|| ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করার নিয়ম ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে । রেসিপিটি হল ফ্রেঞ্চ ফ্রাই। এটা আমার খুব পছন্দের একটি খাবার এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে। তাই আমি যখনই সময় পাই একটি বানিয়ে ফেলি। যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।তাহলে শুরু করা যাক।

20211030_185346.jpg

20211030_185526.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • আলু (২টা)
  • আটা (২টেবিল চামচ)
  • বেকিং পাউডার (হাফ চামচ)
  • ম্যাজিক মসলা (১টা)
  • ডিম (২টা)
  • মুড়ির গুঁড়ো
  • লবণ এবং তেল

20211030_181155.jpg

20211030_183130.jpg

প্রথম ধাপ:

প্রথমে আমি আলু গুলোকে একটু মোটা করে লম্বা লম্বা সাইজে কেটে নেব।

20211030_181854.jpg

দ্বিতীয় ধাপঃ

এরপর আমি আলু গুলোর সাথে একে একে আটা বেকিং পাউডার ম্যাজিক মসলা এবং ডিম একসাথে ভালো ভাবে মিশিয়ে নেব।

20211030_182050.jpg

তৃতীয় ধাপ:

১৫ মিনিট ঢাকনা দিয়ে রেখে দেবো। যাতে করে সবগুলো উপকরণ আলুর সাথে ভালো ভাবে মিশতে পারে।

20211030_182140.jpg

চতুর্থ ধাপঃ

এরপর আমি চুলায় একটি পাতিল বসিয়ে দেবো এবং গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করব।

20211030_182913.jpg

পঞ্চম ধাপঃ

যখন দেখব পাতিলটা গরম হয়ে এসেছে তখন আমি তেল ঢেলে দেবো ,এবং তেলটা গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করব।

20211030_183056.jpg

ষষ্ঠ ধাপ:

যখন দেখব তেলটা গরম হয়ে এসেছে তখন আমি আলু নিয়ে মুড়ির সাথে ভালোভাবে মেখে , এইভাবে আমি সবগুলো আলু মুড়ির র সাথে ভালোভাবে মেখে নেব।

20211030_183146.jpg

সপ্তম ধাপ:

এবং একটা একটা করে চুলায় দিয়ে দেব।

20211030_183333.jpg

অষ্টম ধাপ:

কিচ্ক্ষণ পর আলু গুলোকে উল্টে দেবো। এভাবে চুলা কমিয়ে আলুকে গুলোকে ভালোভাবে উল্টিয়ে পাল্টিয়ে ভাজতে হবে।

20211030_183447.jpg

নবম ধাপ:

যখন দেখব যে আলোগুলো বাদামি কালার হয়ে এসেছে তখন আমি চুলা থেকে নামিয়ে নিব।

20211030_184135.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ফ্রেঞ্চ ফ্রাই। গরম গরম পরিবেশন করুন।

20211030_185506.jpg

আমার আজকের রেসিপি ফ্রেঞ্চ ফ্রাই এর সাথে আমার একটি সেলফি।

20211030_185250.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য🥰🥰

Sort:  

বাহ আপু আপনার ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করার নিয়ম গুলো মনোযোগ দিয়ে দেখলাম ও পড়লাম। অনেক সুন্দর একটা রেসিপি সাথে পরিচয় হলাম। প্রতিটা ধাপে দেখতে দেখতে পানি চলে আসলো। সত্যি লোভনীয় রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ফ্রেঞ্চ ফ্রাই না বলে আলু ভাজা বলেন আপু😄😄। অনেকে আছে আলু ভাজা শুনলে নাক শিটকে ওঠে কিন্তু ফ্রেঞ্চ ফ্রাই শুনলে মূহুর্ত্তের মধ্যে শেষ করে ফেলে।

ফ্রেঞ্চ ফ্রাইটা খুব ভালো তৈরি করেছেন আপু। এবং আপনার উপস্থাপনা টাও ভালো ছিল।।

 3 years ago 

হাহাহাহাহ।আলু ভাজা বললে কেউ খাবেনা।আপনি যদি বলেন ফ্রেঞ্চ ফ্রাই তাহলে সবাই মজা না হলেও খেতে চাইবে ☺️☺️

