রেসিপি || স্ট্রবেরি মাখা

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই পরিবার নিয়ে বেশ ভাল ও সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় ও আল্লাহর রহমতে বেশ ভালো ও সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে আবারো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।

IMG_20240331_190730_345.jpg

অন্যান্য ফলের মধ্যে স্ট্রবেরিও আমার কাছে বেশ ভালো লাগে। তাই এবার বাবা আমার জন্য আমার পছন্দের স্ট্রবেরি কিনে এনেছিল। কিন্তু এবারের স্ট্রবেরি গুলো বেশ টক থাকার কারণে আজ মনে হল একটু স্ট্রবেরি মাখা করা যাক।স্ট্রবেরি মাখা খেতে আমার কাছে বেশ ভালো লাগে। বেশি করে ঝাল দিয়ে এই টক স্ট্রবেরি গুলো মাখালে খেতেও বেশ সুস্বাদু হয়ে থাকে। তাই মনে হল আপনাদের সাথেও আজকের এই স্ট্রবেরি মাখাটা শেয়ার করলে মন্দ হয় না।

উপকরণসমূহ

• স্ট্রবেরি
• চিনি
• কাঁচা মরিচ
• বিট লবণ
• ধনিয়া পাতা
• শুকনো মরিচ
• তেল

IMG_20240331_185400_865.jpgIMG_20240331_185322_310.jpg
IMG_20240331_185302_182.jpgIMG_20240331_184729_155.jpg
প্রথম ধাপ

প্রথমেই স্ট্রবেরি গুলোকে ভাল করে পরিষ্কার করে ধুয়ে নিয়েছি।

IMG_20240331_185123_379.jpg
দ্বিতীয় ধাপ

এরপর স্ট্রবেরি গুলোকে ছোট ছোট টুকরা করে কেটে নিয়েছি।

IMG_20240331_185829_188.jpg
তৃতীয় ধাপ

এরপর একটি পাত্রে কাঁচা মরিচ, বিট লবণ, ধনেপাতা, শুকনো মরিচ, চিনি ও সরিষার তেল একত্রে মেখে নিয়েছি।

IMG_20240331_190134_159.jpgIMG_20240331_185953_884.jpg
চতুর্থ ধাপ

এরপর কেটে রাখা স্ট্রবেরি গুলোর ভিতরে মেখে রাখা কাঁচা মরিচ ,বিট লবণ, ধনেপাতা ,শুকনো মরিচ ,চিনি ও সরিষার তেল দিয়ে আবারো ভালো করে মেখে নিয়েছি।

IMG_20240331_190434_215.jpg
পঞ্চম ধাপ

ভালো করে মেখে নেবার পর একটি পাত্রে পুদিনা পাতা দিয়ে পরিবেশন করে নিয়েছি।

IMG_20240331_190735_472.jpg

আমার কাছে খেতে খুব ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছেও খুব ভালো লাগবে। এই ছিল আমার আজকের পোস্ট। পরবর্তীতে আবারো নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। সে পর্যন্ত আপনারা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং আমার জন্য দোয়া করবেন। আপনাদের সবাইকে জানাই অসংখ্য ধন্যবাদ।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPptwgeYqAyQnCGLyAR5C2jardkEq4hQWCHtPGqKjoAypRG1fcpQFNRQgvh5fP...wyPEkdaL8rcy8iiqw2zmwtNGFRM7qzJMJfay58rzjBWrL8FtEuJZBNpwUK2YPKyD4Dsy9xJJpCDgiPrLZEWCfGdjjwF7pfFydZtM4b2E2zS6XgKqikMACiTkxe.png

আসসালামু আলাইকুম। আমি আফরিন খান উপমা। আমি রাজশাহী বিভাগের বগুড়া জেলায় বসবাস করি। আমি ইন্টার সেকেন্ড ইয়ারের মানবিক বিভাগের একজন ছাত্রী। আমার জাতীয়তা বাংলাদেশী। আমি একজন ব্লগার উদ্যোক্তা। আমি গান গাইতে , নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং ছাদ বাগান করতে খুব ভালোবাসি। আমি আনন্দময়ী এবং সকলকে নিয়ে হৈহুল্লর ও একসঙ্গে সকলকে নিয়ে মজা করতে পছন্দ করি। আমি সকলের দুঃখে দুঃখী এবং সকলের সুখে সুখী

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...crnZzhhqu4WYmao4vB3RGiHNTU8GnpyKxF83dd6bSwTqRwmbSmFsvHQugwruB3kXoq8vq41Z9g3n3c9cGisLLwmNhiGFhgH3Q5gyrPfV554nn9Ypt5xRrncPbs.gif

Sort:  
 5 months ago 

স্ট্রবেরি দেখতে অনেক বেশি লোভনীয় লাগছে। এভাবে কখনো খাওয়া হয়নি মনে হচ্ছে একটি ভিন্ন স্বাদ উপভোগ করেছেন। আপনি খুব সুন্দর ভাবে প্রণালীগুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

