পরীক্ষা যখন দরজায় এসে কড়া নাড়ে

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল সদস্যগণ আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা সবাই পরিবার নিয়ে বেশ ভালো ও সুস্থ আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে বেশ ভালো ও সুস্থ আছি ।আজ আমি আপনাদের মাঝে আবারো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

IMG_20240627_205039_998.jpg

এইতো মনে হয় কিছুদিন আগের কথা আমি কলেজে ভর্তি হতে গেলাম। কিন্তু দেখতে দেখতে যে প্রায় দুইটা বছর কখন পার হয়ে গেল বুঝতেই পারলাম না। এখন দেখি দেখতে দেখতে চোখের পলকেই দরজায় এসে যেন কড়া নাড়ছে এইচএসসি পরীক্ষা। আসলে কিভাবে যে সময়গুলো চলে গেল বোঝার কোনো উপায় নাই। এখন দেখছি আর মাত্র প্রায় তিন দিন পরেই আমার এইচএসসি পরীক্ষা। সবার মুখে মুখে এক কথা পরীক্ষা আর পরীক্ষা। এইচএসসি পরীক্ষা মনে হচ্ছে যেন দরজায় এসে কে যেন ডাকছে আর আমার মনে হচ্ছে একটা দরজা খুলতে যে সময় টুকু আমাদের ব্যয় হয় সেই সময়টুকুই যেন আমার হাতে রয়েছে।

সত্যি বলতে পরীক্ষা দিতে আমার ভীষণ ভালো লাগে কিন্তু পরীক্ষার রেজাল্টের সময় ঠিক ততটাই ভয় লাগে। এছাড়াও আমার পরীক্ষার ঠিক শেষ মুহূর্তে ভীষণ ভয় লাগে ।বিশেষ করে যখন সময় প্রায় শেষের দিকে কিন্তু লেখা এখনো বাকি সে সময়টা যে ভয়টা কাজ করে সেটা আসলে লিখে প্রকাশ করার মতো নয়। আমি কলেজে ভর্তি হওয়ার পর থেকে কলেজে এত পরিমানে আমি পরীক্ষা দিয়েছি যে এইচএসসি পরীক্ষার সময়ও আমার কোন ভাবে কোন প্রকার ভয় কাজ করছে না। আমার মনে আছে এসএসসি পরীক্ষার সময় আমি প্রচন্ড ভয় পেয়েছিলাম । কি হবে কি করব না করব। কিন্তু এবার এইচএসসি পরীক্ষার সময় আমার বিন্দুমাত্র ভয় কাজ করছে না। হয়তো এটা আমার অতিরিক্ত পরীক্ষা দেওয়ার ফলেই এমনটা হচ্ছে।

যাইহোক এই তিনটা দিনেই আমার প্রস্তুতির শেষ মুহূর্ত। প্রায় দুই বছরের অবসান ঘটিয়ে অবশেষে আমি এইচএসসি পরীক্ষায় বসতে চলেছি। সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন এইচএসসিতে একটা ভালো রেজাল্ট করতে পারি। সেই সাথে আমি যেন বাবা-মার মুখ উজ্জ্বল করতে পারি। যদিও আমি এই দুই বছর যা পড়েছি তার ওপরেই নির্ভর করছে আমার রেজাল্ট। তবে আমার মা বলে ভাগ্য বলে একটা কিছু আছে। জানিনা আমার ভাগ্যে কি লিখা আছে। ক্লাস এইটের জেএসসি থেকে শুরু করে এসএসসি, এইচএসসি পরীক্ষার সময় আমার একমাত্র কাজ হল আত্মীয়-স্বজনদের ফোন করে তাদের থেকে দোয়া চাওয়া। এই দোয়া চাইতে আমার কাছে ভীষণ ভালো লাগে। সকলের সাথে কথা বলতে পেরে মনের ভিতরে একটা সাহস এসে যায়। আত্মীয়-স্বজনরা সকলে মিলে খুব সুন্দর করে আমাকে পরামর্শ দেয়। পরীক্ষায় যাওয়ার আগে কি করতে হবে, কি করলে ভালো হবে, এসব পরামর্শ পেতে আমার কাছে ভালই লাগে।

এই ছিল আমার আজকের পোস্ট। এরপর আবারো নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। সে পর্যন্ত আপনারা সবাই ভালো ও সুস্থ থাকবেন। আপনাদের সবাইকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPptwgeYqAyQnCGLyAR5C2jardkEq4hQWCHtPGqKjoAypRG1fcpQFNRQgvh5fP...wyPEkdaL8rcy8iiqw2zmwtNGFRM7qzJMJfay58rzjBWrL8FtEuJZBNpwUK2YPKyD4Dsy9xJJpCDgiPrLZEWCfGdjjwF7pfFydZtM4b2E2zS6XgKqikMACiTkxe.png

আসসালামু আলাইকুম। আমি আফরিন খান উপমা। আমি রাজশাহী বিভাগের বগুড়া জেলায় বসবাস করি। আমি ইন্টার সেকেন্ড ইয়ারের মানবিক বিভাগের একজন ছাত্রী। আমার জাতীয়তা বাংলাদেশী। আমি একজন ব্লগার উদ্যোক্তা। আমি গান গাইতে , নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং ছাদ বাগান করতে খুব ভালোবাসি। আমি আনন্দময়ী এবং সকলকে নিয়ে হৈহুল্লর ও একসঙ্গে সকলকে নিয়ে মজা করতে পছন্দ করি। আমি সকলের দুঃখে দুঃখী এবং সকলের সুখে সুখী

