|| হাঁসের মাংসের মজাদার রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদের ভালো লাগবে। হাঁসের মাংস খেতে আমি খুবই পছন্দ করি। সামান্য পরিমাণের ঝাল দিয়ে ভুনা ভুনা করে হাঁসের মাংস রান্না করলে খেতে মজাই আলাদা হয়।। যদিও এটি শীতকালীন খাবার হিসেবে বেশি জনপ্রিয়। কিন্তু আমি সব সময় এটা খুব পছন্দ করি।রেসিপি টা হল হাঁসের মাংসের মজাদার রেসিপি। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

IMG-20220325-WA0037.jpg

IMG-20220325-WA0023.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • হাঁসের মাংস
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • গরম মসলা
  • আদা
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20220502_150603393.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি চলে একটি পাতিল বসিয়ে দেবো। এবং গরম হয়ে আসা পর্যন্ত অপেক্ষা করব।

IMG-20220325-WA0042.jpg

দ্বিতীয় ধাপ:

  • পাতেল টি গরম হলে আমি পরিমান মত তেল দিয়ে দেব। এবং দিয়ে দেব পেঁয়াজ।

IMG-20220325-WA0040.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর দিয়ে দেবো আদা এবং রসুন। দিয়ে কিছুক্ষণ নেড়ে চেড়ে দিয়ে দেব হলুদের গুঁড়া মরিচের গুঁড়া জিরা গুঁড়া লবণ এবং গরম মসলা।

GridArt_20220502_152011471.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর দিয়ে দিব হাঁসের মাংস এবং ভালোভাবে নেড়ে চেড়ে কিছুক্ষণ ভালোভাবে ঢাকনা দিয়ে রেখে দেব।

IMG-20220325-WA0031.jpg

IMG-20220325-WA0029.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর দিয়ে দেবো সামান্য পরিমাণে পানি এবং আবার ভালোভাবে নেড়ে চেড়ে রেখে দেবো।

IMG-20220325-WA0028.jpg

ষষ্ঠ ধাপ:

  • মাংসটা ভালোভাবে সিদ্ধ হয়ে এলে এবং ভাজাভাজা হয়ে গেলে আমি পরিমাণমতো দিয়ে দেব আরেকটু পানি।

IMG-20220325-WA0026.jpg

সর্বশেষ ধাপ :

  • মাংসর ঝোল একটু ঘন হয়ে আসলে আমি চুলা থেকে নামিয়ে নেব।

IMG-20220325-WA0027.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

IMG-20220325-WA0024.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

হাঁসের মাংস আমার অনেক পছন্দের, ভালো লাগলো আপনার রেসিপিটি দেখে। ভবিষ্যতে এরকম আরো রেসিপি চাই।

 2 years ago 

হাঁসের মাংস আমারও অনেক পছন্দ হয়েছে, চেষ্টা করেছি ভাইয়া সুন্দরভাবে রেসিপিটি তৈরি করার জন্য আপনার ভালো লেগেছে এটাই আমার সার্থকতা, দোয়া করবেন ভাইয়া অবশ্যই যেন ভবিষ্যতে এমন আরও সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু সত্যি কথা বলতে আপনার হাঁসের মাংসের রেসিপি দেখে জিভে জল চলে আসলো। যদি কাছাকাছি থাকেন আপনার বাসায় গিয়ে খেয়ে আসলাম আজকে। যাইহোক এটা তো সম্ভব না। আপা রেসিপিটি আমার কাছে বেশ ভালো লেগেছে। কারণ কালার দেখে বোঝা যাচ্ছে যে কতটা সুস্বাদু হয়েছে। সেই সাথে আপনার উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভাল ছিল। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে শুনে আমারও বেশ ভালো লাগছে, দোয়া করবেন ভাইয়া সব সময় দেন আমি সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

দেখেই তো জিভে জল চলে এসেছে 😋😋
হাঁসের মাংস আমারও খুব পছন্দ। খুবই সুস্বাদু লাগে আমার কাছে এই রেসিপি টি। আপনি খুব চমৎকার ভাবে সম্পূর্ণ রেসিপি টি আমাদের সাথে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল 🥰💞

 2 years ago 

আপু চলে আসেন আমার বাসায় স্পেশালভাবে হাঁসের মাংস রান্না করে খাওয়াবো, চেষ্টা করেছি আপু সুন্দরভাবে রেসিপিটি আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনাদের ভাল লেগেছে শুনে বেশ ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ঈদের দিন আমাদের বাড়িতে হাঁস রান্ন করে আম্মু। নিশ্চয়ই বুজতে পেরেছেন যে কাল আমিও হাঁসের মাংস খাবো হা হা হা। আপু আপনার রন্ধনশীল হাঁসের মাংসের রেসিপি অনেক লোভনীয় হয়েছে। দেখে লোভ সামলাতে আমি পারছিনা। যাইহোক আর মাত্র ১ দিন অপেক্ষা।

