লেভেল ২ হতে আমার অর্জন - By @aflatunn || ১০% প্রিয় লাজুক -খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও ভাল আছি।

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত এ কমিটিতে কাজ করতে পেরে আমার কাছে খুবই ভালো লাগছে। এটা খুব একটি ভালো উদ্যোগ যে প্রত্যেকটি লেভেল উত্তীর্ণ হয়ে আমরা এক পর্যায়ে ভেরিফিকেশন মেম্বার হব। এতে করে আমরা স্টিমিট সম্পর্কে ভালো কিছু শিখতে পারবো। প্রতিটি লেভেলে আমরা নতুন নতুন জিনিস শিখতে পারবো।লেভেল o১ এ আমরা অনেক কিছু শিখেছি,এবং লেভেল০২ এ আমি অনেক কিছু শিখেছি।

আমি @aflatunn বাংলাদেশ থেকে।

received_1003993120218399.jpeg

আমি আমার লেভেল ০২ এর ক্লাস সম্পন্ন করেছি।

Screenshot_20220119-222403_Discord.jpg

Screenshot_20220119-225345_Discord.jpg

লেভেল ০২ এর বিষয় সমূহ:

  • সিকিউরিটি
  • ডেলিগেশন
  • পাওয়ার আপ
  • ওয়ালেট নিয়নত্রন

লেভেল ০২ এর ক্লাস হতে আমি যা অর্জন করেছি।

পোস্টিং কি এর কাজ??

এই কি আমরা সাধারনত সোশ্যাল একটিভিটি কাজের জন্য ব্যবহার করে থাকি। অর্থাৎ পোস্ট সংক্রান্ত সকল কাজ যেমন:
পোস্ট করা
পোস্ট এডিট করা
কমেন্টস করা
কমেন্ট এডিট করা
রিস্টিম করা
আপভোট দেওয়া
ডাউনভোট দেওয়া

অ্যাক্টিভ কি এর কাজ??

আর্থিক কাজের জন্য আমরা এই কি ব্যবহার করে থাকি। আমাদের সকল লেনদেনের ক্ষেত্রে এই কি ব্যবহার করা হয়। যেমন:

এই কি এর মাধ্যমে আমরা steem, sbd ট্রানস্ফার করতে পারব।
প্রোফাইলের তথ্য পরিবর্তন করতে পারব।
পাওয়ার আপ এবং ডাউন করতে পারব।
এস বিডি থেকে স্টিম ও স্টিম থেকে এসবিডি কনভার্ট করতে পারবে।
ডেলিগেশন করতে পারব।

উনার কি এর কাজ??

উনার কি বলতে বুঝি মালিকানা কি, এই কি আমার কাছে আছে মানে আমি এই অ্যাকাউন্টের মালিক।
যেমন: এই কি এর মাধ্যমে আমি একাউন্ট রিকভার করতে পারব।
অ্যাক্টিভ পোস্টিং ও মেমো কি রিসেট করতে পারব। এটির মাধ্যমে আমি এই উনার কি রিসেট দিতে পারব।
ভোটিং অধিকার প্রত্যাখ্যান করতে পারব।

মেমো কি এর কাজ??

মেমো কি এর মাধ্যমে আমরা এনক্রিপ্ট করা মেসেজ পাঠাতে পারব।
এবং এনক্রিপ্ট করা মেসেজ দেখতে পারব।

মাস্টার পাসওয়ার্ড এর কাজ ??

এটি সবচেয়ে সেনসিটিভ একটি পাসওয়ার্ড। যা সব পাসওয়ার্ড এর মূল। এই কি এর প্রতি আমাদের সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে। যদি কখনো আমাদের পোস্টিং কি, একটিভ কি, উনার কি, মেমো কি, হারিয়ে যায় এই কি এর মাধ্যমে সবগুলো পাসওয়ার্ড রিকভার করতে পারব। মূলকথা সকলক কি নিয়ন্ত্রন করা যায় এই মাস্টার কি এর মাধ্যমে।

মাস্টার পাসওয়ার্ড নিরাপদ সংরক্ষণ নিয়ে আমার প্ল্যান :

যেহেতু আমরা জানি মাস্টার পাসওয়ার্ড খুবই গুরুত্বপূর্ণ একটি পাসওয়ার্ড তাই এই কি কে অবশ্যই একটা নিরাপদ স্থানে আমাদেরকে রাখতে হবে। যাতে করে এই কি কারো হাতে অথবা হ্যাকারের হাতে চলে না যায় সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। তাই আমি মনে করি এটি পেনড্রাইভ অথবা আমার গুগল ড্রাইভে রাখা উচিত। আর আমি এভাবেই আমার পাসওয়ার্ড গুলো সংরক্ষন করি।

পাওয়ার আপ জরুরি কেন?

