||স্পেশাল আলু দিয়ে পুটি মাছের চচ্চড়ি ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে রেসিপি টা হল স্পেশাল আলু দিয়ে পুটি মাছের চচ্চড়ি রেসিপি ।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে। যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।তাহলে শুরু করা যাক।

20220124_151442.jpg

GridArt_20220124_200226274.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • পুটি মাছ
  • আলু
  • কাঁচা মরিচ
  • টমেটো
  • রসুন
  • পেঁয়াজ
  • ধনিয়া পাতা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • লবণ এবং তেল

20220124_120001.jpg

প্রথম ধাপ:

প্রথমে আমি একটি চুলায় পাতিল বসিয়ে তাতে তেল দিয়ে দিব।

20220124_120358.jpg

দ্বিতীয় ধাপ:

এরপর তেল গরম হলে তাতে আমি পেঁয়াজ কাঁচামরিচ কুচি দিয়ে দিব।এবং ভেজে নিব।

GridArt_20220124_173152590.jpg

তৃতীয় ধাপ:

পেঁয়াজ ও কাঁচা মরিচ কিছুক্ষণ ভাজার পর আমি তাতে একে একে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, লবণ,জিরা গুঁড়া,রসুন দিয়ে দিব।এবং ভালোভাবে নেড়েচেড়ে ভেজে নেব।

GridArt_20220124_173230198.jpg

চতুর্থ ধাপঃ

মশলা গুলো ভালোভাবে ভাজা হলে তাতে আমি কুচানো আলু গুলো দিয়ে দিব।

20220124_120741.jpg

পঞ্চম ধাপঃ

আলু গুলো একটু সিদ্ধ হয়ে আসলে আমি তাতে পুটি মাছ গুলো দিয়ে দিব।

20220124_120833.jpg

৬ষ্ঠ ধাপ:

এরপর আমি পরিমাণ মত পানি দিয়ে ঢাকনা দিয়ে রেখে দিব।

GridArt_20220124_190940287.jpg

৭ম ধাপ:

ঝোল একটু কমে আসলে আমি তাতে টমেটো দিয়ে দিব।এবং আরো কিছুক্ষণ ঢাকনা দিয়ে রেখে দিব।

20220124_122103.jpg

সর্বশেষ ধাপ

সবশেষে আমি ধনিয়া পাতা দিয়ে চুলা থেকে নামিয়ে নিব।

20220124_123958.jpg

আমার আজকের রেসিপি এর সাথে আমার একটি সেলফি।

20220124_151513.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য🥰🥰

Sort:  
 3 years ago 

পুটি মাছ খেতে আমি খুবই ভালোবাসি ।‌পুঁটি মাছে প্রচুর পরিমাণে আমিষ রয়েছে যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী সেইসাথে পুটি মাছ খেলে চোখের অনেক উপকার হয় । আপনি পুটি মাছ এবং আলু দিয়ে খুবই সুস্বাদু একটি চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন । এই রেসিপিটি শীতকালে খেতে খুবই মজাদার লাগে ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

স্পেশাল আলু দিয়ে পুটি মাছের চচ্চড়ি দেখে তো খেতে ইচ্ছা করছে আপু অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে। এভাবেই চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুবই স্বাদের একটি চমৎকার রেসিপি শেয়ার করেছেন আপু। আমার তো এখনই খাইতে মন চাচ্ছে। কি যে করি। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আমি ছোট মাছ তেমন পছন্দ করিনা কাটার ভয়ে। আমি যেভাবেই খাইনা কেনো আমার গলায় কাটা আটকাবে। পুটি মাছ এ তো অনেক কাটা। সাবধানে খাইয়েন।

 3 years ago 

চলে আসেন আমাদের বাসায় খাওয়ায় জন্য।আমার মুখে বলবো আপনাকে কাটা বেঁচে খাওয়াতে।
যাই হোক আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার নিজের হাতে তৈরি করা স্পেশাল আলু দিয়ে পুটি মাছের চচ্চড়ি রেসিপি টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আর দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য ও শুভেচ্ছা রইল।

 3 years ago 

আলু দিয়ে পুটি মাছের চচ্চড়ি ওয়াও দেখেই লোভ হচ্ছে খাবার জন্য মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে কালারটা দারুণ ভাবে ফুটেছে শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

হুম ভাইয়া এটা খুবই সুস্বাদু খাবার। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য ও শুভেচ্ছা রইলো।

 3 years ago 

পুটি মাছের চচ্চড়ি টা দেখে মনে হচ্ছে খুব ভালো হয়েছে। এরকম ছোট মাছ খেলে স্বাস্থ্যের পক্ষে অনেক ভালো। এগুলো অনেক পুষ্টিগুণ সমৃদ্ধ হয়। আপনি রেসিপি টা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

হুম আপু খেতে খুবই ভাল হয়েছিল।আপনাকে ও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

ওয়াও আপু খুব সুন্দর হয়েছে আপনার আলু ও পুটি মাছের রেসিপিটা। আমার কাছে খুবই ভালো লেগেছে। কারণ আমার এটা খুবই পছন্দের একটা রেসিপি। আর আলু ওপুটি মাছ এক সাথে রান্না করলে খেতে অনেক সুস্বাদু লাগে। ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর একটা রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

পুটি মাছ দিয়ে, আলুর চচ্চড়ির রেসিপি আমার কাছে দারুণ লাগে।যদিও পুঁটি মাছে অনেক কাটা থাকে তারপরও ভালো লাগে।আপনার রেসিপির কালারও বেশ ভালো হয়েছে।ধন্যবাদ আপু

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

দিয়ে পুটি মাছের চচ্চড়ি রেসিপি টা মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি টা দেখতে খুবই আকর্ষণীয় দেখাচ্ছে। আমার কাছে তো আপনার তৈরি করা সুন্দর রেসিপি টা অনেক ভাল লেগেছে। সত্যি অসাধারণ একটা রেসিপি তৈরি করলেন আপনি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 3 years ago 

আপু আপনি অনেক সুন্দর করে শীতকালীন সবজি দিয়ে স্পেশাল পুটি মাছের চচ্চড়ি তৈরি করেছেন। আমার কাছে আপনার রেসিপি অনেক ভালো লেগেছে। পুটি মাছের চচ্চড়ি খেতে আমার বেশ ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক টেস্ট হয়েছে। শুভকামনা রইল আপু আপনার জন্য।

 3 years ago 

জি ভাইয়া অনেক টেস্ট হয়েছিল।আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62561.21
ETH 2449.99
USDT 1.00
SBD 2.64