রেসিপি || চিংড়ি ভুনা

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম। আপু ও ভাইয়ারা আপনারা সবাই পরিবার নিয়ে কেমন আছেন? আশা করি সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালো ও সুস্থ আছেন। আমিও সৃষ্টিকর্তার অশেষ রহমতে বেশ ভালো ও সুস্থ আছি। আজ আমি আমার একটি প্রিয় খাবারের রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। আমার আজকের রেসিপিটি হলো চিংড়ি ভুনা।

IMG_20240507_151156_909.jpg
উপকরণসমূহপরিমান সমূহ
চিংড়ি মাছ১৭-১৮ টি
পেঁয়াজ৭-৮ টি
কাঁচা মরিচ১০-১২ টি
রসুন৩ টি
জিরা বাটা১ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদ গুঁড়োপরিমাণমতো
মরিচ গুঁড়ো১ চা চামচ
লবণপরিমাণ মতো
তেল১/২ কাপ
IMG-20240521-WA0019.jpgIMG-20240521-WA0020.jpg
IMG-20240521-WA0018.jpg
প্রথম ধাপ

প্রথমে চিংড়ি মাছ গুলোকে ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিয়েছে।

IMG-20240521-WA0018.jpg
দ্বিতীয় ধাপ

এরপর একটি পাত্রে পরিমাণ মতো তেল দিয়ে দিয়েছি এবং এর মাঝে পেঁয়াজকুচি ,কাঁচা মরিচ ও রসুনের কোয়া দিয়ে দিয়েছি

IMG-20240521-WA0012.jpgIMG-20240521-WA0014.jpg
তৃতীয় ধাপ

পেঁয়াজ কুচি কাঁচা মরিচ ও রসুন তেলের ভিতরে বেশ কিছুক্ষণ লাল করে ভেজে নিয়েছি।

IMG-20240521-WA0012.jpg
চতুর্থ ধাপ

ভেজে নেয়া উপকরণ গুলোর ভিতরে চিংড়ি মাছ দিয়ে দিয়েছি এবং বেশ কিছুক্ষন তেলের ভিতর নেড়েচেড়ে নিয়েছি।

IMG-20240521-WA0007.jpgIMG-20240521-WA0006.jpg
পঞ্চম ধাপ

এরপর নেড়েচেড়ে নেয়া উপকরণ গুলোর ভিতরে হলুদের গুঁড়ো মরিচের গুড়ো রসুন বাটা জিরা বাটা ও লবণ দিয়ে নেড়েচেড়ে বেশ কিছুক্ষন কষিয়ে নিয়েছি।

IMG-20240521-WA0011.jpgIMG-20240521-WA0009.jpg
ষষ্ঠ ধাপ

কষিয়ে নেওয়া উপকরণ গুলোর ভিতরে পরিমাণ মতো পানি দিয়ে আবারো কষিয়ে নিয়েছি।

IMG-20240521-WA0005.jpgIMG-20240521-WA0004.jpg
সপ্তম ধাপ

বেশ কিছুক্ষন কষিয়ে নেয়ার পর যখন পানি শুকিয়ে এসেছে তখন আমার চিংড়ি মাছ ভুনা তৈরি হয়ে গিয়েছে।

IMG-20240521-WA0002.jpgIMG-20240521-WA0003.jpg

আর এভাবেই তৈরি করে ফেললাম আমার প্রিয় চিংড়ি মাছ ভুনা। আমার কাছে খেতে খুব ভালো লেগেছে।
এই ছিল আমার আজকের রেসিপি পোষ্ট। পরবর্তীতে আবারো নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সে পর্যন্ত আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আপনাদের সবাইকে জানাই অসংখ্য ধন্যবাদ।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPptwgeYqAyQnCGLyAR5C2jardkEq4hQWCHtPGqKjoAypRG1fcpQFNRQgvh5fP...wyPEkdaL8rcy8iiqw2zmwtNGFRM7qzJMJfay58rzjBWrL8FtEuJZBNpwUK2YPKyD4Dsy9xJJpCDgiPrLZEWCfGdjjwF7pfFydZtM4b2E2zS6XgKqikMACiTkxe.png

আসসালামু আলাইকুম। আমি আফরিন খান উপমা। আমি রাজশাহী বিভাগের বগুড়া জেলায় বসবাস করি। আমি ইন্টার সেকেন্ড ইয়ারের মানবিক বিভাগের একজন ছাত্রী। আমার জাতীয়তা বাংলাদেশী। আমি একজন ব্লগার উদ্যোক্তা। আমি গান গাইতে , নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং ছাদ বাগান করতে খুব ভালোবাসি। আমি আনন্দময়ী এবং সকলকে নিয়ে হৈহুল্লর ও একসঙ্গে সকলকে নিয়ে মজা করতে পছন্দ করি। আমি সকলের দুঃখে দুঃখী এবং সকলের সুখে সুখী