পাওয়ার আপ মানে নিজের শক্তি বৃদ্ধি করা।পাওয়ার আপ এর মাধ্যমে আমরা নিজেদের শক্তি বৃদ্ধি করে থাকি।
আমি মনে করি আমি যদি স্টিমিট এ ভালো কিছু অর্জন করতে চাই তাহলে আমাকে অবশ্যই পাওয়ার আপ এর উপর গুরুত্ব দিতে হবে। যেহেতু আমরা জানি পাওয়ার আপ মানে নিজের শক্তি বৃদ্ধি করা তাই পাওয়ার আপ না করে ভালো কিছু অর্জন করা কখনোই সম্ভব নয়। তাই আমাদের অবশ্যই পাওয়ার আপ করতে হবে। আর সবচাইতে বড় ব্যাপার হচ্ছে আমার যদি পাওয়ার থাকে তাহলে আমি ভালো কোয়ালিটির পোষ্ট গুলোতে আপ ভোট দিয়ে কি করে কি রিওয়ার্ড অর্জন করতে পারি।

পাওয়ার আপের প্রসেসিং গুলো কি?

প্রথমে আমাদেরকে স্টিম ওয়ালেটে অ্যাক্টিভ কি এর মাধ্যমে লগইন করতে হবে। এরপর লিকুইড স্টিমের ড্রপডাউন মেনু থেকে পাওয়ার আপ অপশন সিলেক্ট করতে হবে। এরপর আমরা এমাউন্টের ঘরে কত স্টিম পাওয়ার আপ করতে চাই ওই অ্যামাউন্ট বসিয়ে দেতে হবে এবং এরপর ওকে করলে, আমাদের পাওয়ার আপ সম্পন্ন হবে।

সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয় ?

সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার তিন দিন পর আমাদের ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয়।

মেমো ফিল্ড এর কাজ কি?

আমরা কাউকে স্টিম এসবিডি ট্রানস্ফার করার সময় যে সংকেত ব্যবহার করে থাকি এটি মূলত মেমো ফিল্ড এর কাজ। মেমো ফিল্ড মূলত ট্রানস্ফার আইডেন্টিফিকেশন এর জন্য ব্যবহার হয়ে থাকে।

ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের অ্যাকাউন্টে ফেরত আসে?

ডেলিগেশন ক্যানসেল করার ৫ দিন পর উক্ত এস.পি আমার অ্যাকাউন্টে ফেরত আসবে।

ধরুন, আপনি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন। কিছুদিন পর আরো একশত এসপি ডেলিগেশন করতে চান। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?

ধরুন, আমি প্রজেক্ট @heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেচি । কিছুদিন পর আরো একশত এসপি ডেলিগেশন করতে চাই। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময আমাকে অবশ্যই ৩০০ লিখতে হবে।যদি আমি ভুল করে ১০০ লিখে ফেলি তাহলে আমাদের আগের দুইশ এসপির ১০০ এসপি ডেলিগেশন কেন্সেল হয়ে যাবে। তাই আমাকে অবশ্যই আগের এসপির সাথে যোগ করে টোটাল কত এসপি ডেলিগেশন করব সে এমাউন্ট লিখতে হবে। যেমন ২০০+১০০=৩০০

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য।

Sort:  
 3 years ago 

লেভেল 2 এর ক্লাস এর লিখিত পরীক্ষা আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপ লিখেছেন এবং প্রতিটি কী সম্পর্কে লিখেছেন এবং প্রতিটি কী এর ব্যবহার সম্পর্কে লিখেছেন। আপনি একজন নতুন মেম্বার হিসেবে আমরা চাই আপনি আপনার সামনে আরও দুটি লেভেল ঠিক মতো করে আমাদের সাথে যুক্ত হবে। level-4 কমপ্লিট করার পর আমরা চাইবো আপনি আমার বাংলা ব্লগের সম্পূর্ণ নিয়ম কানুন মেনে আমাদের সাথে যুক্ত হন। এবং আমাদেরকে নতুন নতুন কন্টেন উপহার দেন এবং লিখিত পরীক্ষা আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58445.95
ETH 2616.08
USDT 1.00
SBD 2.41