একটি ম্যান্ডেলা আর্ট।| ১০ % পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। সেটি আর্টএকটি ম্যান্ডেলা আর্ট।এই আর্ট গুলো করতে আমার অনেক সময় লাগে।কারণ বাচ্চা অনেক দুষ্টামি করে।বাচ্চা যখন থাকেনা,অথবা ঘুমে থাকে তখন আবার তাড়াতাড়ি হয়ে যায়।তার পরেও চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর কিছু শেয়ার করার। যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

IMG-20221009-WA0001.jpg

IMG-20221009-WA0000.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • রাবার।
  • রঙ
প্রথম ধাপ:
  • প্রথমে আমি এইভাবে কোনাকুনি করে স্কেলের সাহায্যে পেন্সিল দিয়ে একটি ঘর এঁকে নিলাম।

GridArt_20221009_182122309.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আরো কয়েকটা ঘর এঁকে, পরে জেল পেন দিয়ে এঁকে নিব।এবং ভিতরে ডিজাইন করা শুরু করবো।

GridArt_20221009_182209152.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি অন্য ঘর গুলোতে ডিজাইন করে নিব।

GridArt_20221009_182356169.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি আরেকটু ডিজাইন করে নিলাম।

GridArt_20221009_182423056.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর বাহিরের অংশে একটু ডিজাইন করে নিলাম।

GridArt_20221009_182447680.jpg

সর্বশেষ ধাপ:
  • এরপর আমি বাহিরের সম্পুর্ন ডিজাইন শেষ করে নিলাম।এবং আমার সিগনেচার করে নিলাম।

GridArt_20221009_183414594.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

আপনি সত্যিই বলেছেন ম্যান্ডেলা আর্ট আকতে অনেক সময় এবং মনযোগের প্রয়োজন। আর বাসায় ছোট বাচ্চা থাকলে ত সময় প্রায় দ্বিগুণ লেগে যায়। ম্যান্ডেলা আর্টগুলো দেখতে অনেক সুন্দর হয়। আপনি পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি ম্যান্ডেলা চিত্র অংকন করেছেন। আর্টের মাঝখানে ফুলটি বেশ ফুটে উঠেছে। ধন্যবাদ আপু সুন্দর একটি ম্যান্ডেলা চিত্র অংকন করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া বাচ্চা থাকলে একটা আর্টে দ্বিগুণ সময় লাগে। আমার তো তাই লাগে। যেখানে একটা আর্ট করতে ১৫ থেকে ২০ মিনিট লাগবে সেখানে এক ঘন্টাও লেগে যায়। কিন্তু সবকিছুর পরেও চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর আর্ট শেয়ার করার। এবং পরে ভালোলাগে আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য গুলো পড়তে।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপু এধরণের আর্ট দেখতে ও করতে অনেক সময় লাগে। যদি ও আর্ট আমি তেমন করিনা, আর ছোট বাচ্চাদের কথা কি বলব।বচ্চারা একটু দুষ্টুামি করবেই, সত্যি বাচ্চরা ঘুমিয়ে থাকা অবস্থায় কাজ তারাতাড়ি হয়ে যায়। আপনার ম্যান্ডেলা আর্ট সত্যি চমৎকার ছিল। ধন্যবাদ |

 2 years ago 

জি আপু আপনি ঠিক বলেছেন এই আর্ট গুলো করতে অনেক বেশী সময় লাগে তারপর ছোট বাচ্চা থাকলে তো কথাই নেই। কিন্তু তখন আমার বাচ্চা ঘুমিয়ে থাকে তখন কিন্তু আবার খুব সময় লাগে না তাড়াতাড়ি করে ফেলতে পারি আমি। ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপু আসলে আপনি ঠিক বলেছেন তার বাচ্চার বয়স নিশ্চয়ই কম তাই আপনাকে বেশি জ্বালায়। বুঝাই যাচ্ছে আপনি কতটা সময় মেনটেন করে কাজ করতে হয়। যাইহোক এত ব্যস্ততার মাঝেও আপনার আর্ট টি কিন্তু দারুন ভাবে ফুটিয়েছেন। আমার কাছেও মান্ডালা আর্ট করতে অনেক ভালো লাগে। আপনারা উপস্থিত হলে আমার বেশি ভালো লেগেছে।

 2 years ago 

জি আপু আমার বাচ্চা আসলে খুব বেশি দুষ্টামি করে। তাই ওকে খাইয়ে ঘুম পাড়িয়ে তারপর আমাকে আজ করতে বসতে হয় তা না হলে আমার আর্টের সাথে সাথে আমার মেয়েও অনেকগুলো আর্ট করে ফেলতে পারে আমার সাথে 😁। যাই হোক আপনার সুন্দর একটি মন্তব্যর জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

