বেল ও দইয়ের মিশ্রিত শরবত

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই পরিবার নিয়ে বেশ ভালো ও সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় বেশ ভালো ও সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে আবারো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। প্রতিদিন নতুন কোন পোস্ট আপনাদের সাথে শেয়ার করতে আমার কাছে বেশ ভালো লাগে। আজ আমি আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি।

IMG_20240330_185357_806.jpg

আমার আজকের রেসিপিটি হল বেল ও দইয়ের মিশ্রিত শরবত। আজ প্রচন্ড গরম থাকার কারণে আমরা ইফতারিতে এই ঠান্ডা ঠান্ডা শরবত টি বানিয়েছিলাম। আজকের এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

উপকরণসমূহ

• বেল
• দই
• চিনি
• লবণ

IMG_20240330_180310_892.jpgIMG_20240330_175844_215.jpg
IMG_20240330_174922_100.jpg
প্রথম ধাপ

প্রথমেই একটি বাটিতে বেলের খোসা থেকে বেলগুলোকে তুলে নিয়েছি।

IMG_20240330_175254_928.jpg
দ্বিতীয় ধাপ

এরপর রেখে দেওয়া সেই বেলের ভেতরে পরিমাণ মতো পানি দিয়ে বেলের ভিতরে থাকা বিচি ফেলে দিয়েছি।

IMG_20240330_175941_812.jpg
তৃতীয় ধাপ

এরপর সেই বেলের ভিতরে দই ঢেলে ভালো করে নেড়েচেড়ে নিয়েছি।

IMG_20240330_175958_717.jpg
চতুর্থ ধাপ

এরপর একটি ব্লেন্ডারের ভিতরে সেই বেল ও দই এর মিশ্রণটি ঢেলে দিয়েছি এবং পরিমাণ মতো লবণ, চিনি ,আর একটু পানি দিয়ে ব্লেন্ড করে নিয়েছি।

IMG_20240330_180405_126.jpgIMG_20240330_180340_874.jpg
পঞ্চম ধাপ

এরপর একটি গ্লাসে সুন্দর করে পরিবেশন করে নিয়েছি।

IMG_20240330_185416_431.jpgIMG_20240330_185335_462.jpg

এই ছিল আমার আজকের পোস্ট। আজকের এই রেসিপিটি ইফতারের জন্য আমার কাছে মনে হয় সব থেকে ভালো একটি রেসিপি ছিল। এরপর আবারও নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। সেই পর্যন্ত আপনারা সবাই ভাল থাকবেন। আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPptwgeYqAyQnCGLyAR5C2jardkEq4hQWCHtPGqKjoAypRG1fcpQFNRQgvh5fP...wyPEkdaL8rcy8iiqw2zmwtNGFRM7qzJMJfay58rzjBWrL8FtEuJZBNpwUK2YPKyD4Dsy9xJJpCDgiPrLZEWCfGdjjwF7pfFydZtM4b2E2zS6XgKqikMACiTkxe.png

আসসালামু আলাইকুম। আমি আফরিন খান উপমা। আমি রাজশাহী বিভাগের বগুড়া জেলায় বসবাস করি। আমি ইন্টার সেকেন্ড ইয়ারের মানবিক বিভাগের একজন ছাত্রী। আমার জাতীয়তা বাংলাদেশী। আমি একজন ব্লগার উদ্যোক্তা। আমি গান গাইতে , নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং ছাদ বাগান করতে খুব ভালোবাসি। আমি আনন্দময়ী এবং সকলকে নিয়ে হৈহুল্লর ও একসঙ্গে সকলকে নিয়ে মজা করতে পছন্দ করি। আমি সকলের দুঃখে দুঃখী এবং সকলের সুখে সুখী

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...crnZzhhqu4WYmao4vB3RGiHNTU8GnpyKxF83dd6bSwTqRwmbSmFsvHQugwruB3kXoq8vq41Z9g3n3c9cGisLLwmNhiGFhgH3Q5gyrPfV554nn9Ypt5xRrncPbs.gif

