|| টমেটো দিয়ে ডিম ভুনার স্পেশাল রেসিপি ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে রেসিপি টা হল টমেটো দিয়ে ডিম ভুনার স্পেশাল রেসিপি ।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে ।প্রায় সময় আম্মু ঝোল ভুনা করে।

তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

20220205_200652.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • ডিম
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • ধনিয়া পাতা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

20220205_185320.jpg

প্রথম ধাপ:

প্রথমে ডিমগুলোকে সিদ্ধ করে খোসা ছাড়িয়ে নেব।

GridArt_20220205_211622307.jpg

দ্বিতীয় ধাপ:

এরপর আমি ডিম গুলোতে হলুদ মরিচ লবণ দিয়ে ভালোভাবে মিশিয়ে নেব।
GridArt_20220205_211732838.jpg

তৃতীয় ধাপ:

এরপর ডিমগুলোকে তেলের মধ্যে ভালোভাবে উল্টিয়ে পাল্টিয়ে ভেজে নেব। ব্রাউন কালার করে নেব।

GridArt_20220205_211805298.jpg

GridArt_20220205_211835111.jpg

চতুর্থ ধাপঃ

ডিম গুলো ভাজা হলে ,আমি ডিমগুলোকে তুলে।ওই পাতিল এ পেঁয়াজ কাঁচামরিচ দিয়ে দিব।

GridArt_20220205_211914971.jpg

পঞ্চম ধাপঃ

পেঁয়াজ কাঁচামরিচ ভাজা হলে আমি তাতে হলুদের গুঁড়া,মরিচের গুঁড়া,লবণ, জিরা গুঁড়া, এবং রসুন দিয়ে দিব।

GridArt_20220205_212004434.jpg

৬ষ্ঠ ধাপ:

এরপর আমি মশলা গুলোর সাথে টমেটো দিয়ে দিব। এবং একটু পানিও এড করবো।যাতে টমেটো গুলো সেদ্ধ হয়

GridArt_20220205_212059475.jpg

৭ম ধাপ:

টমেটো গুলো ভালোভাবে সিদ্ধ হয়ে গেলে এবং মিশে গেলে তাতে আমি আর একটু পানি দিয়ে ডিম গুলো দিয়ে দেব। এবং কিছুক্ষণ ঢাকনা দিয়ে।

GridArt_20220205_212143079.jpg

সর্বশেষ ধাপ

সবশেষে যখন দেখব ঝোল কমে এসেছে তখন আমি ধনিয়া পাতা দিয়ে চুলা থেকে নামিয়ে নিব।

GridArt_20220205_212217722.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি টমেটু দিয়ে ডিম ভুনা।

আমার আজকের রেসিপি এর সাথে আমার একটি সেলফি।

20220205_200613.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য🥰🥰

Sort:  
 3 years ago 

টমেটো ও আলু দিয়ে সুস্বাদু ডিমের রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে, কারণ ডিমের রেসিপি আমার খুবই প্রিয়। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে রেসিপি তৈরী করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

জি ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

ওয়াও অসাধারন একটা রেসিপি দেখলাম। এরকমভাবে কখনো খাওয়া হয়নি ডিমের তরকারি। টমেটোর ভুনায় ডিম। তবে দেখে বোঝা যাচ্ছে অনেক টেস্ট হয়েছে খেতে। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

একবার খেয়ে দেখতে পারেন ভাইয়া।খুবই ভালো লাগে এইভাবে ডিম ভুনা।

 3 years ago 

ডিম এমনিতেই ভুনা করলে খুবই মজা লাগে আর এভাবে যদি টমেটো দিয়ে ভুনা করা হয় তাহলে তো এত টেস্ট আরো অনেকগুণ বেড়ে গিয়েছে মনে হয় ।আপনার টমেটো দিয়ে ডিম ভুনার কালারটা খুব চমৎকার এসেছে দেখে মনে হচ্ছে ঝাল ঝাল খুবই টেস্টি হয়েছে। খুব সুন্দর ভাবে আপনি রেসিপিটি শেয়ার করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

