ফটোগ্রাফি || এলোমেলো কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ14 days ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল সদস্যগণ আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই বেশ ভালো ও সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে বেশ ভালো আছি। আজ আমি আবারো চলে আসলাম আপনাদের মাঝে একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে।

আজ সকাল থেকেই ভীষণ বৃষ্টি হচ্ছিল আমাদের এখানে। বৃষ্টি শেষে যখন হালকা সূর্যের আভাস পেলাম ঠিক তখন ভাবলাম একটু ছাদে যাওয়া যাক। ছাদে যাবার পর ভাবলাম আজ ছাদ বাগান থেকে কিছু ফটোগ্রাফি করে নেওয়া যাক। যেমন কথা তেমন কাজ। আর সাথে সাথেই আমার ছাদ বাগানের কিছু ফটোগ্রাফি করে ফেললাম। আজ সেই ফটোগ্রাফি গুলোই আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।

ফোটোগ্রাফি 📸নং:- ১

নয়ন তারা ফুল

IMG_20240606_112410_278.jpg

Device : Samsung

What's 3 Word Location


আমার ছাদ বাগানের অধিকাংশ টবের ভিতর এই নয়নতারা ফুলের গাছ রয়েছে। বৃষ্টির পানি পেয়ে নয়নতারা ফুলের গাছগুলো যেন আরো সতেজ হয়ে উঠেছে। এই নয়ন তারা ফুলের কালারটা আমার কাছে বেশ ভালো লাগে। গারো সবুজ পাতার ভিতরে গারো গোলাপি রঙের এই ফুলটি এত সুন্দর লাগে আমার কাছে তা ভাষায় প্রকাশ করা কঠিন।

HNWT6DgoBc14riaEeLCzGYopkqYBKxpGKqfNWfgr368M9UUCXtuDz4j3YogH8bYTQ7xEKZH7aDHtXkofFUwqFTCbSMKCNJfvw1YHrxtdy6G5iPWCytZsbrW8WKx.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

বৃষ্টি ভেজা পাতা

IMG_20240606_112319_183.jpg

Device : Samsung

What's 3 Word Location


যেহেতু রাত থেকেই বৃষ্টি হচ্ছিল প্রায় সকাল পর্যন্ত সেহেতু গাছের পাতাগুলো বৃষ্টির পানিতে ভিজে ছিল। আর সেই মুহূর্তেই গাছের পাতার একটা ফটোগ্রাফি করে ফেললাম। বৃষ্টি ভেজা পাতাগুলো দেখতেও বেশ ভালো লাগছিল। তাই মনে হল আপনাদের সাথেও এই বৃষ্টি ভেজা পাতাগুলো একটু শেয়ার করি।

M7YJgYmt9DySNyfn7j5EQjjBS341dHKxM1wMm7mTMfXe8jkEQ5H81p2wJCVY9jc2kahMMrapDi5tiZpsPu7eET5sXTe6sJ9qmdH7Yh1Tbt...qtzJ8QDvgZGQUJLZnvtPshLdqdB625tUZCeo3Eyhf5d8qoboMKjDTupgijuE1zqK41wYRsTSQStSJ1sJeoe7cpkb6akBwZKiskzA2VCxKM9TA4EjLy9qEWUa3g.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

ড্রাগন গাছ

IMG_20240606_112500_189.jpg

Device : Samsung

What's 3 Word Location


কয়েক মাস আগেই আমি এই ড্রাগন গাছটা কিনেছিলাম। যদিও খুব একটা বড় হয়নি এখনো। আজ ছাদে যাবার পর চোখে পড়ে ড্রাগন গাছের একটি ছোট ড্রাগন ধরে রয়েছে। আমিতো ড্রাগন টা দেখেই বেশ অবাক হয়েছি। কারন কিছু মাস আগেই আমি এই গাছটি কিনে এনেছি আর এখনই ড্রাগন কিভাবে হতে পারে। আসলে আমি বুঝতে পারছি না এটা ড্রাগন গাছের ফুল নাকি ফল।

