গান || যারে যারে উড়ে যারে পাখি

in আমার বাংলা ব্লগ21 days ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল সদস্যগণ আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই পরিবার নিয়ে বেশ ভালো ও সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে বেশ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে একটি গানের পোস্ট নিয়ে হাজির হয়েছি।

আমার আজকের এই গানটা হলো যারে যারে উড়ে যারে পাখি। এই গানটি আমার অনেক আগে থেকেই ভীষণ পছন্দের। আমি প্রায় সময়ই গুনগুন করে এই গানটি গেয়ে থাকি। এই গানটি আমি একবার এক অনুষ্ঠানেও গেয়ে ছিলাম। এই গানটা প্রায় অনেক শিল্পী গেয়েছেন। কিন্তু আমি এই গানটা প্রথম শুনি শ্রদ্ধেয় কনক চাপা ম্যামের গান থেকে। আমার কাছে গান গাওয়ার থেকে গান শুনতেই বেশি ভালো লাগে। আমি একটা সময় গান শিখতাম ও অনুষ্ঠানও করতাম কিন্তু কলেজে ওঠার পর লেখাপড়ার চাপের কারণে ওইভাবে আর গান করা হয় না আর অনুষ্ঠানেও যাওয়া হয় না। তারপরেও আমার গানের শিক্ষক প্রায় ফোন দিয়ে বলে উপমা তুমি গানের ক্লাসে এসো বা কোন অনুষ্ঠান হলে অবশ্যই তিনি অনুষ্ঠানে যোগদান করতে বলেন কিন্তু আমি আর ওই আগের মত সময় করে উঠতে পারিনা।

Photo

IMG-20240510-WA0145.jpg

Video


 গানের সুরকার : লতা মঙ্গেশকর


গানের লিরিক্স

যা রে...
যা রে, উড়ে যা রে, পাখি
ফুরালো প্রাণের মেলা
শেষ হয়ে এলো বেলা
আর কেন মিছে তোরে বেঁধে রাখি?
যা রে...
আকাশে আকাশে ফিরে
যাবি রে আপন নীড়ে
শ্যামল মাটির বনছায়
আকাশে আকাশে ফিরে
যাবি রে আপন নীড়ে
শ্যামল মাটির বনছায়
শুধু মনে মনে তোরে ডাকি
চাহি না খেলিতে খেলা
শেষ হয়ে এলো বেলা
আর কেন মিছে তোরে বেঁধে রাখি?
যা রে...
আমারই স্বপন হয়ে
কত কী যে গেছ কয়ে
হৃদয় পিঞ্জরে বসিয়া
আমারই স্বপন হয়ে
কত কী যে গেছ কয়ে
হৃদয় পিঞ্জরে বসিয়া
জানি সবই রয়ে গেল বাকি
এবারে ভাসাবো ভেলা
শেষ হয়ে এলো বেলা
আর কেন মিছে তোরে বেঁধে রাখি?
যা রে...

এই ছিল আমার আজকের পোস্ট। এরপর আবারো নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সে পর্যন্ত আপনারা সবাই ভালো ও সুস্থ থাকবেন। আপনাদের সবাইকে জানাই অসংখ্য ধন্যবাদ।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPptwgeYqAyQnCGLyAR5C2jardkEq4hQWCHtPGqKjoAypRG1fcpQFNRQgvh5fP...wyPEkdaL8rcy8iiqw2zmwtNGFRM7qzJMJfay58rzjBWrL8FtEuJZBNpwUK2YPKyD4Dsy9xJJpCDgiPrLZEWCfGdjjwF7pfFydZtM4b2E2zS6XgKqikMACiTkxe.png

আসসালামু আলাইকুম। আমি আফরিন খান উপমা। আমি রাজশাহী বিভাগের বগুড়া জেলায় বসবাস করি। আমি ইন্টার সেকেন্ড ইয়ারের মানবিক বিভাগের একজন ছাত্রী। আমার জাতীয়তা বাংলাদেশী। আমি একজন ব্লগার উদ্যোক্তা। আমি গান গাইতে , নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং ছাদ বাগান করতে খুব ভালোবাসি। আমি আনন্দময়ী এবং সকলকে নিয়ে হৈহুল্লর ও একসঙ্গে সকলকে নিয়ে মজা করতে পছন্দ করি। আমি সকলের দুঃখে দুঃখী এবং সকলের সুখে সুখী

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...crnZzhhqu4WYmao4vB3RGiHNTU8GnpyKxF83dd6bSwTqRwmbSmFsvHQugwruB3kXoq8vq41Z9g3n3c9cGisLLwmNhiGFhgH3Q5gyrPfV554nn9Ypt5xRrncPbs.gif