জি আপু টমেটো দিলে এটা খেতে আরো বেশি ভালোলাগে।দেখতে খুবই সুন্দর লাগে আপনাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপনার যত্নসহকারে তৈরি করা টমেটো দিয়ে ডিম ভুনার স্পেশাল রেসিপিটা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্যও অনেক অনেক শভেচ্ছা রইলো।

 3 years ago 

বাহ অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এর আগে কখনও টমেটো দিয়ে ডিম রান্না করে খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি আপনার রান্নার পদ্ধতিটা আমাদের মাঝে সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জি ভাইয়া এটা খেতে অনে সুস্বাদু।আপনি একবার বাসায় তৈরি করে দেখতে পারেন।আমার কাছে খুবই ভালো লাগে।

 3 years ago 

টমেটো দিয়ে এভাবে ডিম রান্নার রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে আপু। আমার কাছেও এভাবে রান্না করে খেতে ভালো লাগে। অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। তবে আপনার ছবি আপলোড করার সময় একটি ফেইলড দেখাচ্ছে,এডিট করে ঠিক করে নিতে পারেন আপু।ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 3 years ago 

জি আপু আপনাকে ধন্যবাদ। আমি ঠিক করে দিচ্ছি।

 3 years ago 

আপনি টমেটো এবং ডিম দিয়ে খুবই চমৎকার একটি ভুনা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শীতের সময় টমেটো দিয়ে তৈরি করা যেকোনো রেসিপি খেতে খুব মজা লাগে আপনি যেহেতু আপনার রেসিপিতে ডিম ব্যবহার করেছেন সেহেতু এটি খেতে খুবই সুস্বাদু এবং পুষ্টিকর হবে ।আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

জি ভাইয়া এটি খুব সুস্বাদু ছিল । আমার বাসার সবাই এটি খুব পছন্দ করেছে।

আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

টমেটো দিয়ে ডিম ভুনা অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের সকলের মাঝে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে যদিও আমি টমেটো দিয়ে এরকম ভাবে ডিম ভুনা এখনো খাইনি তবে আপনার এই রেসিপিটি আমার কাছে একদম ইউনিক লেগেছে। এত মজাদার একটি ইউনিক রেসিপি আমাদের সকলের মাঝে চমৎকারভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

জি ভাইয়া একদিনে রেসিপিটা করে দেখবেন এটা খেতে খুবই মজাদার এবং অল্প সময়ে তৈরি করা।
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ডিম ভুনা বরাবরই আমার খুব পছন্দের আপনি খুব লোভনীয় ভাবে ডিমের রেসিপি প্রস্তুত করেছেন ডিম গুলো দেখে খুব লোভ হচ্ছে মনে হচ্ছে একটা উঠিয়ে খেয়ে নিন ধাপগুলো সুন্দরভাবে বর্ণনা দিয়েছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

টমেটো দিয়ে যেকোনো জিনিস রান্না করলে শীতকালে খেতে খুবই ভালো লাগে। তেমনি আপনি টমেটো দিয়ে ডিম ভুনার অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করলেন। এরকম সুস্বাদু রেসিপি গুলো দেখলেই তো খুব খেতে ইচ্ছে করে 😋😋 পারলেতো কিছু কিছু রান্না তৈরি করে আমাদের জন্য পাঠিয়ে দিতে পারেন। আপনার রেসিপি টা আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। 😍😍

 3 years ago 

অবশ্যই আপু পাঠাবো। তবে তার আগে আপনাকে চলে আসতে হবে আমার বাসায়। শুধু ডিম ভুনা কেন আপনার সব পছন্দের খাবার আমি নিজ হাতে তৈরি করে দিয়ে দেব। আপনি খেয়েও যাবেন নিয়েও যাবেন। আমি নোয়াখালীর মানুষ। আর নোয়াখালীর মানুষেরা আপ্যায়ন করতে ভয় পায় না বরং ভালোবাসে। 🙂🙂🙂🙂🥰🥰🥰

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57455.52
ETH 2339.75
USDT 1.00
SBD 2.35