বাবু মনে হচ্ছে আপনাকে অনেক জ্বালাতন করছে। বাবু যখন ঘুমিয়ে থাকবে তখনই ঝটপট কাজ সেরে ফেলবেন। যাইহোক আপনার মান্ডালা আর্ট টির প্রশংসা করতে হয় আপু। মনে হচ্ছে দেওয়ালে ঝুলানো কোন ফ্রেম। সত্যিই আপনি স্কেলের সাহায্য খুব সুন্দর একটি আর্ট তৈরি করেছেন।

 2 years ago 

জি আপু আমি তাই চেষ্টা করে বাচ্চাকে ঘুম পাড়িয়ে আর্ট করার অথবা ওর আপুদের কাছে ওকে দিয়ে আর্ট করতে বসি। তারপরেও চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর কিছু শেয়ার করার। আশা করি আপনাদের পছন্দ হয়। প্রশংসা শুনতে কিন্তু আমার কাছে খুবই ভালো লাগে আপু 🥰

 2 years ago 

খুবই সুন্দর ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। আপনার ম্যান্ডেলা চিত্র দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর চিত্রাঙ্কন আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ছোট্ট এই আর্ট টি দ্বারা যে আপনাকে মুগ্ধ করতে পেরেছি তাই সঙ্গে আমি সত্যিই অনেক খুশি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য। দোয়া করবেন যেন সবসময় সুন্দর সুন্দর আর্ট দিয়ে আপনাদেরকে মুগ্ধ করতে পারি।

 2 years ago 
আসলে এধরণের আর্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আর এটা একটু সুন্দর করে আঁকার জন্য সময় লাগে।আপনার প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্টটি দেখতে খুব অসাধারণ হয়েছে এবং প্রতিটি ধাপে চিত্রাংকনটি আমাদের মাঝে নিখুঁতভাবে ফুটিয়ে তুলেছেন।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর ও চমৎকার প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্টটি অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া যদি আমি আর একটু সুন্দর করতে চাই তাহলে আরো বেশি সময় লাগবে। আসলে একটা কাজের পিছনে যে যত বেশি সময় দিবে সে কাজটা তত বেশি সুন্দর হবে ।আমিও তাই চেষ্টা করেছি আপনাকে ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

এই ধরনের ম্যান্ডেলা আর্ট করতে আসলেই অনেকটা সময় এবং ধৈর্য লাগে। সত্যিই খুব সুন্দর হয়েছে ম্যান্ডেলা আর্ট টি এবং আমার কাছে খানিকটা ইউনিক টাইপের লাগলো।

 2 years ago 

আর্ট টি আপনার কাছে ইউনিক লেগেছে শুনে সত্যি খুব ভালো লাগলো। চেষ্টা করি ইউনিক কিছু করার। যাতে আপনাদের ভালো লাগে। তাই একটু টাইম বেশি লাগলেও আমি তাই করি। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট অনেক ধৈর্য ও অনেক পরিশ্রমের ব্যাপার। ম্যান্ডেলা আর্টের অভিজ্ঞতা না থাকলে আসলে মেন্ডেলা প্রস্তুত করা সম্ভব নয়। আপনার কাজের অবশ্যই প্রশংসা করতে হয়। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা মেন্ডেলা প্রস্তুত ভালোভাবে বুঝতে সুবিধা হয়েছে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া মেন্ডেল আর্ট করতে অনেক ধৈর্য ও সময়ের ব্যাপার। তবে আমি মাঝে মাঝে চেষ্টা করি সুন্দর সুন্দর কিছু আর আপনাদের মাঝে শেয়ার করার। যাতে আপনাদের সুন্দর সুন্দর প্রশংসা গুলো শুনতে পারি। কারণ আপনাদের সুন্দর সুন্দর মতামত গুলোর মাধ্যমে আমি আরো উৎসাহিত হই।

 2 years ago 

ছোট অবুঝ বাচ্চা থাকলে এ ধরনের নিখুঁত কাজ গুলো করা যায় না। তারপর ও আপনার ম্যান্ডেলা আর্ট টি অনেক সুন্দর হয়েছে। খুব সুন্দর ভাবে অংকন টি সম্পন্ন করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন ছোট বাচ্চা থাকলে এমন আর্ট গুলো করা যায় না। কিন্তু আমি তারপরেও চেষ্টা করি বাচ্চাকে ঘুম পাড়িয়ে আর্ট করার। আপনাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65