একটি ফুলের টবের কালারফুল চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি ফুলের টবের কালারফুল চিত্রাংকন।মেয়েকে নিয়ে পেন্টিং করতে বসেছিলাম ।রং নিয়ে অনেক হাতাহাতি করছিল।তাই সুন্দরভাবে সম্পন্ন করতে পারেনি। তারপরেও চেষ্টা করেছি।যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

GridArt_20221225_122831917.jpg

GridArt_20221225_122901853.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • রাবার।
  • রঙ
প্রথম ধাপ:
  • প্রথমে আমি কাগজের চারপাশে টেপ লাগিয়ে, রং করা শুরু করব।

GridArt_20221225_122320489.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আমি উপরে একটু রং করে একটি টব এঁকে নিব।

GridArt_20221225_122344885.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি টব থেকে একটি ডাল এঁকে ফুল আঁকা শুরু করব।

GridArt_20221225_122406384.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর হলুদ ফুল আঁকার ভিতরে একটু লাল রঙ দিয়ে দেব। এবং কয়েকটি সবুজ পাতা এঁকে নেব।

GridArt_20221225_122422524.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি টপের নিচের দিকে সবুজ রং করে নেব

GridArt_20221225_122450884.jpg

সর্বশেষ ধাপ:
  • সবশেষ আমি আমার সিগনেচার করে নেব।

GridArt_20221225_122901853.jpg

GridArt_20221225_122831917.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

ছোট বাচ্চাগুলো নিয়ে আপনি অনেক কষ্ট করে এত সুন্দর একটি ফুলের টবের কালারফুল চিত্র অংকন করেছেন দেখে খুবই ভালো লাগলো। হলুদ রঙের ফুল গুলো অনেক সুন্দর ফুটেছে এবং দেখতে অনেক ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর একটি ফুলের টবের কালারফুল পেন্টিং তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেন্টিং এর প্রশংসা করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ছোট বাবু কে নিয়ে অনেক কষ্টের মাঝেও যে এত সুন্দর একটি ফুলের টবের কালারফুল চিত্রাংকন করেছেন এ বা কম কিসে? তবুও আপনি অনেক সময় নিয়ে ধাপে ধাপে পেইন্টিং টি করেছেন, দেখেই মনে হচ্ছে। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

যে ভাইয়া প্রিন্টিং করার সময় আমার মেয়ে খুবই ডিস্টার্ব করে শুধু রং গুলো নষ্ট করার চেষ্টা করে তারপরও যখন আপনাদের সুন্দর মন্তব্য দেখিয়ে তখন আরো পেইন্টিং করার উৎসাহ বেড়ে যায়, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাচ্চারা হচ্ছে রঙের পাগল। রঙ দেখলেই তারা সেটা ধরতে চাইবে এটাই স্বাভাবিক। ছোট বাবুর বিরক্তি নিয়ে ও আপনি অনেক সুন্দর একটি আর্ট করেছেন। আর্ট করতে গেলে ধৈর্য্য এবং কৌশল দুটোই লাগে। আপনি ধৈর্য্য এবং কৌশল দুটোর সমন্বয়ে সুন্দর একটি ফুলের টবের কালারফুল চিত্র অংকন করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন বাচ্চারা আসলে রঙের পাগল আমার বেশ কিছু নষ্ট করেছে আমার মেয়ে, তারপরও আমি মনে করি আমার মেয়ে অনেক শান্তভাবেই আমাকে রং করার সময় দেয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

আসলেই ঘরের ছোট বাবু থাকলে আর্ট করতে ভীষণ কষ্ট হয়। তারপরেও আপনি খুব সুন্দর ভাবে এই পেইন্টিং সম্পন্ন করেছেন। টব ও টবের ফুলগুলো বেশ কালারফুল হয়েছে। আপনারা পেইন্টিং গুলো আমার ভীষণ ভালো লাগে আপু। আপনার পরবর্তী পেন্টিং এর অপেক্ষায় রইলাম।

 2 years ago 

চেষ্টা করেছি আপু শত সমস্যার পরেও আপনাদের মাঝে কালারফুল একটি পেইন্টিং তৈরি করে শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, অবশ্যই চেষ্টা করবো পরবর্তীতে আরো সুন্দর সুন্দর পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি ফুলের টবের কালারফুল চিত্রাংকন করেছেন। ফুলের টব থেকে ফুলটি খুব সুন্দর বেঁকেবেঁকে দিয়েছেন। ফুলগুলো খুবই দারুণ কালার করেছেন সেই সাথে টবের সাথে খুব ভালো মানিয়েছে ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার কালারফুল পেইন্টিং এর ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো কালারফুল পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

ফুলসহ ফুলের টবের কালারফুল চিত্র অঙ্কন খুবই সুন্দর হয়েছে। এই ধরনের কাজে নিজের দক্ষতা বাড়ায় । অনেক আগে আমি অনেক চিত্র অঙ্কন করেছি অনেকদিন হলো এই ধরনের কোন চিত্র অঙ্কন করা হয় না। আপনার অঙ্কিত চিত্র দেখে আবার চিত্র অঙ্কনের আগ্রহ প্রকাশ পেল।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন এই ধরনের পেইন্টিং এর কাজ নিজের দক্ষতা বাড়ায় আমিও চেষ্টা করছি সুন্দর সুন্দর পেইন্টিং তৈরি করে নিজের দক্ষতা বাড়ানোর জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঘরে বাচ্চারা থাকলে একটু আকটু দুষ্টুমি করেই।তবে আপনার আকাঁ পেইন্টিং টি খুব সুন্দর লাগছে। আমারও পেইন্টিং করতে ভীষণ ভালো লাগে।সময় পেলেই পেইন্টিং করতে ভালোবাসি। যাই হোক আপনার আকাঁ পেইন্টিং টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া বাচ্চারা দুষ্টুমি করবে এটাই স্বাভাবিক তবে বাচ্চাদেরকে সাথে নিয়ে পেইন্টিং করতে খুবই সমস্যা হয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং এর প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

একটি ফুলের টবের কালারফুল চিত্রাঙ্কন অসাধারণ লাগছে দেখতে আপু।আপনার আর্ট পোস্টটি চমৎকার হয়েছে এককথায় আপু।আপনি আর্ট এর ধাপগুলো খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।আপনার আর্ট এর ধাপগুলো দেখে যে কেউ আর্ট টি করে নিতে পারবেন সহজেই।আপনি খুবই দক্ষতার সাথে আর্ট শেষ করেছেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর আর্ট টি শেয়ার করার জন্য আপু।

 2 years ago 

চেষ্টা করেছি আপু সুন্দর একটি পেইন্টিং তৈরি করে আপনার সাথে শেয়ার করার জন্য আপনার কাছে অসাধারণ লেগেছে শুনে খুবই ভালো লাগলো, দোয়া করবেন আপু সামনে যেন আরো চমৎকার চমৎকার পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেন্টিং ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে আপনার ফুলের টপ টি দেখতে। আর প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন যে কেউ দেখলে খুব সহজে এঁকে নিতে পারবে। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমি সব সময় চেষ্টা করি সুন্দর এবং সহজভাবে উপস্থাপন করার জন্য যাতে যে কেউ দেখলে সহজভাবে তা তৈরি করতে পারে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 66254.46
ETH 3319.59
USDT 1.00
SBD 2.69