Sort:  
 2 months ago 

অনেক উপকারী একটি শরবতের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই গরমে রোজা থেকে সারাদিন পর ইফতারিতে এমন ঠান্ডা ঠান্ডা একগ্লাস শরবত হলে কিন্তু বেশ জমে যায়। বেলের শরবত এমনিতেই আমাদের শরীরের জন্য অনেক উপকারী। খুব সুন্দর ভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

বেলের শরবত আমাদের শরীরের জন্য খুবই উপকারী ।আর সারাদিন রোজা রাখার পর এরকম ঠান্ডা এক গ্লাস শরবত খেতে পারলে শরীরের শান্তি অনেকটাই দূর হয়ে যায়। তবে বেলের সাথে দই দিয়ে এভাবে রেসিপি তৈরি করে কখনো খাওয়া হয়নি।
রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এভাবে একদিন ট্রাই করে দেখব। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

জ্বী আপু খেতে অনেক ভালো হয়েছিল। একদিন ট্রাই করে দেখবেন ভালো লাগবে ।

 2 months ago 

এখন কিন্তু প্রচণ্ড গরমের মুহূর্ত চলছে। আর এই মুহূর্তে আমাদের অবশ্যই এমন বেলের শরবত খাওয়া প্রয়োজন। ভালো লাগলো আপনার অসাধারণ সর্বোচ্চ তৈরি করতে দেখে। রোজায় থাকলে ইফতারিতে অন্যান্য খাবারের মধ্যে এটা কিন্তু বেশি ভূমিকা রাখবে।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

বেল ও দই এর মিশ্রণে দারুণ একটি শরবত তৈরি করেছেন আপু। দেখেই বোঝা যাচ্ছে শরবতটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। বেল আমাদের শরীরের জন্য খুবই উপকারী। ইফতারের সময় এই ধরনের শরবত খেলে খুবই ভালো লাগে। যেহেতু প্রচন্ড গরম তাই আমাদের সকলের উচিত ইফতারিতে মাঝে মাঝে বেলের শরবত রাখা। আপনি রেসিপিটি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। রেসিপিটি দেখে ভীষণ ভালো লাগলো।

 2 months ago 

গরমের ভেতরে বেলের শরবত আসলেই অনেক উপকারী। আপনার মতামত বেশ ভালো লাগলো।

 2 months ago 

খুবই মজাদার এবং লোভনীয় একটা শরবত রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই শরবত রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল। অনেক রকম শরবত খাওয়া হয়েছে তবে আপনার মত করে এরকম ভাবে কখনো দই এবং বেল এর সংমিশ্রণে শরবত খাওয়া হয়নি। ধন্যবাদ ইউনিক ধরনের একটা শরবত রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 months ago 

খুবই ইউনিক এবং মজাদার একটি রেসিপি আপনি আমাদের মধ্যে শেয়ার করেছেন। বেল ও দইয়ের মিশ্রিত শরবত খুবই অনেক একটি রেসিপি। গরমের দিনে এরকম রেসিপি খেতে অনেক বেশি মন চায়।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

বেলের শরবত আমার খুব পছন্দের। আপনি বেল ও দইয়ের মিশ্রিত শরবত অসাধারণ হয়েছে। এই গরমে এই ধরনের এক গ্লাস শরবত খেতে পারলে কলিজা ঠান্ডা হয়ে যাবে‌ । শরবত তৈরি প্রক্রিয়া আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

বেল ও দই মিশ্রিত অনেক সুন্দর একটি শরবতের রেসিপি শেয়ার করেছেন। এই শরবত আগে কখনো খাওয়া হয়নি। তবে আমি অবশ্যই একদিন বাসায় এটা তৈরি করব। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66697.56
ETH 3490.05
USDT 1.00
SBD 3.17