স্ট্রবেরি মাখা রেসিপি দেখে অনেক ভালো লাগলো। মনে হচ্ছে সেটা অনেক ভালো লেগেছিল। টক ফ্লেভারের হওয়াতে খেতে নিশ্চয়ই বেশ ভালো লেগেছে। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 5 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

স্ট্রবেরি আমাদের এদিকে তেমন একটা পাওয়া যায় না তবে আমি স্ট্রবেরি খেয়েছি । কিন্তু স্ট্রবেরি যেহেতু আমাদের এদিকে প্রচলিত ফল নয় তাই স্ট্রবেরি যেটুকু খেয়েছি নরমাল ভাবেই খেয়েছি। তবে আজকে আপনার স্ট্রবেরি মাখার রেসিপি টা দেখে মনে হচ্ছে এভাবে খেলেও বেশ সুস্বাদু লাগবে। দেখা যাক যদি কখনো এই দিকে স্ট্রবেরি পাওয়া যায় তাহলে মাখিয়ে খেয়ে দেখব কেমন লাগে। যাই হোক ধন্যবাদ আপনাকে স্ট্রবেরি মাখার রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

স্ট্রবেরি মাখা বেশ দারুন লাগতেছে। আপনি বেশ দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার পরিবেশনা অনেক সুন্দর ছিল। খেতে মনে হয় বেশ দারুন হয়েছে?

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

স্ট্রবেরি মাখা প্রথম দেখলাম। আর এভাবে কখনোই খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখেই খুবই সুস্বাদু মনে হচ্ছে। তাই যেন খেতে ইচ্ছা করছে। রেসিপিটা দেখে শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করে দেখব কতটা মজাদার হয়।

 5 months ago 

অনেক ভালো লাগে খেয়ে দেখবেন ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

স্ট্রবেরি অনেকবার খেয়েছে কিন্তু এভাবে কোন সময় মাখিয়ে খাওয়া হয়নি। এটা দেখে মনে হচ্ছে খাবারের স্বাদ আরো বৃদ্ধি পেয়ে গিয়েছিল। ভাবছি আপনার দেখানো ধাপ অবলম্বন করে একদিন স্ট্রবেরি মাখিয়ে খেতে হবে।

 5 months ago 

খেয়ে দেখবেন ভাইয়া অনেক মজা লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

স্ট্রবেরি মাখা ভীষণ চমৎকার আইডিয়া। কখনো তো মাখা খাইনি।আপনি ভীষণ চমৎকার করে স্ট্রবেরি মাখা করেছেন।আপনার বাবা আপনার পছন্দের স্ট্রবেরি এনেছেন এবং আপনি তা মজা করে মেখে খেয়েছেন এবং মাখার পদ্ধতি আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর স্ট্রবেরি মাখা রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

দারুন একটা রেসিপি দেখালেন আপু। স্ট্রবেরি এভাবে মেখে কখনো খাওয়া হয়নি। যদিও আমার কাছে স্ট্রবেরি খেতে তেমন একটা ভালো লাগে না তবে এভাবে মেখে খেলে নিশ্চয়ই খুব ভালো লাগবে। রেসিপিটি আমার কাছে ইউনিক লেগেছে। সুযোগ পেলে একদিন ট্রাই করে দেখব। ধন্যবাদ আপু।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

স্ট্রবেরি মাখা রেসিপিটি দেখে সত্যিই লোভ লেগে গেল আপু। দেখে মনে হচ্ছে টেস্টি হয়েছিল খেতে। খুব সুন্দরভাবে স্ট্রবেরি মাখা পদ্ধতিটি আপনি আমাদের মাঝে দেখিয়েছেন। ভালো লাগলো আপু খুব। ধন্যবাদ।

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

স্ট্রবেরিও টক ব‍্যাপার টা শুনে কেমন একটা লাগল। টক হলেও স্ট্রবেরি গুলো দেখতে বেশ সুন্দর। স্ট্রবেরি এইভাবে মেখে কখনো খাওয়া হয়নি। স্ট্রবেরি মাখার জন্য একেবারে কমন কিছু উপকরণ ব‍্যবহার করেছেন। দেখে বেশ লোভনীয় লাগছে। আপনার স্ট্রবেরি মাখা টা বেশ দারুণ ছিল। পোস্ট টা খুবই সুন্দর উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সব স্ট্রবেরি মিষ্টি হয় না। মাঝে মাঝে টকও হয়ে থাকে। তবে আমার মনে হয় আপনার টক স্ট্রবেরি খাওয়া হয়নি ,তবে যদি কখনো টক স্ট্রবেরি পেয়ে যান এভাবে খেয়ে দেখবেন ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56647.53
ETH 2372.20
USDT 1.00
SBD 2.26