ফটোগ্রাফি পোস্ট || নানান রকম ফুল

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা ভালো ও সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় বেশ ভাল আছি। আজ আমি আবারো আপনাদের মাঝে ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হলাম।
আজ আমি বিকালে ছাদে উঠে দেখতে পেলাম পাশের বাসার আন্টির ছাদে অনেক সুন্দর সুন্দর ফুল ফুটে আছে। দূরের থেকে দেখতে পেয়ে বেশ ভালো লাগছে ফুলগুলো। আমার দেখে অনেক লোভ হল। কখন আমি ফুল গুলোর ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করতে পারব। যেই কথা সেই কাজ সঙ্গে সঙ্গে চলে গেলাম আন্টির ছাদে। সেখানে গিয়ে অনেকগুলা ফুলের ছবির ফটোগ্রাফি করলাম। এর আগে এরকম ভাবে কখনো আমার ফটোগ্রাফি করা হয়নি। তবে আপনাদেরটা দেখে চেষ্টা করছি সুন্দর করে ফটোগ্রাফি করার জন্য।

লাল গোলাপ
IMG_20240120_130948_939.jpg

গোলাপ ফুল আমার খুব পছন্দের। গোলাপ ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। সকলের কাছে প্রিয় ফুল হচ্ছে গোলাপ ফুল। আর লাল গোলাপ হলে তো কথাই নেই। দেখতে অসম্ভব সুন্দর লাগছে ছাদের টবের উপর এত সুন্দর ফুল ফুটে আছে। নিজের চোখে না দেখলে বিশ্বাস করার উপায় নেই।

কাঁটা মুকুট
IMG_20240120_131309_295.jpg

এই ফুলের নামটি হচ্ছে কাঁটা মুকুট। দেখতে খুবই সুন্দর। সবুজ পাতার মাঝে লাল ফুল ফুটে আছে। দূরের থেকে দেখতে খুব সুন্দর লাগছে। কাছে গিয়ে দেখার পর আমার মনটাই ভরে গেল। এই গাছের ফুল আমার খুব পছন্দের।

হলুদ গাঁদা
IMG_20240120_131234_451.jpg

হলুদ গাঁদা ফুল দেখতে খুব সুন্দর। ছোট ছোট জারের ভিতরে গাছগুলো এত সুন্দর ভাবে ফুলে পরিপূর্ণ হয়েছে যেটা দেখে যে কারো মন আকৃষ্ট হবে। ফুলগুলো দেখতেও বেশ বড় বড় হয়েছে। সবুজের মাঝে হলুদের সরবরাহ।

মালীর চন্দ্রমল্লিকা
IMG_20240120_131213_561.jpg

এই ফুলটির নাম মালীর চন্দ্রমল্লিকা । এই ফুলটি আকারে বেশ বড় হয়ে থাকে। একটি গাছে বেশ কয়েকটি বড় বড় ফুল ফুটে আছে। দেখতে ভীষণ সুন্দর লাগছে। ফুলগুলো সাদা রঙ্গের। সাদা রং আমার খুব পছন্দের হওয়ার কারণে ফুলগুলো আরো বেশি পছন্দ হয়েছে।

রেড ব্রাইট
IMG_20240120_131139_677.jpg

এই ফুলের নাম হচ্ছে রেড ব্রাইট। অনেক বেশি লালের সমারহ। দেখতেও অনেক সুন্দর। নামের সাথে ফুলের যথেষ্ট মিল রয়েছে। এই ফুলটিও আমার খুব পছন্দের।

বাগানবিলাস
IMG_20240120_131127_539.jpg

বাগান বিলাস ফুলের গাছটি সাধারণত বাগানের সৌন্দর্য বৃদ্ধি করে থাকে। বাগান বিলাস গাছটি সাধারণভাবে মানুষ বাড়িতে ঢোকার গেটের সামনে লাগিয়ে থাকে। এটি দেখতে এত সুন্দর লাগে যে মন ভরে যায়। এই ফুলের রংটি অসম্ভব সুন্দর। আমার অনেক ভালো লাগে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPptwgeYqAyQnCGLyAR5C2jardkEq4hQWCHtPGqKjoAypRG1fcpQFNRQgvh5fP...f8ewRSWgZvqvFJsYqK3LCuPdvYurezKPkn2RrutZVCSXvj83ac7uz4Dv9e5CRNc2uzKiWWQaWxsBqazNjgxaNK5c5EByiEQ7rKSVLHZaf8xNTVGedpXhsUSwga.png

