||কাগজ দিয়ে তৈরি নকশা ফুল||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।
আজকে আমি বানিয়েছি কাগজের দিয়ে তৈরি নকশা ফুল। রঙ্গিন কাগজ দিয়ে জিনিসপত্র তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু এগুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় ।এই ধরনের ডিজাইন আমি আগে কখনো তৈরি করিনি, এটাই প্রথম। খুব একটা সময় পাইনা তাই বেশি একটা করা হয় না। তাও যতটুকু সম্ভব চেষ্টা করেছি। এটি দেখতে খুব আকর্ষণীয় লাগছে আমার কাছে। আশা করি আপনাদের ও ভালো লাগবে । অনেকে দেখি এসব ডিজাইন পোস্ট করে, সেগুলো দেখে আমার খুব ইচ্ছে এরকম একটা ডিজাইন করার। তাই সবার মত আমিও চেষ্টা করলাম।কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন

তাহলে শুরু করা যাক

20221102_184703~2.jpg

GridArt_20221102_184848640.jpg

এটি বানাতে আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • কেচি।
  • কলম

20221102_180335.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি কাগজটিকে বর্গ আকৃতিতে কেটে নিয়েছি।
    GridArt_20221102_182914163.jpg
দ্বিতীয় ধাপ:
  • এরপর মাঝখান দিয়ে কোনাকুনি ভাবে আরেকটা ভাজ করে নেব।

GridArt_20221102_182950035.jpg

তৃতীয় ধাপ:
  • এরপরে আরেকবার আরেকটি ভাজ করে নেব কোনাকুনি ভাবে।

GridArt_20221102_183014288.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর মাঝখান বরাবর দুইপাশ থেকে একসাথে কাগজ এনে আরেকটি ভাঁজ করে নেব।

GridArt_20221102_183047083.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি নিজের মনের মত পছন্দ অনুযায়ী একটি ডিজাইন কলম দিয়ে এঁকে নেব।

GridArt_20221102_183909701.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর সেই ডিজাইনটি কেচে দিয়ে কেটে নেব।

GridArt_20221102_184751659.jpg

সর্বশেষ ধাপ:
  • কাটা শেষে ডিজাইনটি আমি আস্তে আস্তে খুলে নেব।

20221102_184703~2.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

কাগজ দিয়ে সুন্দর একটি নকশা তৈরি করেছেন। আমিও গতকাল একটি করেছি একটা নকশা। কিন্তু খুব একটা ভালো হয়নি।ভাবছি শেয়ার করবো।ডিজাইন এর কাটা গুলো ভালো হলে সুন্দর ফুটে ওঠে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি নকশা তৈরি করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার কাগজ দিয়ে বানানো ফুলের ডিজাইনের প্রশংসা করার জন্য, আশা করছি আপনার ডিজাইন দেখতে পাবো।

 2 years ago 

কাগজ দিয়ে খুব সুন্দর নকশাফুল তৈরী করেছেন। আশা করব এমন আরো সুন্দর কাজ আমরা দেখতে পারবো। একাধিক নকশা একসাথে করলে আর রঙিন কাগজ ব্যাবহার করলে বিষয়টা আরো ফুটতো।

 2 years ago 

চেষ্টা করব আপু নেক্সটে মানুষ সুন্দর সুন্দর কাগজের নকশা আপনাদের সাথে শেয়ার করার জন্য, অবশ্যই দোয়া করবেন আপু যেন শেয়ার করতে পারি আপনাদের সাথে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

আপনি কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি নকশা ফুল তৈরি করেছেন। এই কাজগুলো করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে আপনার আজকের এই ফুল তৈরি। এই নকশাগুলো কাটার সময় যদি একটু বেশ কম হয়ে যায় তাহলে পুরো নকশাটি নষ্ট হয়ে যায়।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর একটি কাগজ দিয়ে নকশা ফুল তৈরি করার জন্য, আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখে আরো উৎসাহ পাচ্ছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার নকশা দেখে বুঝা যায় না এটি প্রথমবার বানিয়েছেন। এই ধরনের নকশা বানাতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি সাদা কাগজ দিয়ে বানানোতে দেখতে খুব সুন্দর লাগছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ সুন্দর একটি নকশা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন এটি আমি প্রথমবার বানিয়েছি এবং শিখছি আশা করছি সামনে আরো সুন্দর সুন্দর কাগজের নকশা ফুল আপনাদের সাথে শেয়ার করতে পারব, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59888.38
ETH 2373.74
USDT 1.00
SBD 2.48