M7YJgYmt9DySNyfn7j5EQjjBS341dHKxM1wMm7mTMfXe8jkEQ5H81p2wJCVY9jc2kahMMrapDi5tiZpsPu7eET5sXTe6sJ9qmdH7Yh1Tbt...qtzJ8QDvgZGQUJLZnvtPshLdqdB625tUZCeo3Eyhf5d8qoboMKjDTupgijuE1zqK41wYRsTSQStSJ1sJeoe7cpkb6akBwZKiskzA2VCxKM9TA4EjLy9qEWUa3g.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

বেগুন গাছ

IMG_20240606_112539_681.jpg

Device : Samsung

What's 3 Word Location


আমাদের ছাদ বাগানে বেশ কিছু বেগুন গাছ থাকলেও এখন প্রায় সবগুলো গাছেই খুব একটা বেগুন নেই। ছাদের একপাশে একটা বেগুন গাছে দেখতে পেলাম বেগুনি রংয়ের গোলাকার একটি বেগুন। আর তখনই এই বেগুন গাছের একটি ফটোগ্রাফি করে নিলাম।

M7YJgYmt9DySNyfn7j5EQjjBS341dHKxM1wMm7mTMfXe8jkEQ5H81p2wJCVY9jc2kahMMrapDi5tiZpsPu7eET5sXTe6sJ9qmdH7Yh1Tbt...qtzJ8QDvgZGQUJLZnvtPshLdqdB625tUZCeo3Eyhf5d8qoboMKjDTupgijuE1zqK41wYRsTSQStSJ1sJeoe7cpkb6akBwZKiskzA2VCxKM9TA4EjLy9qEWUa3g.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

লেবু গাছ

IMG_20240606_112238_312.jpg

Device : Samsung

What's 3 Word Location


আমাদের ছাদ বাগানের সব থেকে বেশি যে গাছে ফলন দেয় সেটা হচ্ছে লেবু গাছ। এবার আমাদের গাছে প্রচুর পরিমাণে লেবু ধরেছে। প্রতিদিন দুপুরে গাছ থেকে লেবু পেড়ে গরম গরম ভাতের সাথে খাওয়া হয়। আমাদের একটি গাছে দুই রকমের লেবু রয়েছে। একটি লম্বাকৃতির ও অপরটি গোলাকার ধরনের লেবু। লেবুর রস একটু কম হলেও ফ্লেভার অনেক বেশি।

M7YJgYmt9DySNyfn7j5EQjjBS341dHKxM1wMm7mTMfXe8jkEQ5H81p2wJCVY9jc2kahMMrapDi5tiZpsPu7eET5sXTe6sJ9qmdH7Yh1Tbt...qtzJ8QDvgZGQUJLZnvtPshLdqdB625tUZCeo3Eyhf5d8qoboMKjDTupgijuE1zqK41wYRsTSQStSJ1sJeoe7cpkb6akBwZKiskzA2VCxKM9TA4EjLy9qEWUa3g.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

গোলাপ ফুল

IMG_20240528_094320_141.jpg

Device : Samsung

What's 3 Word Location


গোলাপ ফুল আমার কাছে অনেক প্রিয় একটি ফুল। আমাদের এই গোলাপ গাছটিতে দুই রংয়ের গোলাপ ফুটেছে। গোলাপ ফুলটির কালার সাদা ও গোলাপি রঙের । একই গাছে যখন দুই রংয়ের গোলাপ ফুটে তখন সেই গোলাপ দেখতেও আমার কাছে বেশ ভালো লাগে।

M7YJgYmt9DySNyfn7j5EQjjBS341dHKxM1wMm7mTMfXe8jkEQ5H81p2wJCVY9jc2kahMMrapDi5tiZpsPu7eET5sXTe6sJ9qmdH7Yh1Tbt...qtzJ8QDvgZGQUJLZnvtPshLdqdB625tUZCeo3Eyhf5d8qoboMKjDTupgijuE1zqK41wYRsTSQStSJ1sJeoe7cpkb6akBwZKiskzA2VCxKM9TA4EjLy9qEWUa3g.png

