||রঙ্গিন কাগজ দিয়ে কোন আইস্ক্রিম তৈরি||

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। রঙ্গিন কাগজ দিয়ে কোন আইস্ক্রিম তৈরিআইসক্রিম টি দেখতে অনেকটা সত্যি মনে হচ্ছে। আমার মেয়ে তো ভেবেছিল এটা সত্যিকারের আইসক্রিম নিয়ে মুখে দিয়ে নষ্ট করে ফেলেছে। এরপর শুরু হয়েছে ওর আইসক্রিম খাওয়ার বাহানা। তারপর ওকে একটা কিনে দাওয়াতে ও শান্ত হয়েছে।রঙ্গিন কাগজ দিয়ে জিনিসপত্র তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু এগুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় । খুব একটা সময় পাইনা তাই বেশি একটা করা হয় না। তাও যতটুকু সম্ভব চেষ্টা করেছি। এটি দেখতে খুব আকর্ষণীয় লাগছে আমার কাছে। আশা করি আপনাদের ও ভালো লাগবে । কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন

তাহলে শুরু করা যাক

GridArt_20230312_193316251.jpg

GridArt_20230312_085224550.jpg

GridArt_20230312_085132257.jpg

GridArt_20230312_085250055.jpg

GridArt_20230312_085309922.jpg

GridArt_20230312_085452876.jpg

এটি বানাতে আমার যা যা প্রয়োজনঃ
  • রঙিন কাগজ।
  • কেচি।
  • আঠা।
  • পুঁতি।
  • তুলা।
প্রথম ধাপ:
  • প্রথমে আমি হলুদ কাগজে কলম দিয়ে এক পাশ থেকে কোনাকুনি ভাবে দাগ টেনে নেব।

GridArt_20230312_084051127.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আমি অন্য পাশ থেকে কোনাকুনি ভাবে আবারও দাগ টেনে নেব।

GridArt_20230312_084131118.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি কোন আইসক্রিমের মত ,কোন শেপ দিয়ে দিব। কোন শেপ দিয়ে আঠা দিয়ে জোড়া লাগিয়ে দেব।

GridArt_20230312_084254570.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর কেচি দিয়ে কেটে ,গোল করে মুখ কেটে নেব।

GridArt_20230312_084437401.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি সে কাগজের কোন শেপের ভিতরে কতগুলো তোলা ঢুকিয়ে দেবো।

GridArt_20230312_084521652.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর সে তুলাগুলোর উপরে আমি বেশি করে আঠা লাগিয়ে নেব।

GridArt_20230312_084744157.jpg

সপ্তম ধাপ:
  • এরপর কত গুলো রঙিন কাগজকে ছোট ছোট টুকরা করে কেটে নেব, এবং সেই তুলার জোড়া লাগিয়ে দেব।

GridArt_20230312_084818430.jpg

সর্বশেষ ধাপ:
  • এরপর লাগিয়ে দিব কয়েকটি পুঁতি।

GridArt_20230312_084914356.jpg

GridArt_20230312_085224550.jpg

GridArt_20230312_085132257.jpg

GridArt_20230312_085309922.jpg

GridArt_20230312_085452876.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ভাবে আইসক্রিম তৈরি করেছেন। এটা দেখতে খুবই চমৎকার লাগছে। ছোট বড় সকলেই আইসক্রিম খেতে পছন্দ করে। যদিও বাচ্চারা একটু বেশি পছন্দ করে। আপনার মেয়ের মতো আমিও ভেবেছিলাম এটা সত্যিকারের আইসক্রিম। অবশেষে আপনার মেয়েকে আইসক্রিম কিনে দেওয়ার পর সে শান্ত হয়েছে।

 last year 

জি ভাইয়া ছোট বড় সবাই আইসক্রিম খেতে পছন্দ করে ।আমি নিজেও একটু বেশিই পছন্দ করি বাচ্চাদের মত। আপনার মত অনেকেই ভেবেছে এটি সত্যিকারের আইসক্রিম ভাইয়া। আপনাকে ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আসলেই তো এটা দেখতে একদম বাস্তব একটা কোন আইসক্রিমের মত লাগছে। আর আপনার মেয়ে এটা দেখে মুখে দিয়ে নষ্ট করে ফেলেছে। আমরাও হয়তোবা না জেনে খেয়ে ফেলতাম। যাই হোক দারুন হয়েছে এই কাগজ আর তুলো দিয়ে কোন আইসক্রিম তৈরির পদ্ধতি। আসলে ভিন্ন কিছু উপস্থাপন করলে এমনিতেই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি ক্রাফট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

হাহাহাহা মজা পেলাম ভাইয়া। আসলে ভাইয়া আমি সত্যি কারের আইসক্রিম খাবে মুখে দিয়ে নষ্ট করে ফেলেছে। ভিতরে তুলা দেওয়ার কারণে এটা আইসক্রিমের মতো দেখাচ্ছে ভাইয়া। জি ভাইয়া সব সময় ভালো লাগে ভিন্ন কিছু তৈরি করতে তাই চেষ্টা করি। আপনাদের থেকে শিখছি ভিন্ন ভিন্ন কিছু। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

