|| দেশী মুরগির বাচ্চার রান্নার স্পেশাল রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এবং ৫% abb-school এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল দেশী মুরগির বাচ্চার মাংস রান্নার স্পেশাল রেসিপি। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220329_071710250.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • মুরগির বাচ্চা
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • গরম মশলা
  • আদা
  • রসুন
  • লবণ এবং তেল

20220303_110937.jpg

20220303_112644.jpg

প্রথম ধাপ:

*প্রথমে আমি একটি পাতিলে তেল দিয়ে দিব, এবং গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করব।

20220303_112110.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর দিয়ে দিব পেঁয়াজ ।এবং ভালোভাবে নেড়ে চেড়ে নিব।

20220303_112217.jpg

তৃতীয় ধাপ:

  • পেঁয়াজ গুলো ভাজা হলে আমি তাতে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া,জিরে গুঁড়া,গরম মশলা ,লবন দিয়ে দিব এবং ভাল ভাবে ভেজে নেব।

GridArt_20220329_070932276.jpg

চতুর্থ ধাপ:

  • মশলা গুলো ভেজে নিয়ে আমি তাতে আদা, রসুন দিয়ে দিব।

20220303_112544.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর দিয়ে দিব মুরগির মাংস গুলো।এবং ভালোভাবে নেড়ে চেড়ে নিব।

GridArt_20220329_071323196.jpg

ষষ্ঠ ধাপ:

*কিছুক্ষণ ভালোভাবে কষানোর পর আমি পরিমাণ মত পানি দিয়ে দিব।

20220303_113724.jpg

সর্বশেষ ধাপ :

*যখন দেখবো জে মুরগির মাংস টা হয়ে এসেছে ।ঝোল ঘন হয়ে এসেছে তখন আমি চুলা থেকে নামিয়ে নিব।

20220303_115749.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

IMG-20220304-WA0031.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

আপনি অনেক লোভনীয় একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেশি মুরগির বাচ্চার অসাধারণ একটি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করেছেন দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের জন্য। দোয়া করবেন যাতে সব সময় আপনাদের মাঝে এমন সুন্দর সুন্দর রেসিপি যাতে আমি উপস্থাপন করতে পারি।

 2 years ago 

দেশী মুরগির রান্নার স্পেশাল রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে আপু। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago (edited)

আসলে দেশি মুরগি রান্না আমার অনেক ভালো লাগে আমিও এই দেশি মুরগি খাওয়ার লোভ সামলাতে পারিনা তাই আমার আশেপাশে কেউ যদি কখনো রান্না করে আমাকে দাওয়াত দিয়ে খাওয়ায়।
ভাইয়া আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আশা করছি সব সময় এমন লোভনীয় রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করব।

 2 years ago 

দেশি মুরগির বাচ্চার গুলোতে যথেষ্ট পরিমান পুষ্টি রয়েছে আপু, অনেক লোভনীয় করে রেসিপি তৈরি করেছেন, দেখে মনে হচ্ছে খুবই প্রিয় হয়েছে, ধন্যবাদ আপু এতো সুন্দর একটি চিত্র শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ভাইয়া।
আপনাদের যে ভাল লেগেছে এতেই আমার রেসিপি সার্থকতা, আশা করছি সামনে এরকম ভালো ভালো রেসিপি আপনাদের মাঝে শেয়ার করব।

 2 years ago 

খুব অসাধারণ একটি রেসিপি আমাদের উপহার দিয়েছেন। আপনাদের ছবিটা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। সকাল সকাল আপনার রেসিপি দেখে খুবই ভাল লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

জি ভাইয়া এসিপিটি সত্যিই অনেক সুস্বাদু হয়েছে, আমাদের বাসার সকলেরই এ রেসিপি টা অনেক ভাল লেগেছে,
সকাল সকাল আপনার মন ভালো করতে পেরে আমি খুব আনন্দিত।
আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দেশি মুরগি রান্না ওয়াও 😋 খুবই লোভনীয় দেখাচ্ছে দেখেই জিভে জল চলে আসলো😋 ইচ্ছে করছে তুলে খেতে শুরু করে 👌খেতে খুব সুস্বাদু হয়েছিল দেখেই বোঝা যাচ্ছে👌 ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল👌 আপনার জন্য 🌹

 2 years ago 

ভাইয়া খেয়ে ফেলতে পারেন ছবি দেখি, সত্যি রেসিপি টা অনেক মজা হয়েছে আমাদের বাসার সকলেই তাঁর প্রশংসা করেছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য, আপনার জন্য ও রইল অসংখ্য শুভকামনা।

 2 years ago 

আপনার দেশি মুরগির রেসিপিটি খুব সুন্দর হয়েছে। মুরগির বাচ্চা হয় এর মাংস নরম। খেতে অনেক ভালো লাগবে আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি আমাদের মত উপস্থাপন করেছে প্রতিটি ধাপ নিখুঁতভাবে বর্ণনা করেছেন এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া দেশি মুরগির অনেক মজাদার হয় নরম এত বেশি হয় না তারপরও খুব ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

মুরগির বাচ্চা আমার খুবই পছন্দ ।মাঝে মাঝে আমায় একটি বাসা রান্না করে খেতে আমার কাছে খুবই ভালো লাগে ।আপনাকে ধন্যবাদ রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

জি আপু মুরগির বাচ্চা পছন্দ না এমন কোন মানুষ নাই সকল মানুষেরা আমার মনে হয় মুরগির বাচ্চা পছন্দ, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আর আপনার জন্যও রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি দেশি মুরগির বাচ্চা রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেশি মুরগির বাচ্চা খেতে অনেক বেশি সুন্দর লাগে বিশেষ করে দেশি মুরগির ছোট বাচ্চার হার অনেক বেশি লোভনীয় হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটা দেশি মুরগির মাংসের রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া দেশি মুরগির মাংসের রেসিপি অনেক লোভনীয় হয় সকলেরই খেতে ইচ্ছে করে, আপনি ঠিকই বলেছেন ছোট মুরগির হারগুলো চাবিয়ে খেতে অনেক ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার মুরগির মাংসের রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে আপু। রেসিপি কালার টা দেখতে অনেক সুন্দর লাগছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু এই মুরগির মাংস টি অনেক লোভনীয় হয়েছে এবং অনেক মজাদার হয়েছে আমাদের বাসার সবাইকে অনেক প্রশংসা করেছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

দেশি মুরগির বাচ্চা দিয়ে বেশিরভাগ সময় স্যুপ রান্না করে খাওয়া হয়েছে। কারণ দেশি মুরগি খুবই উপকারী আমাদের জন্য। আপনার দেশি মুরগির বাচ্চার রেসিপি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। কালারটা খুব লোভনীয় লাগছে দেখতে।

 2 years ago 

যদিও আমি দেশি মুরগির বাচ্চার চোখ খাইনি তবে আমার মনে হয় দেশি মুরগির বাচ্চা যেভাবেই খাওয়া হোক না কেন সেটা খুবই মজাদার হয়, জি আপু আমার রেসিপিটি অনেক মজাদার হয়েছে আমাদের বাসার সবাইকে অনেক প্রশংসা করেছে, আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58015.02
ETH 2381.83
USDT 1.00
SBD 2.42