Sort:  
 21 days ago 

খুবই সুন্দর একটা গান কভার করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এর আগে আমি হ্যাংআউটে আমি আপনার কন্ঠে অনেকগুলো গান শুনেছি আপনার কন্ঠটা আসলেই অনেক সুন্দর। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা গান কভার করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 20 days ago 

আসলে এই গানটা আমার অনেক পছন্দের । আমার গান গাইতে ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 21 days ago 

আপু হ্যাং আউটেও আপনার গান শুনেছি। আপনি বেশ সুন্দর গান করেন। আজও অনেক সুন্দর একটি গান আমাদের মাঝে কভার করেছেন। আপনার কভার করা আজকের গানটি আমার কাছে বেশ প্রিয়। ধন্যবাদ সুন্দর এই গান কভারটি শেয়ার করার জন্য।

 20 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 21 days ago 

আসলেই আপু পড়াশোনার জন্য নিজের পছন্দের অনেক কিছুর বিসর্জন দিতে হয়।আর আপনিও পড়াশোনার জন্য তেমন গানের অনুষ্ঠানে যেতেও পারছেন না।তবে সত্যি বলতে আপনার কণ্ঠ টা মাশাআল্লাহ অসম্ভব সুন্দর। আর এই গানের সাথে দারুণ মানিয়েছে।শুধু এই গান না আপনার কণ্ঠে অনেক গান শুনেছি আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপু।

 20 days ago 

সত্যি বলেছেন আপু পড়ালেখার জন্য অনেক কিছুই বিসর্জন দিতে হয়। গান আমার চেয়েও আমার মা বেশি পছন্দ করে। ধন্যবাদ আপু।

 21 days ago 

অনেক সুন্দর একটি গান কভার করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার কন্ঠে গান শুনতে আমি খুবই পছন্দ করি। ঠিক তেমনি একটা গান আজকে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বেশ দারুন হয়েছে আপনার কন্ঠে গানটা।

 20 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 20 days ago 

আপনার কন্ঠে গানগুলো শুনতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি খুবই দারুণ গেয়ে থাকেন। আজকেও আপনার সুরলা কণ্ঠে খুবই চমৎকার একটি গান কভার করেছেন। আপনার কোকিলা কন্ঠে যারে যা উড়ে যা পাখি গানটি শুনে আমি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি গান কভার করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 20 days ago 

খুব ভালো গান গাই কি না তা জানিনা। তবে আমার গান আপনার কাছে ভালো লেগেছে শুনে আমারও ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 20 days ago 

গান গাইতে ও শুনতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাছাড়া আপনার কভার করা যারে যারে উড়ে যারে পাখি গানটি শুনে আমার কাছে ভীষণ ভালো লাগলো। আপনার গানের গলা দুর্দান্ত। ধন্যবাদ গানটি শুরু থেকে শেষ পর্যন্ত কভার করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 20 days ago 

আমার গান আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে আমারও খুব ভালো লাগছে। আসলে গান হচ্ছে মনের খোরাক। ধন্যবাদ ভাইয়া।

 20 days ago 

অনেক সুন্দর একটি গান কভার করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। গানটি শুনে অনেক ভালো লাগলো। এর আগে আমি হ্যাংআউট এ আপনার গান শুনেছি আপনার কন্ঠটা অনেক সুন্দর। ধন্যবাদ আপনাকে অনেক চমৎকার একটি গান কভার করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 20 days ago 

আমার গান আপনার কাছে ভালো লেগেছে শুনে আমারও খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 20 days ago 

সু স্বাগতম।

 20 days ago 

গানটা আমার অনেক অনেক অনেক পছন্দের আপু। বিশেষ করে মায়শা নামক একজন মেয়ে শিল্পীর কন্ঠে এতো সুন্দর লাগে কী বলব। অসাধারণ কভার করেছেন গানটা আপু। গানটার প্রতি মূহূর্তে আমি মুগ্ধ হয়ে যায়। অসাধারণ ছিল আপু। ধন্যবাদ আপনাকে।।

 20 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 20 days ago (edited)

ছোটবেলায় যেমন নাচ গান আর্ট শেখা হয়। বড় হওয়ার সাথে সাথে পড়াশোনার চাপ বেড়ে যাওয়ার কারণে এগুলো একটা সময় গিয়ে বন্ধই হয়ে যাওয়ার উপক্রম হয়ে যায়।শত ব্যস্ততার মাঝেও তবুও গানটাকে চালিয়ে যাওয়া উচিত কারণ গান হলো মনের খোরাক।তোমার গান প্রতিটি হ্যাংআউটে শুনি খুবই ভালো লাগে।আর যাই হোক কখনো গানটাকে বন্ধ করো না।এই গানটি খুবই প্রিয় একটি গান আমার মেয়ে ও মাঝে মাঝে গায়ে শুনতে খুবই ভালো লাগে।তোমার কন্ঠে শুনে খুবই ভালো লাগলো।তোমার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36