একটি প্রাকৃতিক দৃশ্যের কালারফুল পেইন্টিং।।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি প্রাকৃতিক দৃশ্যের কালারফুল পেইন্টিং।আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং করে থাকি। অনেক সময় নিজের মনের মত করতে পারি। আবার অনেক সময় চেষ্টা করলেও হয় না। যাইহোক যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

GridArt_20221230_122815315.jpg

IMG-20221230-WA0001.jpg

GridArt_20221230_122851326.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • রঙ।
  • তুলি।
  • টেপ।
প্রথম ধাপ:
  • প্রথমে আমি কাগজের চারপাশে টেপ লাগিয়ে নিয়েছি, এরপর পেন্সিল দিয়ে আকাশ এঁকে নিলাম।

GridArt_20221230_084521039.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আকাশ টাকে নীল রং দিয়ে এঁকে রাঙিয়ে নিলাম।

GridArt_20221230_084551567.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর নীল রং এর নিচে সাদা রং দিয়ে দেব,এবং সাদা রঙের উপরে হালকা নীল রং দিয়ে দেব।

GridArt_20221230_084636614.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর নিচে সবুজ রং দিয়ে দেব।

GridArt_20221230_084656869.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর সবুজ রঙের উপরে ঘাস এবং ছোট ছোট ডাল পালা এঁকে নেব।

GridArt_20221230_084717218.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর রংবেরঙের কতগুলো ফুল এঁকে নেব ছড়িয়ে ছিটিয়ে।

GridArt_20221230_084759237.jpg

সর্বশেষ ধাপ:
  • সবশেষে আমি আমার সিগনেচার করে নেব।

GridArt_20221230_084904351.jpg

GridArt_20221230_122815315.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

আপু আপনার প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং টি আমার কাছে বেশ ভালো লেগেছে। কালার কম্বিনেশন পারফেক্ট হওয়ার কারণে পেইন্টিংটি অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে। আসলে আপু চেষ্টা করলে অনেক কিছুই হয় ,আপনি আর্ট করতে ভালোবাসেন তাই চেষ্টা করেছেন সুন্দর একটি আর্ট করতে পেরেছেন। প্রতিটি ধাপ সুন্দর করে দেখিয়েছেন ।ভালো ছিল ।ধন্যবাদ।

 2 years ago 

আপু চেষ্টা করেছি কালার কম্বিনেশন ঠিক রেখে সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের পেন্টিং তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং এর প্রশংসা করার জন্য।

Hi, @aflatunn,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @gorllara.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর করে একটি প্রাকৃতিক দৃশ্যের কালারফুল পেইন্টিং করেছেন। আপনি সব সময়ই চমৎকার চমৎকার পেইন্টিং আমাদের কে উপহার দিয়েছেন। আজকের পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুল গুলো চমৎকার ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাইয়া আমার প্রাকৃতিক দৃশ্যের পর painting এর মধ্য দিয়ে আপনাকে মুগ্ধ করতে পেরে আমি খুবই আনন্দিত, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো চমৎকার চমৎকার পেইন্টিং আপনাদের কে উপহার দিতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ আপু অনেক চমৎকার প্রাকৃতিক দৃশ্যের কালারফুল পেইন্টিং করেছেন,দেখে বেশ ভালো লাগলো।আর কালার কম্বিনেশন ও যথাযথ ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

ভাইয়া আমার প্রাকৃতিক দেশের পেইন্টিং দেখে আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, চেষ্টা করেছি কালার কমিশন ঠিক রেখে সুন্দর একটি পেন্টিং করার জন্য আপনাদের সুন্দর মন্তব্য আরো উৎসাহ বাড়িয়ে দেয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ খুব চমৎকার ভাবে আমার মন্তব্যের ফিডব্যাক দেয়ার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

খুব সুন্দর একটি চিত্রাংকন করেছেন। তবে আমার কাছে বেশ ভালো লাগলো আপনি একটা টেকনিক ইউজ করে নিচের ঘাসের সবুজ অংশটি করেছেন। কারণ এভাবে করলে এগুলো দেখতেও সুন্দর লাগে। যাইহোক আপনার চেষ্টা অনেক সুন্দর ছিল। আমি যদিও পূর্বে অনেক আর্ট করতাম কিন্তু এখন সময়ের কারণে করতে পারিনা।

 2 years ago 

চেষ্টা করেছি আপু সুন্দর একটি প্রকৃতির দৃশ্যের পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

বাহ্ খুব সুন্দর হয়েছে। খুব ভালো ভাবে সুন্দর করে সাজিয়ে সম্পূর্ণ করেছেন প্রাকৃতিক দৃশ্যের কালারফুল পেইন্টিং। নীচের রঙিন ফুলগুলো দিয়ে ছবিটি বেশি ফুটে উঠল।ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং এর প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

কে বলল আপনি আকতে পারেন না। রং এবং তুলি দিয়ে খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। আপনার চিত্রে আকাশ, গাছ, ফুল খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। আমার খুব ভাল লেগেছে। আপনার রং তুলি দিয়ে চিত্র অংকন এর দক্ষতা ভাল। ধন্যবাদ আপু।

 2 years ago 

চেষ্টা করছে ভাইয়া রং তুলি দিয়ে সুন্দর একটি কালারফুল পেন্টিং আপনাদের সাথে শেয়ার করার জন্য দোয়া করবেন সামনে যেন আরো ভালো পেইন্টিং করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং ও আমার দক্ষতার প্রশংসা করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপনি নিজের মতো করে খুবই চমৎকার একটি পেইন্টিং অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আসলে নিজের মতো করে কোন কিছু করলে সেটা দেখতে আরো বেশি আকর্ষণীয় দেখায় আপনি খুবই চমৎকার একটি অঙ্কন শেয়ার করেছেন। সেই সাথে আরও বেশি খুশি হলাম যে আপনি অঙ্কন করতে অনেক বেশি পছন্দ করেন এবং ভালোবাসেন।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া আমার নিজের মতো করে সুন্দর একটি পেন্টিং আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো চমৎকার চমৎকার পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি তো খুব সুন্দর প্রাকৃতিক দৃশ্যের কালারফুল চমৎকার পেইন্টিং করেছেন । পেইন্টিং আর্ট করতে আপনার ভালো লাগে শুনে খুশি হলাম। তবে আমিও যে কোন ধরনের পেইন্টি আর্ট করতে অনেক পছন্দ করি। আজকে আপনার পেইন্টিংটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যে আপু পেন্টিং আর্ট করতে আমার খুবই ভালো লাগে তাই তো সময় পেলেই পেইন্টিং করে আপনার সামনে হাজির হই, আমার আজকের পেইন্টিং এর মধ্য দিয়ে আপনাকে মুগ্ধ করতে পেরে আমি খুবই আনন্দিত, দোয়া করবেন আপু সামনে যেন আরো মনোমুগ্ধকর করবেন আপনার সাথে শেয়ার করতে পারি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 66254.46
ETH 3319.59
USDT 1.00
SBD 2.69