রেসিপি || কলার চাপরি

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম। এই রমজানে আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই ভাল ও সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় বেশ ভাল ও সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে হাজির হতে যাচ্ছি। আমরা অনেকদিন হলো বিচি কলা খাইনা। আমার বাবা গ্রামের বাড়ি থেকে বেশ কিছু বিচি কলা নিয়ে এসেছে। রোজার কারণে কলা গুলো ওইভাবে খাওয়া হয় না। তাই চিন্তা করলাম যদি ইফতারে কলার চাপরি তৈরি করা হয় তাহলে খেতে বেশ ভালই লাগবে। যেই কথা সেই কাজ। আজ আমি কিভাবে কলার চাপরি তৈরি করলাম তা আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।

IMG_20240325_170835_622.jpg

উপকরণসমূহ

• বিচি কলা
• আটা
• চিনি
• লবণ ও
• তেল

IMG_20240325_221533_138.jpgIMG_20240325_161018_573.jpg
IMG_20240325_160739_753.jpg
প্রথম ধাপ

প্রথমে একটি বাটিতে আটা নিয়েছি।

IMG_20240325_160953_761.jpg
দ্বিতীয় ধাপ

আটার সাথে দুটি বিচি কলা, চিনি, ও লবণ নিয়েছি।

IMG_20240325_161214_396.jpg
তৃতীয় ধাপ

এরপর সব উপকরণ গুলো একত্রে ভালোভাবে মেখে নিয়েছি।

IMG_20240325_161459_953.jpg
চতুর্থ ধাপ

মেখে নেওয়া উপকরণের ভিতরে সামান্য পানি দিয়ে আবারো মেখে নিয়েছি।

IMG_20240325_161618_424.jpg
পঞ্চম ধাপ

এরপর একটি পাত্রে পরিমাণ মতো তেল দিয়ে দিয়েছি।

IMG_20240325_164646_161.jpg
ষষ্ঠ ধাপ

তেলটি গরম হওয়ার পর সেই তেলের ভিতর মেখে রাখা সেই ডোটি সেই তেলের মধ্যে হাতের সাহায্যে ছড়িয়ে দিয়ে দিয়েছি।

IMG_20240325_164857_666.jpg
সপ্তম ধাপ

একপাশে হয়ে আসার পর আরেক পাশ উল্টিয়ে দিয়েছি।

IMG_20240325_165106_194.jpg
অষ্টম ধাপ

এপিঠ ওপিঠ ভালোভাবে ভেজে নেওয়ার পর একটি পাত্রে ছুরি দিয়ে কেটে পরিবেশন করে নিয়েছি।

IMG_20240325_170815_301.jpg

এই ছিল আমার আজকের রেসিপি পোস্ট। পরবর্তীতে আপনাদের মাঝে আবারও নতুন কোন পোস্ট নিয়ে হাজির হব। ততক্ষণ আপনারা সবাই ভালো ও সুস্থ থাকবেন। আমার জন্য আপনারা সবাই দোয়া করবেন। আপনাদের সবাইকে জানাই অসংখ্য ধন্যবাদ।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPptwgeYqAyQnCGLyAR5C2jardkEq4hQWCHtPGqKjoAypRG1fcpQFNRQgvh5fP...Y4AQvv671G8BpRaxSrjXbePf89vU87JGSC1kjB8AXCqX1sCBCxCN1zD2UXjzwYAzo6BW4q4qWecGmLFNcPAkwGZJnShvytHWcpNAHZyRgwwumbyuAcwzrXfS1t.png

আসসালামু আলাইকুম। আমি আফরিন খান উপমা। আমি রাজশাহী বিভাগের বগুড়া জেলায় বসবাস করি। আমি ইন্টার সেকেন্ড ইয়ারের মানবিক বিভাগের একজন ছাত্রী। আমার জাতীয়তা বাংলাদেশী। আমি একজন ব্লগার উদ্যোক্তা। আমি গান গাইতে , নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং ছাদ বাগান করতে খুব ভালোবাসি। আমি আনন্দময়ী এবং সকলকে নিয়ে হৈহুল্লর ও একসঙ্গে সকলকে নিয়ে মজা করতে পছন্দ করি। আমি সকলের দুঃখে দুঃখী এবং সকলের সুখে সুখী

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...t47RhQ4vFpuRYeqkW5kV26dHJeBpZFPB8wpqv39SJPNcQvz2PMs8YVhziqoV2kw6FFsCQWTB7mrNabCupKVmZnsWMmUwUgsurXwhz1AMbar3XARxEp7o9Y91pH.gif