ফোটোগ্রাফি 📸নং:- ৭

ইনডোর প্ল্যান্ট

IMG_20240606_113020_002.jpg

Device : Samsung

What's 3 Word Location


আমাদের বাসার ভেতরে বেশ কিছু ইনডোর প্লান্ট রয়েছে । এই ইনডোর প্ল্যান্ট গুলো বাসার সৌন্দর্য যেন আরও দ্বিগুণ বাড়িয়ে তোলেন। আমার কাছে এই গাছগুলো ভীষণ ভালো লাগে। সেজন্য আমি বাসায় বেশ কিছু ইনডোর প্লান্ট লাগিয়েছি।

M7YJgYmt9DySNyfn7j5EQjjBS341dHKxM1wMm7mTMfXe8jkEQ5H81p2wJCVY9jc2kahMMrapDi5tiZpsPu7eET5sXTe6sJ9qmdH7Yh1Tbt...qtzJ8QDvgZGQUJLZnvtPshLdqdB625tUZCeo3Eyhf5d8qoboMKjDTupgijuE1zqK41wYRsTSQStSJ1sJeoe7cpkb6akBwZKiskzA2VCxKM9TA4EjLy9qEWUa3g.png

এই ছিল আমার আজকের পোস্ট। এরপর আবারো নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। সে পর্যন্ত আপনারা সবাই ভালো ও সুস্থ থাকবেন। আপনাদের সবাইকে জানাই অসংখ্য ধন্যবাদ।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPptwgeYqAyQnCGLyAR5C2jardkEq4hQWCHtPGqKjoAypRG1fcpQFNRQgvh5fP...wyPEkdaL8rcy8iiqw2zmwtNGFRM7qzJMJfay58rzjBWrL8FtEuJZBNpwUK2YPKyD4Dsy9xJJpCDgiPrLZEWCfGdjjwF7pfFydZtM4b2E2zS6XgKqikMACiTkxe.png

আসসালামু আলাইকুম। আমি আফরিন খান উপমা। আমি রাজশাহী বিভাগের বগুড়া জেলায় বসবাস করি। আমি ইন্টার সেকেন্ড ইয়ারের মানবিক বিভাগের একজন ছাত্রী। আমার জাতীয়তা বাংলাদেশী। আমি একজন ব্লগার উদ্যোক্তা। আমি গান গাইতে , নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং ছাদ বাগান করতে খুব ভালোবাসি। আমি আনন্দময়ী এবং সকলকে নিয়ে হৈহুল্লর ও একসঙ্গে সকলকে নিয়ে মজা করতে পছন্দ করি। আমি সকলের দুঃখে দুঃখী এবং সকলের সুখে সুখী

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...crnZzhhqu4WYmao4vB3RGiHNTU8GnpyKxF83dd6bSwTqRwmbSmFsvHQugwruB3kXoq8vq41Z9g3n3c9cGisLLwmNhiGFhgH3Q5gyrPfV554nn9Ypt5xRrncPbs.gif

Sort:  
 13 days ago 

দারুন কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু।এই ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে। ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে সত্যি অনেক ভালো লাগে। আপনি ভিন্ন ধরনের কয়েকটি ফটোগ্রাফি উপস্থাপন করেছেন দেখেই ভীষণ ভালো লাগলো আপু। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে দুর্দান্ত লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 12 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 14 days ago 

বৃষ্টির পর যখন সূর্যের আভাস পাওয়া যায় তখন অনেক ভালো লাগে। আর সেই সময় আপনি এত সুন্দর করে বৃষ্টি ভেজা সব ফটোগ্রাফিগুলো করেছেন দেখে ভালো লাগলো। বৃষ্টি ভেজা নয়নতারা ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি সুন্দর হয়েছে আপু।

 12 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 13 days ago 

বৃষ্টির পানিতে সব গাছ যেন আবার নতুন করে সতেজ হয়ে উঠছে। আপনার শেয়ার করা নয়নতারা ফুলের ফোটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপু বিশেষ করে বৃষ্টির ফোঁটা গুলো সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে। স্বচ্ছ সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 12 days ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 13 days ago 

এলোমেলো কিছু দারুন ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে । খুব সুন্দর করে বর্ননা দিয়েছেন ধন্যবাদ আপনাকে সুন্দর করে উপস্থাপন করার জন্য।

 12 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 13 days ago 

ওয়াও অসাধারণ আজকে আপনি সাধারণ অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো আমার কাছে। বিশেষ করে নয়ন তারা ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এবং বেগুন ফুলের ফটোগ্রাফি ও লেবু ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 12 days ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 14 days ago 