IMG-20231213-WA0003.jpg

আসসালামু আলাইকুম। আমি আফরিন খান উপমা। আমি রাজশাহী বিভাগের বগুড়া জেলায় বসবাস করি। আমি ইন্টার সেকেন্ড ইয়ারের মানবিক বিভাগের একজন ছাত্রী। আমার জাতীয়তা বাংলাদেশী। আমি একজন ব্লগার উদ্যোক্তা। আমি গান গাইতে , নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং ছাদ বাগান করতে খুব ভালোবাসি। আমি আনন্দময়ী এবং সকলকে নিয়ে হৈহুল্লর ও একসঙ্গে সকলকে নিয়ে মজা করতে পছন্দ করি। আমি সকলের দুঃখে দুঃখী এবং সকলের সুখে সুখী

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...3Zoeya9PaitcUbgMa7wL5S85eG425Q235oRigPebK3CATGL7wYsAWSyzbQW4iapeLwUeEQmmFisF7VvwBPJNVRrbSTp5KBRgRW2soCAL3xzzcn4WeN7b9SuD7j.gif

Sort:  
 5 months ago 

ফুল আমরা সবাই ভালোবাসি। ফুল দেখলে কেউ লোভ সামলাতে পারি না। কখন ছবি তুলব আর কখন এগুলোকে ক্যামেরায় বন্দি করে রাখবো। আপনি পাশের বাসার আন্টির বাসায় গিয়ে বেশ সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করলেন আমাদের মাঝে শেয়ার করার জন্য।
তবে দেখে কিন্তু মনে হচ্ছে না যে, প্রথম আপনি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করছেন। খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করে। সেগুলা আবার সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে খুব সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করলেন। ধন্যবাদ আপু। চেষ্টা করে আমাদের মাঝে অনেক সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি পোস্ট করার জন্য । শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সহযোগিতামূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

আপনাকেও ধন্যবাদ আপু । মন্তব্য পড়ে সুন্দর রিপ্লাই দেওয়ার জন্য।

 5 months ago 

আপু আপনি খুবই চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার পাশের বাসার আন্টির ছাদে তো খুব সুন্দর সুন্দর ফুলের গাছ রয়েছে। সবগুলো ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটা ফুলের ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

বাহ আন্টির বাসার ছাদে গিয়ে দারুন সব ফুলের ফটোগ্রাফি করেছেন। সত্যিই তো এত চমৎকার ফুল দেখলে তার ফটোগ্রাফি না করে পারা যায় নাকি?ভালই করেছেন ফটোগ্রাফি করে ।আমরাও দেখার সুযোগ পেলাম ।ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালই লাগে। আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

বিভিন্ন রকম ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো আপু। ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব সময় অনেক বেশি ভালো লাগে। প্রতিটি ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

ফটোগ্রাফি পোস্ট দেখতে খুবই ভালো লাগে। যেহেতু ফুল দেখতে ভালো লাগে। তাই ফুল ফটোগ্রাফি গুলো মিস করি না দেখলে। আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি চমৎকার হয়েছে আপু। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখলাম আজকে আপনার ফটোগ্রাফি পোস্টে, চন্দ্রমল্লিকা ফুলটি খুবই সুন্দর ছিল এছাড়াও মুকুট এবং বানানবিলাস এ দুটি ফুল আমার খুবই ভালো লাগে।

 5 months ago 

আমার কাছেও বেশ ভালই লাগে এই ফুল দুইটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

নানা রকম ফুলের সৌন্দর্যকে ঘিরে নিয়ে দেখছি আপনি আজকের এই পোস্ট তুলে ধরেছেন। সবগুলো ফুল দেখতে কিন্তু সত্যি খুব সুন্দর লাগছিল। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি একেবারে মনোমুগ্ধকর ছিল। লাল গোলাপ এবং চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। অন্য ফুল গুলোর ফটোগ্রাফি ও কিন্তু কম ছিল না। অন্য ফুল গুলোর ফটোগ্রাফি ও আমার কাছে অসম্ভব ভালো লেগেছে।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 5 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি দেখলাম তবে প্রথমে শেয়ার করা লাল টকটকে গোলাপের সৌন্দর্য টা বেশি ভালো লেগেছে। চমৎকার ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

সবগুলো ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। বলতেই হবে আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। ঠিকই বলেছেন আপু, গোলাপ ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। গোলাপ ফুল আমারও খুব পছন্দের। আমার কাছে লাল গোলাপ ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40