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...crnZzhhqu4WYmao4vB3RGiHNTU8GnpyKxF83dd6bSwTqRwmbSmFsvHQugwruB3kXoq8vq41Z9g3n3c9cGisLLwmNhiGFhgH3Q5gyrPfV554nn9Ypt5xRrncPbs.gif

Sort:  
 2 months ago 

প্রথমত বই গুলো দেখে খুবই ভালো লাগলো কারণ এই সাবজেক্ট গুলা আমারও ছিলো।আর পরীক্ষার আগে কি যে টেনশন কাজ করে বলে বুঝানোর মতো না আপু। আপনার জন্য শুভকামনা রইল। আশা করছি খুব ভালো হবে পরীক্ষা।

 2 months ago 

দোয়া করবেন আপু আমি যেন ভালভাবে পরীক্ষা দিতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

আসলেই আপু ঠিক বলছেন একদম। পরিক্ষা দিতে অনেক ভালো লাগে। কিন্তু রেজাল্ট দেওয়ার সময় ভয় লাগে। যাইহোক ভয় পেলে হবে না পরিক্ষা ভালো করে দিতে হবে। দোয়া রইলো আপনার জন্য আপনার পরিক্ষা যেনও ভালো হয়।অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

পরীক্ষার আগ মুহূর্তটা বেশ আমাদের জন্য টেনশনের বিষয় হয়ে দাঁড়ায়। তবে সেই টেনশন কে অতিক্রম করে নিজের গতিতে লেখাপড়া করতে হবে। জয় হোক আপনার পরীক্ষার সামনে আর সেই জন্য খুব সুন্দর একটা অনুভূতি প্রকাশ করেছেন এই পোস্টে। বেশ অনেক কিছু ব্যক্ত করেছেন।

 2 months ago 

দোয়া করবেন আপু আমি যেন ভালভাবে পরীক্ষা দিতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনার পোস্টটি অত্যন্ত সুন্দর এবং অনুপ্রেরণামূলক হয়েছে! পরীক্ষার সময়ের অনুভূতি এবং প্রস্তুতির শেষ মুহূর্তের বর্ণনায় বেশ মুগ্ধ হয়েছি।

এইচএসসি পরীক্ষার জন্য আপনারর মনোবল এবং আত্মবিশ্বাস দেখে ভালো লাগছে। সত্যি বলতে, সময় কত দ্রুত চলে যায় তা ভাবলে অবাক হতে হয়। আপনার পরীক্ষার জন্য অনেক অনেক শুভকামনা রইল। আপনি যেনো সফল হোন এবং আপনার মা-বাবার মুখ উজ্জ্বল করতে পারেন এই প্রত্যাশা রাখছি। এছাড়াওআত্মীয়-স্বজনের দোয়া ও পরামর্শ নিঃসন্দেহে আপনার জন্য বড় আশীর্বাদ। আপনার আগামী পোস্টের অপেক্ষায় রইলাম। শুভকামনা রইল!

[@redwanhossain]

 2 months ago 

ঠিক বলেছেন ভাইয়া আত্মীয়-স্বজনের দোয়া ও পরামর্শ আমার জন্য বড় আশীর্বাদ । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

আশা করি আপনার পরীক্ষা ভালো হবে আপু। এই সময়টা বেশ কঠিন একটা সময়, শুধু অধ্যবসায় রাখতে পারলেই অনেক কাজ সহজ হয়ে যাবে। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 months ago 

ভাইয়া একদম ঠিক বলেছেন এই সময়টা বেশ কঠিন একটা সময়, শুধু অধ্যবসায় রাখতে পারলেই অনেক কাজ সহজ হয়ে যাবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

দুই বছরের কষ্টের অবসান আর মাত্র কয়েকদিন পরেই শুরু হবে। আসলে দেখতে দেখতে কলেজ জীবনের দুইটি বছর খুব দ্রুত পার হয়ে গেল নিজেও বুঝতে পারলাম না। সামনে প্রস্তুতি নেওয়ার মতো আর মাত্র দুই দিন সময় আছে। আশা করি আপনি পরীক্ষায় ভালো ফলাফল করে পরিবারের মুখ উজ্জ্বল করবেন। আপনার জন্য আমার পক্ষ থেকে দোয়া ও শুভকামনা রইল।

 2 months ago 

আপনিও পরীক্ষায় ভালো ফলাফল করে পরিবারের মুখ উজ্জ্বল করবেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 months ago 

সময় দ্রুতই আমাদের জীবন থেকে হারিয়ে যায়।দেখতে দেখতেই সময় চলে যায় আর পরীক্ষা চলে আসে। আপু আপনার পরীক্ষা একদমই সন্নিকটে চলে এসেছে। দোয়া করি আপনার পরীক্ষা যেন অনেক ভালো হয়। শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

আপনাদের দোয়া আমার আশীর্বাদ স্বরূপ। আপনার এমন উৎসাহ মূলক মন্তব্য পেয়ে আমার খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

প্রথমেই আপনার জন্য দোয়া এবং শুভকামনা রইল। তবে বই এর সাথে আমাদের সম্পর্ক খুব কমই থাকে। পরীক্ষার আগ মুহূর্তের প্রস্তুতিগুলো খুবই কার্যকর। কথায় আছে, শেষ ভালো যার সব ভালো তার। আপনার পরীক্ষা দিতে খুব ভালো লাগে জেনে খুশি হলাম। যেহেতু পরীক্ষা দিতে ভালো লাগে সেহেতু রেজাল্ট শুনতেও ভালো লাগতে হবে। ধন্যবাদ এমন একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

ভাইয়া দোয়া করবেন আমার জন্য আমি যেন ভাল একটি রেজাল্ট সবাইকে জানাতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64122.04
ETH 2745.21
USDT 1.00
SBD 2.66