বাহ! বেশ অনেকগুলো দেশী বিদেশি ফুল ও ফলের সমাহার দেখতে পাওয়া গেল। ছবিগুলো দারুণ হয়েছে আর ফুলগুলো যত্ন করে রাখা হয়েছে দেখে ভালো লাগলো।
ছাদকৃষি আমাদের বর্তমান নাগরিক জীবনের প্রেক্ষাপটে একটি জরুরি বিষয় যা অবশ্যই খেয়াল রাখতে হবে যদি সবুজায়ন করতে হয় এবং ধরনী শীতল রাখতে হয়।

তাছাড়া কিছু সবজি যেমন লেবুগাছ বা মরিচের চারা কিংবা ধনে পাতা প্লাস্টিক কিংবা মাটির টবে বেড়ে উঠতে দিলে, সেগুলো সবজি হিসেবে মেনুতে যোগ করা যেতে পারে।

সর্বোপরি, এমন সময়োপযোগী উদ্যোগের জন্য ধন্যবাদ জানাই আর সুন্দর ফটোগ্রাফির জন্য বিশেষ বাহবাও প্রাপ্য রইলো।

 12 days ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 13 days ago 

আজকে সাথে থেকে আমাদের এখানে বৃষ্টি এখনো বৃষ্টি থামেনি। যাইহোক বৃষ্টি দেখে ছাদে গিয়েছেন।তাই তো সুন্দর সুন্দর সব ফটোগ্রাফি দেখতে পাচ্ছি। সব গুলো ফটোগ্রাফি অসম্ভব দারুণ হয়েছে। বৃষ্টির পানির ফোঁটা পড়ে আছে দেখতে আরও ভিষণ ভালো লেগেছে আপু। অনেক অনেক ধন্যবাদ আপু।

 12 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর ও উৎসাহ মুলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 13 days ago 

আপনি আজকে বেশ সুন্দর সুন্দর দেখতে কিছু এলোমেলো ফটোগ্রাফি করেছেন। এরকমভাবে এলোমেলো ফটোগ্রাফি গুলো করলে অনেক ভালো লাগে দেখতে। নয়ন তারা ফুল কিন্তু আমার খুবই পছন্দের। আর এই নয়ন তারা ফুলের উপরে বৃষ্টির পানি পড়ে থাকার কারণে ফটোগ্রাফি করার পর আরও বেশি সুন্দর লাগতেছে দেখতে। আসলে কিছু কিছু ড্রাগন গাছ রয়েছে যেগুলোর মধ্যে খুব তাড়াতাড়ি ফল ধরে যায়। হয়তো আপনার গাছেও এরকমটাই হয়েছে। তবে ড্রাগন ফলটা দেখতে ভালোই লাগতেছে। আপনার তো অবাক না হয়ে অনেক বেশি খুশি হওয়ার কথা ছিল। আমার কাছে তো এরকম দৃশ্য দেখলে অনেক খুশি লাগে।

 12 days ago 

সত্যি কথা বলতে কি আপু ড্রাগন ফল টা দেখে আমার এত ভালো লেগেছে যে আপনাকে বলে বোঝাতে পারবো না। তবে আমি শিওর ছিলাম না এটা ফুল নাকি ফল। ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 13 days ago 

বাহ আপনি তো ছাদ বাগান থেকে সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ‌ তবে আপনার ফটোগ্রাফির মধ্যে সাধারণ কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। নয়ন তারা ফুলের ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। ধৈর্য ধরে ফটোগ্রাফি করলে ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়। খুব সুন্দর করে ক্যাপচার করে ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 12 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর ও উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 13 days ago 

দারুণভাবে কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লাগলো। খুবই চমৎকার অ্যাঙ্গেলে আপনি আপনার ফটোগ্রাফি গুলো করেছেন। তবে আমার কাছে বেশ ভালো লাগলো গোলাপ ফুলের ফটোগ্রাফিটি। অসংখ্য ধন্যবাদ এমন একটি ফটোগ্রাফি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 12 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর ও উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65045.20
ETH 3523.22
USDT 1.00
SBD 2.37