গরমে তৃপ্তি দায়ক ঠাণ্ডা ঠাণ্ডা তরমুজের শরবত।

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল গরমে তৃপ্তি দায়ক ঠাণ্ডা ঠাণ্ডা তরমুজের শরবত।। কয়েকদিন ধরেই আবার বেশ গরম পড়ছে বাহিরে । আর গরম পড়লেই আমার শরবত বানাতে এবং খেতে খুবই ভালো লাগে। কিন্তু এই শরবতের রেসিপি আমি এখন করিনি ।আরো পনেরো দিন আগে করেছি। আমার শ্বশুর একটা ছোট তরমুজ এনেছিল।তরমুজ পিস করে খেতে খুব একটা ভালো লাগে না কিন্তু শরবত করে খেতে খুবই ভালো লাগে।তাই শরবত বানিয়েছি।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20230625_184940106.jpg

GridArt_20230625_184824007.jpg

GridArt_20230625_184749460.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • তরমুজ।
  • বরফ
  • চিনি
  • ঠান্ডা পানি।

GridArt_20230625_192547216.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি তরমুজের বিচি গুলো আলাদা করে নেব।

GridArt_20230625_184552690.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর তরমুজের পিস গুলোকে আমি আর ব্লেন্ডারের জারে নিয়ে নেব ।এবং দিয়ে দেব বরফ এবং পরিমাণমতো চিনি।

GridArt_20230625_184636289.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি দিয়ে দেব ঠান্ডা পানি ।

20230313_191654.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর সবগুলো উপকরণ ব্লেন্ডার করে নেব।

20230313_191734.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর ডেকোরেশন করে ছবি তুলে নিলাম।

GridArt_20230625_184940106.jpg

GridArt_20230625_184824007.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20230625_184749460.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 last year 

তরমুজের শরবত আমার বেশ পছন্দের। রমজান মাসের প্রায় তৈরি করে খাওয়া হয়েছে। আসলে যে গরম পড়ছে গরমে এরকম ঠান্ডা তরমুজের শরবত খেতে পারলে শরীরের ক্লান্তি অনেকটাই দূর হয়ে যায়। আপনার তৈরি করা তরমুজের শরবত দেখে খেতে ইচ্ছে করছে। সুস্বাদু ও লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনার ক্লান্তি দূর করতে আমার এই শরবত যথেষ্ট। তাই আপনার ক্লান্তি দূর করতে আমি আপনাকে এরকম শরবত খাওয়াতে চাই ।চলে আসেন আমাদের বাসায়। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

তরমুজের জুস আমার খুব পছন্দের, আসলে তরমুজ জিনিসটাই আমার খুব পছন্দের খুব ভালো লাগলো ডেকোরেশন টাও খুব চমৎকার ছিল।

Posted using SteemPro Mobile

 last year 

আপনারও তরমুজ পছন্দ শুনে খুবই ভালো লাগলো। কারণ তরমুজ আমারও খুব পছন্দ ধন্যবাদ আপনাকে।

 last year 

এই গরমে যে কোন শরবত খেতে অনেক ভালো লাগে। আর যদি ঠাণ্ডা ঠাণ্ডা তরমুজের শরবত হয় তাহলে খেতে আরও বেশি মজার হয়। তৃষ্ণা নিবারনের জন্য যেকোনো শরবত খেতে বেশ ভালো লাগে। আপনার তৈরি করা শরবতের রেসিপি দারুন হয়েছে আপু।

 last year 

জি আপু আপনি ঠিক বলেছেন গরমে যেকোনো ধরনের শরবত খেতে খুবই ভালো লাগে। আর যাদের ঠান্ডা ঠান্ডা শরবত হয় তাহলে তো কথাই নেই ।তৃষ্ণা নিবারণের জন্য শরবত আমার মনে হয় সবার বেশ ভালো লাগে। ধন্যবাদ আপু।

 last year 

গরমের দিনে শরীরকে ঠান্ডা করার জন্য এই ধরনের শরবত গুলো খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর এগুলোর মধ্যে আলাদা কোন কেমিক্যাল মেশানো থাকে না বলে খেতেও স্বাস্থ্যকর। খুবই ভালো লাগলো আপনার তৈরি করা এই তরমুজের শরবত দেখে।

