|| টক ঝাল লেবু মাখা মজাদার রেসিপি 😋😋। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল টক ঝাল লেবু মাখা মজাদার রেসিপি। লেবু আমার খুবই ভালো লাগে । লেবুতে ভিটামিন সি রয়েছে।তাই সবারই এটা খাওয়া উচিত।আমাদের গাছে প্রচুর লেবু ধরেছে।আজকে বেশ গরম পড়ছে।তাই ভাবলাম টক কিছু করি।হঠাৎ মনে পড়ল লেবুর কথা ।তাই লেবু মেখে খেলাম।খুব ভালো লেগেছে।টক জাতীয় খাবার শরিলের গরম কাটায়। লেবু আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220622_152628206.jpg

GridArt_20220622_152851372.jpg

GridArt_20220622_152734733.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • লেবু।
  • লবণ।
  • শুকনা মরিচ ।
  • এক চিমটি চিনি।

GridArt_20220622_153023242.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি লেবু গুলোকে পিস করে কেটে নিয়েছি।

IMG-20220622-WA0002.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর লেবু থেকে বিচি গুলো আলাদা করে নেব।

IMG-20220622-WA0003.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর মরিচ, লবণ, এক চিমটি চিনি ভালোভাবে মেখে নেব।

IMG-20220622-WA0005.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর সবগুলো উপকরণ ভালোভাবে মেখে নেব।

IMG-20220622-WA0006.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর এইভাবে মাজখানে একটু চিপে সামান্য রস বের করে নিব।

IMG-20220622-WA0007.jpg

ষষ্ঠ ধাপ:

  • এরপর দিয়ে দিয়েছি সামান্য মরিচের গুড়া।

IMG-20220622-WA0010.jpg

সর্বশেষ ধাপ :

  • সব গুলো আবারো ভালোভাবে মেখে নেব। উপরে একটু লবণের ছিটা দিয়ে দিব।

IMG-20220622-WA0008.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

IMG-20220622-WA0013.jpg

GridArt_20220622_152628206.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

লেভু দিয়ে এরকম রেসিপি সত্যিই অবাক করার মত। আজকে নতুন একটা রেসিপি আপনার পোষ্টের মাধ্যমে শিখে নিলাম। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনাকেও শিখাতে পারে আমি অনেক আনন্দিত, আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপির প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।⁰

 2 years ago 

এমন রেসিপি দিয়েছেন আপু দেখেই তো খেতে ইচ্ছে করছে আর মুখে পানি চলে এসেছে। খুবই মজাদার ও লোভনীয় রেসিপি লেবু মাখা আসলে এগুলো খেলে আসলে মুখে অনেকে রুচি চলে আসে

 2 years ago 

আপনার মত আমারও একই অবস্থা হয়েছিল যখন এগুলো তৈরি করছিলাম তখনই খাওয়া শুরু করেছিলাম কি আর করব লোভ সামলাতে পারি নাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

রেসিপি টা দেখেই মুখেই পানি চলে আসলো। এত লোভনীয় লাগছে লেবু মাখানো টা। আঞ্চলিক ভাষায় এটাকে অনেকজন লেবুর পিনিক ও বলে থাকেন। ২০টাকা দিয়ে সেলিম মামার সেই লেবুর পিনিক যেন এখনো মুখে লেগে আছে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন প্রতিটি ধাপ।

 2 years ago 

আমাদের এখানে ভাইয়া এই নামে ডাকে না তবে নামটা অনেক সুন্দর লেবুর পিনিক, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকে রেসিপির প্রশংসা করার জন্য।

 2 years ago 

টক-ঝাল লেবু মাখা রেসিপি দেখে তো একেবারে জিভে পানি চলে এসেছে। লবন মরিচ দিয়ে লেবু খেতে আমার কাছে অনেক ভালো লাগে। লেবু আমাদের শরীরের জন্য খুবই উপকারী। তাছাড়া এর এমন স্বাদ খেতেই শুধু মন চায়। আপনার লেবু মাখা দেখে ইচ্ছে করছে খেয়ে ফেলি।

 2 years ago 

আপু রেসিপিটি যখন তৈরি করছিলাম তখন আমি আর লোভ সামলাতে পারিনি খেতেখেতে রেসিপিটি তৈরি করেছি সত্যিই অনেক লোভনীয় রেসিপি, অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনার লেবু মাখা দেখে তো জিভে জল চলে এলো । লেবু মাখা মাঝে মাঝে খাওয়া উচিত । আমাদের ভিটামিন সি এর অভাব পূরণের জন্য এটা খুবই কার্যকরী একটি ভূমিকা পালন করে থাকে । ধন্যবাদ আপনাকে আমার সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

জ্বী ভাইয়া আপনি ঠিকই বলেছেন আমাদের শরীরে ভিটামিনের ঘাটতি ভিটামিন-সি পূরণ করে থাকে লেবু, আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

টক ঝাল লেবু মাখার মজাদার রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। লেবু মাখা আমার কখনো খাওয়া হয়নি। আজকে নতুন একটি রেসিপি শিখলাম। এই রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে এবং একদম ইউনিক লেগেছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। মজার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

জ্বী ভাইয়া আপনি ঠিকই বলেছেন অনেক সুস্বাদু হয়েছে পৃথিবীতে যখন তৈরি করতে ছিলাম তখনই আমি খেয়ে ফেলেছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

লেবুকে যে এভাবে কেটে মেখে বা বানিয়ে খাওয়া যায় জানা ছিল না তো। তবে দেখে লোভ সামলানো যাচ্ছে না, আসলে এই ধরনের বানানি দেখলে খেতে খুব ইচ্ছে করে। যেহেতু জানা ছিল না তাই অবশ্যই বাসায় বানিয়ে খেয়ে দেখবো কেমন লাগে খেতে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিকই বলেছেন এধরনের বানানো খেতে আসলেই অনেক ভালো লাগে তাই আমি প্রায় সময় চেষ্টা করে এ ধরনের বানানি খাওয়ার জন্য, আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার তৈরি লেবু মাখা রেসিপি দেখে সত্যি বলছি আপু জিভে প্রায় জল চলে এলো। এভাবে লেবু মেখে অনেক খেয়েছি। আজ আপনার লেবু মাখা রেসিপি দেখে এখনই আবারো খেতে ইচ্ছে করছে। অনেক সুন্দর হয়েছে আপু পুরো রেসিপি।

 2 years ago 

আপু আপনার মত আমারও সেম প্রবলেম হয়েছে জিভে জল চলে আসছিল যখন আমি রেসিপিটি তৈরি করছিলাম তাই আমি লোভ সামলাতে না পেরে খেয়ে ফেলেছিলাম, আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

লেবু মাখানো রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। লেবু এভাবে মেখে খেতে দারুন লাগে। খুবই লোভনীয় লাগছে দেখতে। আপনার পরিবেশন খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু এবং লোভনীয় একটি খাবারের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি লেবু মাখানো প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আসলে লেবুতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে। যা আমাদের শরীরের পক্ষে অত্যন্ত উপকারী ।এছাড়া আপনি আরও একটি কথা বলেছেন সেটি হচ্ছে লেবু খেলে আমাদের শরীরের গরম কাটে কথাটি যথার্থই ।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন লেবুতে প্রচুর পরিমাণ ভিটামিন সি আছে যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60164.54
ETH 2420.67
USDT 1.00
SBD 2.43