ধন্যবাদ আপু এত সুন্দর ও লোভনীয় রেসিপিটি শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু গতকাল তো ঈদ গেছে আপনি কি হাঁসের মাংস খেয়েছেন? সমস্যা নাই যদি না খেয়ে থাকেন অবশ্যই আমার বাসায় চলে আসবেন স্পেশালভাবে হাঁসের মাংস রান্না করে খাওয়াবো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

পাখি জাতীয় মাংসের মধ্যে হাঁসের মাংস আমার পছন্দের শীর্ষে। হাঁসের মাংস খেতে আমি খুবই পছন্দ করি। বাসায় যেদিন হাঁসের মাংস রান্না করা হয় সেদিন একদম কব্জি ডুবিয়ে খাই 😋
আপনার রান্না করা হাঁসের মাংসের রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি লোভনীয় রেসিপি আমাদের মাঝে এত সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমি আপনার মত হাঁসের মাংস যেদিন রান্না করে কব্জি ডুবিয়ে খাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য, দোয়া করবেন ভাইয়া সব সময় যেন এমন সুন্দর লোভনীয় রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

যেভাবে ফটোগুলো তুলে রেসিপিটি উপস্থাপন করেছেন দেখে কি আর লোভ সামলানো যায় খেতে খুব সুস্বাদু হবে এতে কোন সন্দেহ নেই তবে এ ধরনের রেসিপি ইফতারের পরে দেওয়াই ভালো কারণ রোজা থেকে খুব লোভে পড়ে গেলাম

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য, এইতো ভাইয়া রোজা তো শেষ এখন থেকে যখনই লোভ লাগবে হয় রান্না করে খেয়ে ফেলবেন না হয় আমার বাসায় দাওয়াত দিলাম চলে আসবেন খেতে, আর আমার জন্য দোয়া করবেন সব সময় যেন এমন সুন্দর সুন্দর সুস্বাদু রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

ঝাল ঝাল হাঁসের মাংস রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে, কারণ হাঁসের মাংসের রেসিপি খেতে খুবই মজাদার। হাঁসের মাংস আমারও খুবই প্রিয়। আপনার রেসিপি দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া অনেক সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করার জন্য আপনার ভাল লেগেছে শুনে আমারও বেশ ভালো লাগছে, হাঁসের মাংসের ভাইয়া আমার অনেক প্রিয় বাসায় যেয়ে দিনে হাঁসের মাংস রান্না করি একেবারে কব্জি ডুবিয়ে খাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

হাঁসের মাংসের দারুন রেসিপি তৈরি করেছেন দেখেই তো খেতে ইচ্ছে করছে। অনেকদিন হলো হাঁসের মাংসের রেসিপি তৈরি করে খাওয়া হয় না। অনেক সুন্দর ছিল আপনার রেসিপি তৈরি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া এই ঈদে অবশ্যই হাঁসের মাংস রান্না করে খাবেন সব মাংসের চেয়েও হাঁসের মাংসের মজাই আলাদা, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য, দোয়া করবেন ভাইয়া সব সময় যেন এমন সুন্দর সুন্দর রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

বাহ!আপু কি মজার রেসেপি দেখালেন। হাসের মাংস খেতে আসলে খুবই মজাদার হয়। বিশেষ করে আমার কাছে চালের রুটি দিয়ে হাসের মাংস খেতে বেশি ভালো লাগে।

 2 years ago 

ভাইয়া আমারও হাঁসের মাংস চালের রুটি দিয়ে খেতে বেশ ভালো লাগে, তবে চালের রুটি দিয়ে খুব কমই হাঁসের মাংস খাওয়া হয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে আমার রেসিপিটি প্রশংসা করার জন্য।

 2 years ago 

হাঁসের মাংস সবার মত আমারও একটি পছন্দের খাবার। খাবারটি অনেক সুস্বাদু হয়। আপনি ফটোগ্রাফ গুলো এত চমৎকার ভাবে উপস্থাপন করেছেন যেন খাবারগুলো আমার দিকেই তাকিয়ে আছে। রান্নার প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন। সত্যি অনেক ভালো লেগেছে। হাঁসের মাংস দেখি পেটের ক্ষুধা বেড়ে গেল। আমার কাছে কিন্তু খুব লোভনীয় লাগছে। ভালো থাকুন আমাদের মাঝে ধরনের একটি রান্না শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করছে ভাইয়া সুন্দর ভাবে রান্না করে সুন্দরভাবে ফটোগ্রাফি করে উপস্থাপন করার জন্য আপনাদের ভাল লেগেছে এটাই আমার রেসিফির সার্থকতা, দোয়া করবেন ভাইয়া সব সময় যেন এমন পেটে ক্ষুধা বাড়ানোর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60684.92
ETH 2911.45
USDT 1.00
SBD 2.30