 last year 

আপনি ঠিক বলেছেন গরমের দিনে শারীরিক ঠান্ডা এবং শরীর সুস্থ রাখতে এই শরবত খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর বাহিরে শরবত গুলো কেমিক্যাল দেওয়া থাকে, তাই আমাদের সকলের উচিত বাহির শরবত না খেয়ে ঘরে তৈরি করে খাওয়া।

 last year 

গরমে ঠান্ডা ঠান্ডা জুস খেতে আমার খুব ভালো লাগে। তাছাড়া তরমুজ ফলটা আমার খুবই পছন্দের একটা ফল। গরমে ঠান্ডা ঠান্ডা তরমুজ খেতে খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে তরমুজের জুস করেছেন। গরমে ঠান্ডা ঠান্ডা জুস খেলে মন প্রাণ জুড়িয়ে যায়। খুবই সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার অসংখ্য ধন্যবাদ।

 last year 

জি ভাইয়া গরমের মধ্যে আসলে ঠান্ডা ঠান্ডা সবাই খুব পছন্দ করে। তরমুজ আমারও খুব পছন্দের একটি ফল, ভাইয়া আর এই পছন্দের ফলের শরবত আরো বেশি পছন্দ। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

আহ আপু শরবত দেখেই যেনও শান্তি লাগছে। কিছু দিন বৃষ্টি হওয়াতে একটু গরম কম ছিলও এখন আবার শুধু🥵।আপনার এই গরমের তৃপ্তি দায়ক ঠাণ্ডা ঠাণ্ডা তরমুজের শরবত দেখেই খেতে ইচ্ছে করছে। অনেক ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

জি আপু গরমের দিনে এরকম ঠান্ডা ঠান্ডা শরবত দেখলেই আসলে মনের ভিতর একটা শান্তি অনুভব করা যায়। তাই তো মাঝে মাঝে চেষ্টা করি গরম কাটাতে শরবত বানিয়ে খেতে। আপনাকে ধন্যবাদ আপু সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

সত্যি আপু এই গরমে এমন শরবত হলে আর কিছুই লাগে না। তবে এখন তেমন তরমুজ পাওয়া যায় না। আপনার রেসিপি দেখে লোভ লেগে গেল। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার।

 last year 

আপু আমার শরবত এমনিতে খুব পছন্দ, গরমে তো কথাই নেই। ঠিক বলেছেন এখন খুব একটা তরমুজ পাওয়া যায় না এ তরমুজটা অনেক দাম দিয়ে এনেছে আমার শশুর ওনার এক ফ্রেন্ডের মাধ্যমে ।ধন্যবাদ আপনাকে সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

ঠিক বলছেন গরমের দিনে যে কোনো ধরনের জুস খেতে বেশ ভালোই লাগে। আপনি অনেক মজার করেই তরমুজের জুস তৈরি করেছেন অনেক ইয়াম্মি হবে আপু। আমি তো জানি আপনি জুস খেতে বেশ পছন্দ করেন। তরমুজের জুস তৈরির উপস্থাপনা এবং পরিবেশনা সব গুলোই অসাধারণ ছিল।

 last year 

জি আপু গরমের দিনে যে কোন ধরনের জুস খুব ভালো লাগে ।আমার এই শরবত ও টেস্টি হয়েছে,খুব ইয়াম্মি হয়েছিল আপু খুব ভালো লেগেছে। বাসার সবার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

এই গরমে এরকম এক গ্লাস শরবত খেতে পারলে শরীর একেবারে ঠান্ডা হয়ে যাবে। শরবত টা দেখে ইচ্ছা করছে ছবির ভিতর গিয়ে একটু খেয়ে আসি। শরবতের কালার টা কিন্তু খুব সুন্দর এসেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আপু এখন আর গরম নেই বৃষ্টি শুরু হয়েছে এখন আর ভালো লাগবে না এ শরবত 😁। কিন্তু যখন গরম ছিল তখন কিন্তু বেশ ভালো লেগেছিল। যাইহোক আপনাকে ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56159.14
ETH 2370.54
USDT 1.00
SBD 2.30