সুজির পিঠার মজাদার রেসিপি।।

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল সুজির পিঠার মজাদার রেসিপি।।।আমার খুবই ভালো লাগে। এই পিঠা ঠান্ডা হলেও খেতে বেশ ভালো লাগে। আজকে ঠান্ডা ঠান্ডা একটা ভালো ছিল প্রচুর বাতাস একটু ভাজাপোড়া খেতে ইচ্ছে করল।তাই সুজির পিঠা গুলো বানালাম। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20230520_170949624.jpg

GridArt_20230520_170617146.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • ডিম
  • সুজি
  • চিনি
  • দুধ
  • বেকিং পাউডার
  • নারকেল
  • লবণ এবং তেল
প্রথম ধাপ:
  • প্রথমে আমি সুজি গুলোর সাথে পরিমাণমতো চিনি এবং একটি ডিম ভেঙে দিয়ে দেব।

GridArt_20230520_165646518.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর দিয়ে দেবো লবণ এবং বেকিং পাউডার

GridArt_20230520_165938800.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর দিয়ে দেবো দুধের গুঁড়ি,দিয়ে সব গুলো উপকরণ একসঙ্গে মিশিয়ে নেব।

GridArt_20230520_170723978.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি চুলায় একটি পাতিলে নারকেলের সাথে চিনি ও নিয়ে নিব।

GridArt_20230520_165731521.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি অনবরত নাড়তে নাড়তে গুলোকে এমন ভাজা ভাজা করে নেব।

GridArt_20230520_165849938.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর নারকেল গুলোকে সুজির সাথে দিয়ে দিব।সব গুলো উপকরণ একসঙ্গে মিশিয়ে ঢাকনা দিয়ে রেখে দেবো কিছুক্ষণ।

GridArt_20230520_170114377.jpg

সপ্তমধাপ:
  • আধা ঘন্টা পর আমি ছোট ছোট করে হতে নিয়ে নিব।

GridArt_20230520_170140573.jpg

অষ্টম ধাপ:
  • এরপর চুলায় একটি পাতিল বসিয়ে, তাতে পরিমাণ মতো তেল দিয়ে দেব,তেল গরম হলে তাতে আমি সুজির পিঠাগুলো দিয়ে দেবো।
নবম ধাপ :
  • এরপর সুজির পিঠাগুলোকে কিছুক্ষণ ভালোভাবে উল্টিয়ে নেব।

GridArt_20230520_170316826.jpg

সর্বশেষ ধাপ :
  • এরপর সব গুলো ছেকে নিব।

IMG-20230302-WA0082.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20230520_170949624.jpg

GridArt_20230520_170617146.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 last year 

এ ধরনের তেলে ভাজা পিঠা খেতে বেশ মজার হয়।আপু আপনি খুব সুন্দরভাবে সুজি দিয়ে পিঠা করে আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপ আপনি সুন্দর ভাবে তুলে ধরেছেন। আমার খুব ভালো লাগে এই পিঠা। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনি ঠিকই বলেছেন আসলে এভাবে তালে বাজে পিঠা অনেক মজা হয় খেতে আমরা সবাই অনেক খেতে পছন্দ করি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

সুজির পিঠা আমার কাছেও খুবই ভালো লাগে। একটু ঠান্ডা ঠান্ডা আবহাওয়া হলে তেলেভাজা পিঠাগুলো খাওয়ার মজাটাই আলাদা। আপনার পিঠাগুলো দেখেই খেতে ইচ্ছা করছে। তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ও সহজ ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। চাইলে যে কেউ খুব সহজেই তৈরি করে নিতে পারবে। সুস্বাদু ও আমার পছন্দের একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনি ঠিকই বলেছেন এখন ঠান্ডা আবহাওয়া বৃষ্টি হচ্ছে তাই এ ধরনের তেলে ভাজা পিঠা খেতে খুবই ভালো লাগে, আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে তাই মাঝে মাঝে তৈরি করি, আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