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...crnZzhhqu4WYmao4vB3RGiHNTU8GnpyKxF83dd6bSwTqRwmbSmFsvHQugwruB3kXoq8vq41Z9g3n3c9cGisLLwmNhiGFhgH3Q5gyrPfV554nn9Ypt5xRrncPbs.gif

Sort:  
 last month 

চিংড়ি ভুনা রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। চিংড়ি মাছ আমি খুবই পছন্দ করি। যার কারণে এই রেসিপি দেখেই খেতে হবে মন চাচ্ছে। গরম ভাতের সাথে খেতে আরো বেশি ভালো লাগবে।

 last month 

একদম ঠিক কথা বলেছেন ভাইয়া গরম ভাতের সাথে চিংড়ি মাছের ভুনা খেতে খুব ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া।

 last month 

আপু এরকমভাবে যদি রেসিপি পোস্ট করে থাকেন আপনি তাহলে অবশ্যই দাওয়াত দিবেন নইলে কিন্তু চুরি করে নিয়ে আসব আপনার রেসিপি হা হা হা। অসম্ভব সুন্দর হয়েছে আপু আপনার রেসিপিটি। সত্যি বললাম দেখে খাওয়ার খুব ইচ্ছা জাগলো। কিন্তু খাওয়ার তো কোন উপায় নেই। যাইহোক রেসিপিটি তৈরি করার প্রক্রিয়াগুলি শিখিয়ে দিয়েছেন এটাই অনেক বেশি। এরকম লোভনীয় রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

দারুন লোভনীয় চিংড়ি মাছ ভুনা করেছেন আপু। আমার সব সময় ভুনা খেতেই ভালো লাগে চিংড়ি মাছের।আপনার রেসিপিটি ভীষণ লোভনীয় হয়েছে। ধাপে ধাপে রন্ধন প্রণালী চমৎকার সুন্দর করে আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

চিংড়ি মাছ আমার এমনিতেও খুব ভালো লাগে। আর আপনি যেভাবে আজকে আমাদের মাঝে চিংড়ির ভুনা রেসিপি শেয়ার করলেন সত্যি ছবি গুলো দেখে জিভে পানি এসে যাচ্ছিলো।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

লোভনীয় চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখেই চোখ বন্ধ করে বলে দেওয়া যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। তাছাড়া রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। মজাদার রেসিপিটা আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন মজাদার চিংড়ি মাছ ভুনা রেসিপি। বর্তমান বাংলাদেশের চিংড়ি মাছের দাম অন্যান্য মাছের তুলনায় অনেক বেশি। আসলে চিংড়ি মাছ যদি শুধুমাত্র ভুনা করে রান্না করা যায় খেতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে চিংড়ি মাছের রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

চিংড়ি ভুনা আমার খুব ভালো লাগে আপু।আপনি অনেক সুন্দর করে রেসিপি টি তৈরি করেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর করে রেসিপি টি শেয়ার করার জন্য।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

চিংড়ি মাছ আমার অনেক প্রিয়। আর এভাবে চিংড়ি মাছ ভুনা করলে খেতে অনেক ভালো লাগে। আপনি এত সুন্দর করে চিংড়ি মাছের এই মজার রেসিপি তৈরি করেছেন দেখে ভালো লাগলো। মনে হচ্ছে খেতেও খুবই ভালো হয়েছিল। দারুন হয়েছে আপনার রেসিপি।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

চিংড়ি মাছ যেমন আপনার প্রিয় খাবার তেমনি এই খাবারটি আমারও খুবই প্রিয়। আর এত সুন্দর করে এই রেসিপি তৈরির প্রসেস তুলে ধরেছেন দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। এছাড়া চিংড়ি মাছ যেভাবেই রান্না করা হোক খেতে ভালো লাগে।

 last month 

ঠিক বলেছেন ভাইয়া চিংড়ি মাছ খেতে পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে। আমার তো অনেক পছন্দের খাবার। ধন্যবাদ ভাইয়া।

 last month 

চিংড়ি মাছের ভুনা রেসিপি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আসলে চিংড়ি মাছ আমার অনেক প্রিয়। আমি চিংড়ি মাছের খুবপ পছন্দ করি। তাই আপনার রেসিপিটা দেখে ভালো লাগলো। সুন্দরভাবে পরিবেশন করেছেন।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64411.29
ETH 3516.69
USDT 1.00
SBD 2.55