 3 years ago 

ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করার নিয়ম খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। ফ্রেঞ্চ ফ্রাই আলু ভাজা খেতে সত্যিই অনেক ভালো লাগে এবং অনেক মচমচে হয়। আপনি খুবই দারুণ ভাবে রান্না করেছেন। আপনারা রান্নার ধরনটি অনেক সুন্দর এবং খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে পরিবেশন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

এটা যে ফ্রেঞ্চ ফ্রাই সেটা প্রথমে দেখে বিশ্বাসই করা গেলো না আমি তো দেখে ভাবলাম চিকেন ফিঙ্গার। রেসিপি টা দেখতে এত সুন্দর হয়েছে খেতে যে কতটা চরম হয়েছে সেটা দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটা সুস্বাদু রান্না এত সহজভাবে আমাদের শেখানোর জন্য।

 3 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ।

 3 years ago 

এইভাবে আমি সবগুলো আলো মনের সাথে ভালোভাবে মেখে নেব।

আপু আপনার লেখা এই লাইনটি বুঝিনি। মানে কি লিখেছেন যদি একটু বুঝিয়ে বলতেন।

ফ্রেঞ্চ ফ্রাই আমার অনেক বেশি পছন্দের। তাই জন্য বলবো আপনি আমার আমার পছন্দের তালিকার মধ্যে অনেক বেশি পছন্দের একটি রেসিপি আজকে দিলেন।

 3 years ago 

দুঃখিত আপু ।আমার এই লাইনটা একটু ভুল হয়েছিল আমি ঠিক করে দিয়েছি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

একেবারেই ব্যতিক্রমী একটি ফ্রান্স ফ্রাইয়ের রেসিপি, মুড়ি আর ডিম দিয়ে যে এটি বানানো যায় তা আমার কোনো ধারনাই ছিল না। দেখতে খুবই সুন্দর ও মুচমুচে লাগছে, শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

হুম আপু অনেক মুচমুচে হয়েছিল। এটা খেতে অনেক মজার ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ফ্রেঞ্চ ফ্রাই তৈরি দেখে আমার খুব ভালো লেগেছে। কারণ ফ্রেঞ্চ ফ্রাই অনেক পছন্দের। আবার আলু দিয়ে চিপস তৈরি করল আমার খুব ভালো লাগে। আজকে আপনি আমার পছন্দের অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন। সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

হ্যাঁ আপু আলু দিয়ে তৈরি নাস্তা আমারও খুব পছন্দ। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

আপু আপনার ফ্রেন্ড ফ্রাই তৈরীর নিয়ম গুলো আমার অনেক ভালো লেগেছে প্রত্যেকটা স্টেপ আপনি খুব সুন্দর ভাবে বুঝিয়ে দিয়েছেন, শুভকামনা রইল আপনার জন্য এগিয়ে যান।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু ফ্রেঞ্চ ফ্রাইয়ের রংটা যা হয়েছে না একেবারে লোভনীয় মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। আপনার ফ্রেন্স ফ্রাই এর রেসিপিটি আনকমন লাগছে ।এভাবে আমি কখনো তৈরি করিনি তবে আপনার রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে আমি অবশ্যই এটি ট্রাই করবো। খেতে নিশ্চয়ই ভালোই হয়েছে দেখে মনে হচ্ছে। মুড়ি দিয়ে কখনও ভাজা হয়নি নতুন একটা জিনিস শিখলাম ।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

হ্যাঁ আপু এটা খেতে অনেক মুচমুচে হয়েছিল। মুড়ি দেওয়াতে এটা আরো মুচমুচে হয়েছে। এটা খেতে অনেক মজার। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ফ্রেঞ্চ ফ্রাই আমার কাছে একটি পছন্দের খাবার। বাইরে গেলে বাচ্চাদের জন্য ফ্রেঞ্চ ফ্রাই অর্ডার করলে আমি নিজেই খাই বসে বসে।আপনার ফ্রেঞ্চ ফ্রাইটি আপনি অন্য রকম ভাবে তৈরি করেছেন । ডিম দিয়ে কখনো তৈরি করিনি। দেখে মজাদার মনে হচ্ছে । শুভকামনা রইল আপনার।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 66646.40
ETH 3314.59
USDT 1.00
SBD 2.69