|| মসুর ডাল এবং আলু দিয়ে তরমুজের খোসা ভাজির মজাদার রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল মসুর ডাল এবং দিয়ে তরমুজের খোসা ভাজির মজাদার রেসিপি। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220520_065121038.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • তরমুজের খোসা
  • আলু
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • লবণ এবং তেল

প্রথম ধাপ:

  • প্রথমে আমি একটি পাতিলে তেল দিয়ে দেবো পরিমাণ মত।এরপর দিয়ে দিব পেঁয়াজ কাঁচামরিচ দিয়ে ভেজে নেব।

GridArt_20220520_002518742.jpg

দ্বিতীয় ধাপ:

  • কিছুক্ষণ ভেজে নেওয়ার পর দিয়ে দিব হলুদের গুঁড়া,মরিচের গুঁড়া, জিরে গুঁড়া, লবণ

GridArt_20220520_002644712.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর আমি দিয়ে দেবো মসুর ডাল। এবং কিছুক্ষণ ভালোভাবে ডালগুলোকে ভেজে নেব মশলার সাথে।

GridArt_20220520_002732872.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর দিয়ে দেবো তরমুজের খোসা গুলো।

GridArt_20220520_002834444.jpg

পঞ্চম ধাপ:

  • এবং ভালোভাবে নেড়ে চেড়ে মসলা এবং ডালের সাথে মিশিয়ে নিব।

GridArt_20220520_002918006.jpg

ষষ্ঠ ধাপ:

  • এরপর আমি ভালোভাবে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে রেখে দেবো 20 মিনিটের জন্য। তরমুজের খোসা গুলো সিদ্ধ হতে একটু সময় লাগে তাই আমি সময় নিয়ে ঢাকনা দিয়ে রেখে দেবো।

GridArt_20220520_003015170.jpg

সপ্তম ধাপ:

  • 20 মিনিট পর দিয়ে দেব আলু কুচি গুলো।

GridArt_20220520_003037314.jpg

অষ্টম ধাপ:

  • এরপর দিয়ে দেবো সামান্য পরিমাণে পানি যাতে আলু এবং তরমুজের খোসা গুলো ভালোভাবে সিদ্ধ এবং নরম হয়ে আসে।

GridArt_20220520_003124214.jpg

সর্বশেষ ধাপ :

*এরপর দিয়ে দেবো টমেটো এবং 10 মিনিট পর চুলা থেকে নামিয়ে নেব।

GridArt_20220520_003138317.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

IMG-20220518-WA0002.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

তরমুজের খোসা ভাজি কখনো খাওয়া হয়নি তবে শুধু তরমুজের খোসা ভাজি রেসিপি দেখেছি তবে আজকে মসুরের ডাল এবং আল দিয়ে তরমুজের খোসা ভাজি দেখলাম সেটা বেশ লোভনীয় দেখাচ্ছিলো। ভিন্ন ধরনের লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আগে বেজে খেয়েছেন এবার রান্না করে খাওয়ার চেষ্টা করুন আশা করছি অনেক মজা পাবেন আমরা প্রতি সিজনে এই রেসিপিটি তৈরি করে খাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

জীবনের প্রথম দেখলাম মসুর ডাল দিয়ে তরমুজের খোসা দিয়ে বাজি বাহ দেখেই জিবে জল আসছে। খুব অসাধারণ ভাবে আপনি আপনার রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করেছেন যার জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

যেহেতু ভাইয়া জীবনে প্রথম দেখেছেন সে ক্ষেত্রে অবশ্যই চেষ্টা করবেন পাছায় কিভাবে রান্না করে খাওয়ার জন্য আশা করি আপনার জিভের জল আটকাতে পারবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার জীবনে আমি আজকে প্রথম দেখলাম তরমুজের খোসার রান্না করা যায়। আপনি খুবই ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন। দেখেই খুবই লোভ লেগে গেছে। মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছে আপনার এই রেসিপিটি। মসুরের ডাল এবং আলু দিয়ে আপনি তরমুজের খোসা ভাজি করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু আপনার মনে ঠিকই হয়েছে এই রেসিপিটি অনেক সুস্বাদু এই সিজনে আমরা বেশ কয়েকবার এভাবে রান্না করে খেয়েছি, আপনিও চেষ্টা করে দেখবেন বাসায় রান্না করার জন্য আশা করছি অনেক টেস্ট পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

এই ১ম এমন ধরনের খাবারের সাথে পরিচয় হলাম।রেসিপিটি আমার কাছে নতুন ও ইউনিক মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে মনে হচ্ছে।।