সুজির পিঠা তৈরি করার দারুণ একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই পিঠা আমাদের এলাকাতে প্রচুর পরিমাণে তৈরি হয় আমার কাছেও খুব ভালো লাগে এটা খেতে।

 last year 

আসলে ভাইয়া এটা ভালো লাগার মত একটু পিঠা যে খাবে সেই এই পিঠার প্রেমে পড়ে যাবে মাঝে মাঝে খেতে চাইবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

একদম ঠিক বলেছেন একটু ঠান্ডা ঠান্ডা পড়লে ভাজা জাতীয় জিনিস খেতে ভালো লাগে বেশি। তবে মিষ্টি জাতীয় জিনিস থেকে ঝাল জিনিস খেতে আমার কাছে অনেক ভালো লাগে। সুজি দিয়ে এরকম পিঠা তৈরি করা যায় আগে কখনো দেখিনি। আপনার পিঠার রেসিপিটি দেখে শিখে নিয়েছি কোন এক সময় বানিয়ে খাব।

 last year 

যে আপু যখনি সারাদিন বৃষ্টি হয় এবং ঠান্ডা ঠান্ডা পড়ে তখনই আমরা এ ধরনের বাজার পিঠা বাসা তৈরি করে খেয়ে থাকি, আমাদের বাসার সবাই এ ধরনের পিঠাগুলো খেতে খুবই পছন্দ করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

একটু ঠান্ডা ঠান্ডা আবহাওয়ার সময় ভাজা পোড়া খেতে ভালোই লাগে। খুব সুন্দর করে সুজি দিয়ে মজাদার পিঠা তৈরি করেছেন। যেটা দেখতে সুন্দর লাগছে খেতে ও নিশ্চয়ই মজা হয়েছে। প্রতিটা ধাপ সুন্দর ভাবে বর্ণনা করেছেন। যে কেউ চাইলে বাসায় ট্রাই করতে পারবে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

যে ভাইয়া খেতে আসলেই অনেক মজা যেমন চেহারা তেমন গুন, ঠান্ডা ঠান্ডা আবহাওয়ায় আমরা সব সময় ভাজাপোড়া খেয়ে থাকি আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year (edited)

যে কোন ধরনের পিঠা খেতে খুব ভালো লাগে। সুজির পিঠা তৈরি করেছেন বেশ দুর্দান্ত হয়েছে। পিঠা তৈরির প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। গরম গরম পিঠা খেতে খুবই মজাদার। এত সুন্দর রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

চেষ্টা করেছি ভাইয়া মজাদার একটি দুর্দান্ত পিঠা আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনাদের সুন্দর মন্তব্য দেখে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পিঠার প্রশংসা করার জন্য।

 last year 

সুজির পিঠা আমার খুব পছন্দ। তবে অনেকদিন ধরেই সুজির পিঠা খাওয়া হচ্ছে না। আপনার রেসিপিটি দেখে একটু খেতে মন চাইছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত লোভনীয় একটি রেসিপি আমাদের কে উপহার দেওয়ার জন্য। আশা করি এভাবেই আরো সুন্দর ও লোভনীয় লোভনীয় রেসিপি আমাদেরকে উপহার দিবেন।

 last year 

আপু অবশ্যই বাসায় সেজে তৈরী করে খাবেন খুবই মজাদারের রেসিপি আমরা সকলে অনেক পছন্দ করি আশা করছি আপনিও পেলে অনেক পছন্দ করবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Hi, @aflatunn,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @gorllara.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 last year 

অনেক দিন আগে এরকম সুজির পিঠার রেসিপি তৈরি করেছিলাম আপু। আজ আবার আপনার পোস্টের মাধ্যমে দেখে অনেক লোভনীয় লাগছে। ইচ্ছে করছে এখনি আপনার বাসায় গিয়ে খেয়ে নিতে। সুজির পিঠা রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে

 last year 

আপু এখন ঠান্ডা ঠান্ডা আবহাওয়া অবশ্যই বাসায় তৈরি করে খাবেন আশা করছি এই আবহাওয়ায় অনেক মজা পাবেন, ঠান্ডা ঠান্ডা আবহাওয়া হলেই আমরা ভাজাপোড়া খেয়ে থাকি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67275.57
ETH 3480.50
USDT 1.00
SBD 2.67