঢুকে trade এ ক্লিক করব। এরপর spot ক্লিক করব। এরপর search অপশনে গিয়ে TRX search করে TRX/USDT pair টি সিলেক্ট করব। তারপর sell এ ক্লিক করে price এর ঘরে price এবং Amount এর ঘরে Amount লিখবো। price লিখার ক্ষেত্রে order book ভালোভাবে দেখে তারপর price নির্ধারণ করব। এরপর sell TRX এ ক্লিক করব। এরপর wallet এ গিয়ে দেখতে পাব TRX গুলো USDT তে convert হয়ে গিয়েছে।

Screenshot_20240401-022658.jpg
Screenshot_20240401-022713.jpg
Screenshot_20240401-022727.jpg
Screenshot_20240401-023217.jpg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPptwgeYqAyQnCGLyAR5C2jardkEq4hQWCHtPGqKjoAypRG1fcpQFNRQgvh5fP...wyPEkdaL8rcy8iiqw2zmwtNGFRM7qzJMJfay58rzjBWrL8FtEuJZBNpwUK2YPKyD4Dsy9xJJpCDgiPrLZEWCfGdjjwF7pfFydZtM4b2E2zS6XgKqikMACiTkxe.png

আসসালামু আলাইকুম। আমি আফরিন খান উপমা। আমি রাজশাহী বিভাগের বগুড়া জেলায় বসবাস করি। আমি ইন্টার সেকেন্ড ইয়ারের মানবিক বিভাগের একজন ছাত্রী। আমার জাতীয়তা বাংলাদেশী। আমি একজন ব্লগার উদ্যোক্তা। আমি গান গাইতে , নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং ছাদ বাগান করতে খুব ভালোবাসি। আমি আনন্দময়ী এবং সকলকে নিয়ে হৈহুল্লর ও একসঙ্গে সকলকে নিয়ে মজা করতে পছন্দ করি। আমি সকলের দুঃখে দুঃখী এবং সকলের সুখে সুখী

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...crnZzhhqu4WYmao4vB3RGiHNTU8GnpyKxF83dd6bSwTqRwmbSmFsvHQugwruB3kXoq8vq41Z9g3n3c9cGisLLwmNhiGFhgH3Q5gyrPfV554nn9Ypt5xRrncPbs.gif

Sort:  
 5 months ago 

কিছু স্ক্রিনশট মিস আছে। তাছাড়া মোটামুটি সব কিছু ঠিক আছে।

 5 months ago 

আচ্ছা ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.029
BTC 56269.96
ETH 2364.95
USDT 1.00
SBD 2.26