|| ঢেঁড়স ভাজির মজাদার রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল ঢেঁড়স ভাজির মজাদার রেসিপি। ঢেঁড়স আমার খুব প্রিয় একটি সবজি। ঢেঁড়স ভর্তা এবং ভাজি আমার বেশি পছন্দ। ঢেঁড়স রান্না আমার খুব একটা ভালো লাগে। ঢেঁড়সে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220801_204332740.jpg

GridArt_20220801_204314632.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • ঢেঁড়স।
  • পেঁয়াজ।
  • কাঁচা মরিচ।
  • হলুদের গুঁড়া।
  • জিরে গুঁড়া।
  • রসুন কুচি।
  • লবণ এবং তেল।

GridArt_20220801_204432289.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে দিলাম এবং পরিমাণ মতো তেল দিয়ে দিলাম।

GridArt_20220801_155928289.jpg

দ্বিতীয় ধাপ:

  • তেল গরম হলে আমি তাতে দিয়ে দিবো কাঁচামরিচ ।

GridArt_20220801_155939855.jpg

তৃতীয় ধাপ:

  • পেঁয়াজ এবং কাঁচামরিচ কিছুক্ষণ ভেজে নেয়ার পর দিয়ে দিব রসুন কুচি গুলো।

GridArt_20220801_160351845.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর দিয়ে দেবো হলুদের গুড়া,জিরে গুঁড়া, লবণ। দিয়ে কিছুক্ষণ ভালোভাবে নেড়েচেড়ে নেব।

GridArt_20220801_155954758.jpg

পঞ্চম ধাপ:

  • মসলাগুলো কিছুক্ষণ ভেজে নেওয়ার পর দিয়ে দিব ঢেঁড়স ।

GridArt_20220801_160006516.jpg

ষষ্ঠ ধাপ:

  • ঢেঁড়স গুলো দিয়ে ভালোভাবে পাঁচ মিনিট আমি নেড়েচেড়ে দেব।

GridArt_20220801_160239009.jpg

সর্বশেষ ধাপ :

  • এরপর ১০ মিনিট পর আমি চুলা থেকে নামিয়ে নেব।

20220801_113642.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20220801_204332740.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

আপনার ঢেঁড়স ভাজির রেসিপি দেখে আমার তো জিভে জল চলে এসেছে। দেখে তো খুবই খেতে ইচ্ছে করছে আমার। অনেকদিন হয়ে গেছে এই রেসিপিটি খাওয়া হয়না। দেখে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আমাদের সাথে উপস্থাপনা করে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কি বলেন ভাইয়া এত মজাদার একটি রেসিপি অনেকদিন ধরে খান না কেন? আমরা তো প্রায় সময় এই রেসিপিটি বাসায় তৈরি করে খাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার উপস্থাপনা ও আমার রিসিভের প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ঢেড়স ভাজি আসলেই খুবই মজার। আমার তো অনেক বেশি পছন্দের বিশেষ করে গরম ভাতের সাথে খেতে দারুন লাগে। আজকে আপনি ঢেড়স ভাজি রেসিপি শেয়ার করেছেন বোঝাই যাচ্ছে যখন খেয়েছিলেন খুবই মজার হয়েছিল।

 2 years ago 

ভাইয়া ঢেরস আমার খুব পছন্দের গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে, আপনারা ঢেরস পছন্দ শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঢেঁড়স ভাজি খেতে বেশ ভালো লাগে। আপনি খুবই চমৎকার ভাবে রেসিপিটি তৈরি করেছেন। ঢেঁড়স ভাজি বাচ্চাদের খাওয়াতে বেশ সুবিধা। ঢেঁড়স ভাজি দিয়ে ভাত বাচ্চারা সহজেই গিলে ফেলতে পারে।

 2 years ago 

যে আপু আপনি ঠিকই বলেছেন ঢেঁড়াস বাজেই পিছলা হওয়াতে বাচ্চারা খুব সহজে গিলে ফেলে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

ছোট বেলায় আমার যে কয়টি খাবার ছিল খুবই প্রিয়। ঢেড়স ভাজি তার মাঝে একটি। ভর্তা আর ভাজি ঢেড়সের এই দুইটা পদ আমার খুবই পছন্দের।

আপনি আজকে খুব সুন্দর করে ধাপে ধাপে ঢেরসের রেসিপিটি খুব সুন্দর বর্ণনা সহ দিয়েছেন বেশ ভাল লাগছে দেখতে। জানি খেতেও হয়েছে খুব মজাদার
ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার মত আমিও ঢেঁড়স ভাজি ও ভর্তা খেতে খুবই পছন্দ করি তাই প্রায় সময় এই দুইটা রেসিপি আমার বাসায় হয়ে থাকে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য।

 2 years ago 

ঢেঁড়স ভাজি অনেক সুস্বাদু একটি খাবার। সাধারণত রান্নার চাইতে ভাজি করলে আমার বেশি পছন্দ। ধন্যবাদ আপনাকে প্রিয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমিও আপনার মত ঢেঁড়স বাজি খেতে খুবই পছন্দ করি রান্না করা ঢেরস আমার ভালো লাগেনা, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

এটা দেখছি মিলে গেল আপনার পছন্দ আমার পছন্দ। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

ঢেঁড়সে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে

আপনি একদম ঠিক কথা বলেছেন আপু ঢেঁড়স এই বছর পরিমাণে ভিটামিন রয়েছে যা আমাদের শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকারভাবে ঢেঁড়স ভাজির একটা রেসিপি শেয়ার করলেন আপু। প্রতিটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার একটা রেসিপি তৈরি করতে হয়।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনার সাথে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

ঢেঁড়স ভাজির মজাদার রেসিপি দেখে খুবই ভালো লাগলো আপু। ঢেঁড়স ভাজি রেসিপি খেতে আমি অনেক পছন্দ করি। ঢেঁড়স আমার খুবই প্রিয় সবজি। লোভনীয় এই রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপু। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেছেন রেসিপিটি সুন্দরভাবে তৈরি করে আপনার সামনে উপস্থাপন করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ঢেঁড়স ভর্তা বা ভাজি দুটো খেতেই আমার কাছে খুবই ভালো লাগে। তবে রান্না করে খেতেও ভালো লাগে। আপনার ঢেঁড়স ভাজি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে খেতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ঢেরস রান্না তেমন একটা খেতে ভালো লাগে না ঢেরস ভাজি আমার থেকে সবচাইতে ভালো লাগে খেতে, আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

ঢেঁড়স ভাজির রেসিপি আমার প্রিয় একটি রেসিপি। আমিও মাঝে মাঝে বাসায় এটি বানিয়ে থাকি। অনেক সুন্দরভাবে আপনার রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন।

 2 years ago 

আপু আমার অনেক রেসিপি ঢেঁড়স বাজে আমিও প্রায় সময় বাসায় ভাজি করে খাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

ঢেঁড়স ভাজি যেটা খুবই মজাদার খাবার। এই ধরনের ভাজি জাতীয় খাবার আমার খুবই পছন্দের । খুব সুন্দর করে ঢেঁড়স ভাজির রেসিপি তৈরি করেছেন আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ভাইয়া আমারও ভাতিজাতিও রেসিপি খুবই পছন্দ তাই আমি প্রায় সময় ভাজি জাতীয় রেসিপি তৈরি করে খাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60612.92
ETH 2607.99
USDT 1.00
SBD 2.65