 2 years ago 

ভাইয়া খাবারটি আসলেই অনেক সুস্বাদু, চেষ্টা করবেন ভাষায় তৈরি করে খাওয়ার জন্য আশা করছি অনেক টেস্ট পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

এমন রেসিপি আসলেই নতুন। তরমুজের খোসা ও যে খাওয়া যায় তা প্রথম জানলাম। আপনাদের এলাকাতে কি আসলেই তরমুজের খোসা এভাবে রান্না হয় নাকি ইউনিক কিছু তৈরি করার জন্যই এমন করেছেন জানতে ইচ্ছে করছে। যাই হোক অনেক ভাল ছিল রেসিপিটি। ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আমাদের এলাকায় আসলে এভাবে তরমুজের খোসা রান্না করা হয় আমরা আগেও অনেক খেয়েছি এই সিজনেও অনেক খেয়েছি, আপনিও চেষ্টা করবেন ভাষায় তরমুজের খোসা রান্না করে খাওয়ার জন্য আশা করছি অনেক টেস্ট পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও দারুন একটা ইউনিক রেসিপি আমাদেরকে উপহার দিয়েছেন। এভাবে কখনো তরমুজের চামড়া খাওয়া হয়নি। তবে আপনার এত সুন্দর ইউনিক রেসিপি দেখে একটু খেয়ে টেস্ট করতে ইচ্ছে করছে। আমাদের সাথে এত সুন্দর একটি তরমুজের চামড়া ভাজি রেসিপি উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া অবশ্যই বাসায় তরমুজের খোসা আমি যেভাবে দেখিয়েছি এভাবে রান্না করার চেষ্টা করবেন আশা করছি অনেক টেস্ট পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

একদমই নুতন একটি রেসিপি সাথে পরিচিত হলাম এরকম রেসিপি কখনোই খাওয়া হয়নি। মসুর ডাল এবং আলু দিয়ে তরমুজের খোসা ভাজির রেসিপি শেয়ার করেছেন রেসিপিটি ভালো লাগছে বাসায় ট্রাই করে দেখতে হবে।

 2 years ago 

অবশ্যই ভাইয়া বাসায় ট্রাই করে দেখবেন আশা করছি অনেক টেস্ট পাবেন, আমরা প্রত্যেক সিজনে এই রেসিপিটি তৈরি করে খাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

তরমুজের খোসা ভাজি আমার এখনো খাওয়া হয়নি ।তবে খাওয়ার খুব ইচ্ছা। আর এর টেস্ট কেমন তাও জানা নেই ।আপনি খুবই সুন্দর ভাবে মসুর ডাল ও আলু দিয়ে তরমুজের খোসা ভাজি রেসিপি করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে ।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া তরমুজের খোসার ডাল দিয়ে রান্না করলে অনেক টেস্ট হয়, চেষ্টা করবেন বাসা তৈরি করে খাওয়ার জন্য আশা করছি নিরাশ হবেন না, আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে তরমুজের খোসা রান্না করা যায় এমন কি এই ভাবে খাওয়া যায় এটা জানা ছিল না। আপনার কাছ থেকে একদম ইউনিক একটা রেসিপি পেলাম। দেখতে তো ভালই লাগতেছে খেতে কি রকম হবে তার কোন আইডিয়া নেই। কিন্তু আবার মসুর ডাল দিয়ে তৈরি করেছেন বলে ভালো লাগতেছে। নিশ্চয়ই সবাই পছন্দ করবে।

 2 years ago 

আপু অনেক টেস্টটি একটি রেসিপি আশা করছি বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন, আমি প্রত্যেক তরমুজের সিজনে এই রেসিপিটি তৈরি করে খাই অনেক টেস্টি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু মনি আপনার নিত্য নতুন রেসিপি গুলো দেখে খুবই ভালো লাগে, আমি এখন পর্যন্ত কখনো মসুর ডাল এবং আলু দিয়ে তরমুজের খোসা ভাজি খাইনি, আপনার কাছে এই রেসিপিটি দেখে খুবই ভালো লাগলো, অনেক সুন্দর করে মসুর ডাল এবং আলু দিয়ে তরমুজের খোসা ভাজির মজাদার রেসিপি রান্না করেছেন, মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু এবং মজাদার হয়েছে, আপনার পোস্টির উপস্থাপনাও অনেক সুন্দর ছিলো, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু মনি।

 2 years ago 

ভাইয়া তাহলে অবশ্যই চেষ্টা করবেন বাসায় তৈরি করে রেসিপিটি খাওয়ার জন্য, আশা করছি রেসিপিটি খেয়ে অনেক মজা পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57483.55
ETH 3066.62
USDT 1.00
SBD 2.29