|| দুধের রসমালাইয়ের রেসিপি তৈরি ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে রেসিপি টা হল রসমালাই ।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।

তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

20211122_152108.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজ

  • ডিম
  • দুধ
  • ঘি
  • বেকিং পাউডার
  • চিনি

20211122_121818.jpg

প্রথম ধাপ:

প্রথমে আমি ডিম গুলে নিব।

20211122_121505.jpg

দ্বিতীয় ধাপ:

এরপর আমি দিয়ে দিব বেকিং পাউডার এবং ভালোভাবে মেখে নেব।

20211122_122135.jpg

তৃতীয় ধাপ:

এরপর দিয়ে দিব ঘি। এবং ভালো ভাবে মেখে নেব।

GridArt_20220223_165938755.jpg

চতুর্থ ধাপঃ

এরপর আমি চুলায় পাতিল বসিয়ে পানি দিয়ে দুধের গুঁড়ি দিয়ে দিব।

GridArt_20220223_212742978.jpg

পঞ্চম ধাপ:

এরপর দিয়ে দিব চিনি।এবং ঢাকনা দিয়ে রেখে দেবো।

20211122_124059.jpg

৬ষ্ঠ ধাপ:

এরপর আমি ডিম এবং দুধের ডো থেকে এইভাবে ছোট ছোট রসমালাইর সেপ করে নিব।

20211122_143723.jpg

৭ম ধাপ:

এরপর রসমালাইর সেপ গুলো দিয়ে দিব দুধের মধ্যে।এবং ঢাকনা দিয়ে রেখে দিব।ঢাকনা দিলে রসমালাই গুলো ফুলতে শুরু করবে।

GridArt_20220223_213200090.jpg

৮ম ধাপ:

এরপর যখন দেখবো বলক আসছে তখন চুলা থেকে নামিয়ে নিব।

GridArt_20220223_213258946.jpg

সর্বশেষ ধাপ :

এরপর রসমালাই গুলো১ ঘণ্টার জন্য রেখে দিব নরমাল ফ্রিজে।

20211122_152211.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের রেসিপি রসমালাই।

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য।

Sort:  
 2 years ago 

এই কমিউনিটিতে কাজ করতে হলে অবশ্যই আপনাকে নিয়মিত হতে হবে। আপনি বেশিরভাগ সময়ে কারো কমেন্টের রিপ্লাই দেন না এটি সত্যিই দুঃখজনক বিষয়। আশা করি খুব তাড়াতাড়ি আপনি নিয়মিত হবেন তা না হলে আপনার পোস্টগুলো নমিনেশনে দেওয়া হবে না। ধন্যবাদ।

 2 years ago 

আচ্ছা, এভাবে ডিম দিলে ডিমের একটা গন্ধ আসে ন? কিন্তু রসমালাই বলে দেখতে অনেক সুন্দর হয়েছে । খেতে নিশ্চয়ই ভালো হবে। আমার কাছে মিষ্টি জিনিস খেতে খুবই ভালো লাগে। ভালো ছিলো রেসিপিটা। আপনার জন্য শুভকামনা রইল ধন্যবাদ।

 2 years ago 

আপনার উপস্থাপন করা দুধের রসমালাই এর রেসিপি টা দেখে লোভ সামলিয়ে রাখা মুশকিল, আপনি এত সুন্দর ভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন জাস্ট ওয়াও। রেসিপি টা দেখে মনে হচ্ছে একদম পারফেট ভাবে আপনি এই দুধের রসমালাই টি তৈরি করতে পেরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন একটি মিষ্টান্ন রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার বানানো দুধের রসমালাই এর রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে আমি মাঝেমধ্যে রসমালাই খেয়ে থাকি বলতে গেলে রসমালাই আমার খুবই পছন্দের একটি খাবার। আপনার উপস্থাপনা অনেক ভালো ছিলো। সব কিছুর বিবরণ দিয়েছেন ঠিক মত। শুভেচ্ছা রইলো।

ওয়াও অনেক মজাদার একটা রেসিপি আপনি শেয়ার করেছেন। এত সুন্দর ও সহজ ভাবে যে রসমালাই তৈরি করা যায় আগে জানতাম না। আর আপনি অনেক সুন্দর হবে সেটি আমাদের সামনে উপস্থাপন করেছেন। যা সত্যিই অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

এরকম রসমালাই দেখে জিভে পানি আসাটা স্বাভাবিক ব্যাপার। রসমালাই বানানোর প্রক্রিয়াটি আমার অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 
দুধের রস মালাইয়ের রেসিপি দেখেই যেন জিভে জল চলে এলো। আমি বাসায় প্রায় সময় তৈরি করি কিন্তু এরকম কালার হয়না। তবে আপনার রেসিপি অনেক সুন্দর হয়েছে এবং খুবই সুস্বাদু। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর করে সাজিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 
দুধের রসমালাইয়ের রেসিপি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। দেখতে অনেক লোভনীয় লাগতাছে, নিশ্চয়ই খেতেও অনেক সুস্বাদু হবে। এবং প্রত্যেকটি স্টেপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে মধ্যে করার জন্য। আমার পক্ষে থেকে আপনার প্রতি অনেক অনেক শুভকামনা রইল,,,,,

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43