অনেক ভালো ছিল আপনার কোন আইসক্রিম টি। যাই হোক ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 last year 

অবশেষে আপনার মেয়েকে আইসক্রিম কিনে দেওয়ার পর সে শান্ত হয়েছে জেনে ভালো লাগলো। আসলে ছোট বাচ্চারা চকলেট কিংবা আইসক্রিম বেশি পছন্দ করে। আপু আপনি দারুন ভাবে কাগজ দিয়ে আইসক্রিম তৈরি করেছেন। আইসক্রিম দেখতে কিন্তু বেশ সুন্দর লাগছে।

 last year 

জি আপু ছোট বাচ্চারা আইসক্রিম বা চকলেট যেটা দেখে না কেন খাওয়ার জন্য ব্যাকুল হয়ে যায়। যাইহোক আপু রঙিন কাগজ দিয়ে তৈরি কোন আইসক্রিম টি আপনার ভালো লেগেছে শুনে আমি খুবই আনন্দিত। আসলে সব সময় চেষ্টা করি আপনাদের পছন্দ অনুযায়ী কিছু করার। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

বাচ্চারা আসলে আইসক্রিম দেখলে ভীষণ বায়না ধরে। আমার ছেলে মেয়ে একই অবস্থা।
যাক আজকে চমৎকার রঙিন কাগজের আইসক্রিম তৈরি করে দেখালেন আপু। দারুন ডাই প্রজেক্ট ছিল।
ধন্যবাদ আপু চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

 last year 

ছোট বাচ্চা না ভাইয়া আমিও আইসক্রিম দেখলে খাওয়ার জন্য একেবারে পাগলপারা হয়ে যায়। আমার ডাই প্রজেক্ট টি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম । ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মতামত শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

শুধু ভাগ্নী না আমিও ভেবেছিলাম বুঝি এটি আসল আইসক্রি।থাম্বনেইল দেখে ভেবেছিলাম আইসক্রিম এর রেসিপি বুঝি।অনেক সুন্দর হয়েছে আপনার ডাই প্রজেক্টটি। ধন্যবাদ আপু ধাপে ধাপে সুন্দর আইসক্রিম বানানোর প্রক্রিয়া শেয়ার করার জন্য।

 last year 

মজা পেলাম ভাইয়া আপনার কমেন্টটি শুনে। আসলে ভাইয়া অনেকে ভেবে ছিল এটি সত্যিকারের আইসক্রিম। আমার ডাই প্রজেক্টটি আপনার কাছে সুন্দর লেগেছে শুনে বেশ ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মতামত শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি কোন আইস ক্রিম তৈরি করেছেন। প্রথমে দেখে তো আমি সত্যি কারের আইসক্রিম মনে করেছিলাম। দেখে আমারই খেতে ইচ্ছে করছে আর আপনার মেয়ে তো ছোট। আপনার আইডিয়া দারুন ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনার যেহেতু খেতে ইচ্ছে করছে সেহুতু খেয়ে ফেলেন ।আপনার জন্যই বানিয়েছি। আপনাকে ধন্যবাদ সুন্দর একটা মন্তব্য প্রকাশ করার জন্য। আমার ডাই প্রজেক্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে সত্যি খুব আনন্দিত আমি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে এমনিতেই অনেক সুন্দর লাগে। আপনি রঙিন কাগজ ব্যবহার করে কোন আইসক্রিম তৈরি করেছেন। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে এটি বানানো আমাদেরকে দেখিয়েছেন। খুব সুন্দর বর্ণনাও করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

জি ভাইয়া চেষ্টা করেছে রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর করে আপনাদের মাঝে কিছু তৈরি করে শেয়ার করার। কারন আমার কাছে রঙিন কাগজের কিছু তৈরি করতে খুবই ভালো লাগে। তাই রঙিন কাগজ দিয়ে আমি আইসক্রিম তৈরি করেছি। আপনার কাছে ভালো লেগেছে শুনে সত্যি খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপু আপনি নগেন কাগজ দিয়ে খুব সুন্দর একটি কাগজের কোন আইসক্রিম তৈরি করেছেন। সত্যি আপু আইসক্রিমটা দেখে মনে হচ্ছে একেবারে সত্যিকারের আইসক্রিম। আপনার বাচ্চা সত্যিকারের আইসক্রিম ভেবে কিন্তু ভুল করেনি, বেশ মজা পেলাম বাবুর কথা শুনে। আপনাকে ধন্যবাদ আপু রঙিন কাগজ দিয়ে তৈরি কোন আইসক্রিম বানানোর প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

জ্বী আপু ঠিক বলেছেন আমার মেয়েটি সত্যি কারের আইসক্রিম ভেবে ভুল করেনি, কারণ সবার মন্তব্যের মধ্যে দেখেছে সবাই বলছে এটা সত্যিকারের আইসক্রিমের মতো দেখতে ।আপনাকে ধন্যবাদ আপনার সুন্দর একটি মতামত প্রকাশ করার জন্য। ভালোবাসা রইলো আপনার জন্য আপু।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63094.38
ETH 3148.11
USDT 1.00
SBD 3.88