Sort:  
 4 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন কলার চাপরি রেসিপি। আপনি একদম ইউনিক একটি রেসিপি তৈরি করে আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আসলে এই রেসিপি আগে কখনো দেখা হয়নি এবং খাওয়াও হয়নি। আসলে পাকা কলা এভাবে ভাজি করে খাওয়া যায় মাথায় আসেনা আমার। তবে আপনার রেসিপি দেখে নতুন একটি রেসিপি সন্ধান পেলাম। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে নতুন রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 months ago 

আপনার বাবা গ্রাম থেকে কচি কলা নিয়ে এসেছে।আর এখন ইফতারের জন্য খুব একটা খাওয়া হয়না। তাই আপনি এই কলা দিয়ে চপ রেসিপি তৈরি করলেন। আসলে আপনার কল দিয়ে চাপ আমার কাছে একদম ইউনিক লেগেছে। রেসিপিটা দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাইয়া আমি তো এটি কোন চপ বানাইনি। আমি বিচি কলার চাপরি বানিয়েছি। আপনার জন্য রইল শুভকামনা।

 4 months ago 

আপনার কলার চাপরি রেসিপিটা আমার কাছে বেশ ইউনিক মনে হয়েছে। এভাবে কখনো চাপরি পিঠা খাওয়া হয়নি। তবে আমার মনে একটি প্রশ্ন জেগেছে তা হলো কলার যে বিচিগুলো খাওয়ার সময় কি কোন সমস্যা হয়েছিল কিনা? যাই হোক অনেক ধন্যবাদ আপু নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

খুব একটা সমস্যা হয় না কারণ বিচিগুলো খুব সহজেই ফেলে দিয়ে খাওয়া যায়। আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

অনেক ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপু।কলার চাপরি আগে কখনো খাওয়া হয়নি।তবে আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে এটা খেতে অনেক সুস্বাদু।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। সেই সাথে আপনার জন্যও রইল শুভকামনা।

 4 months ago 

কলা দিয়ে যে চাপরি তৈরি করা যায় সেটা আগে জানা ছিল না আপনার পোষ্টের মাধ্যমে জানতে পারলাম। ভিন্ন ধরনের রেসিপি হওয়ায় বেশ ভালো লেগেছে সেই সাথে অনেক লোভনীয় ছিল। ইউনিক এই রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার পোষ্টের মাধ্যমে নতুন একটি রেসিপি সন্ধান পেলাম। দেখে তো মনে হচ্ছে বেশ সুস্বাদু একটি খাবার। আপনি খুব সুন্দর ভাবে আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 months ago 

কলার চাপরি এর আগে আমি কখনো খাইনি। আপনি রেসিপি টা আমাদের মাঝে অনেক ইউনিক ভাবে শেয়ার করেছেন এটি দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

একবার হলেও খেয়ে দেখবেন আশা করি আপনার কাছেও ভালো লাগবে। আপনার জন্যও রইল শুভকামনা ভাইয়া।

 4 months ago 

জানিনা এ রেসিপিটা খেতে কতটা ভালো লেগেছে। তবে ইতো পূর্বে আমাদের পরিবারে বেশ তৈরি করতাম, আমার তেমন একটা বেশি ভালো লাগে না। জানিনা কলার কারণে নাকি অন্য কোন কারণে। তবে আপনার রেসিপি তৈরিতে বেশ চমৎকার ছিল আশা করি সুস্বাদু হয়েছে। অনেক সুন্দর ভাবে আপনি সাজিয়েছেন ধাপে ধাপে তৈরির কার্যক্রম। বেশ ভালো লেগেছে আমার।

 4 months ago 

আমার কাছে খেতে বেশ ভালই লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

বিচি কলা দিয়ে ও যে চাপরি পিঠা তৈরি করা যায় এইটা জানা ছিলো। রেসিপিটি আমার কাছে অনেক ইউনিক মনে হয়েছে। রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে বেশ মজাদার হবে। অনেক ধন্যবাদ মজাদার রেসিপিটা শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 months ago 

বিচি কলা যে কতদিন খায় না মনেই নেই অনেক বছর আগে একবার খেয়েছিলাম বেশ ভালো লেগেছিল। যাইহোক আপনার বাবা গ্রাম থেকে বিচি কলা নিয়ে এসেছিল এবং আপনি সেই কলা দিয়ে কলার চাপরি তৈরি করেছেন জেনে ভালো লাগলো। ইউনিক ইউনিক রেসিপি তৈরি করার ব্যাপারে দেখছি আপনি অনেক বেশি পারদর্শী, ধন্যবাদ আপনাকে মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66779.99
ETH 3503.24
USDT 1.00
SBD 2.70