আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভূতি || ভালোবাসার

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম।

  • আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল বন্ধুরা আশা করি আপনারা সকলে ভালো আছেন। আমি ও ভালো আছি। অবশ্যই এমন একটি কমিউনিটি তে কাজ করে সবার সাথে আড্ডা দিতে কার না ভালো লাগে। যার যেমনি লাগুক আমার কাছে কিন্তু বেশ ভালো লাগে।
    এখানে আমরা সবাই একটি পরিবার,আমরা যেমন পরিবারের সবাই একসাথে মিলে মিশে থাকি, দুঃখ সুখ ভাগ করি নিই,এখানেও তার কোন কমতি নেই ।সবাই একসাথে মিলে মিশে থাকি, কাজ করি।

  • আমি প্রথমেই @rme দাদাকে অনেক অনেক ধন্যবাদ জানাতে চাই আমাদের মাঝে এত সুন্দর একটি কমিউনিটি উপহার দেওয়ার জন্য। যেখানে আমরা নিজের মাতৃভাষায় নিজের সকল মনের ভাব প্রকাশ করতে পারি।

GridArt_20220611_120407529.jpg

  • স্টিমিটিম প্লাটফর্মে এ আমি অনেক কমিউনিটিতে কাজ করেছি, মোটামুটি সব কমিউনিটি ভালো লেগেছে, কিন্তু আমার বাংলা ব্লগ কমিউনিটির মত কোন কমিউনিটি এখনো পাইনি,বন্ধুসুলভ একটা কমিউনিটি।
  • আমি প্লাটফর্ম এসেছি আমার ছোট বোন @naimuu মাধ্যমে। ও আমাকে প্ল্যাটফর্মের সন্ধান দিয়েছিল। বলেছিল এখানে কাজের মূল্যায়ন করা হয় এবং খুব ভালো সাপোর্ট দেওয়া হয়, এবং অনেক অজানা কে জানান দেওয়া হয়। ওর হাত ধরেই এখানে আসা।তাই আমিও ওকে স্পেশাল ধন্যবাদ জানাতে চাই।

@abb-school

  • একটা সময় আমার খুব বিরক্ত লাগছিল যখন শুনেছিলাম আমাদেরকে ক্লাস করতে হবে,পরীক্ষা দিতে হবে,প্রথমে ভেবেছিলাম এটা কি!! কিন্তু আমার পুরা ভুল ভেঙ্গে গেল,যখন আমি প্রথম ক্লাস করেছিলাম। ক্লাসে সব ভাইয়ারা এত্ত ভালো ছিল,ফ্রেন্ড লি ছিল আমারতো এখনো মনে পড়ে সে সুন্দর মুহূর্তের কথা। তারা সকলেই খুব সুন্দরভাবে আমাদের ক্লাস গুলো সম্পন্ন করেছিল। ক্লাস শেষে আবার জিজ্ঞেস করা হতো কারো কোন কিছু বুঝতে সমস্যা হয়েছে কিনা!! এরপর লিখিত পরীক্ষা হত,মুখিক পরীক্ষা হত, এইভাবে একটা একটা করে চারটা লেভেল উত্তীর্ণ করে আমি ভেরিফাই মেম্বার হয়েছি। আমি স্টিমের সম্পর্কে অনেক কিছু জানতাম না কিন্তু ক্লাস গুলোর মাধ্যমে সেগুলো খুব ভালোভাবে জেনে নিয়েছি বুঝে নিয়েছি।
  • আমি কখনো রান্না করেনি ,কিন্তু এখানে আসার পর আমি অনেক কিছু রান্না করতে শিখেছি।

GridArt_20220611_113652688.jpg

আর্ট করেনি এখানে আসার পর যখন চেষ্টা করা শুরু করলাম তখন দেখি আমি অনেক কিছু পারি।হয়তো এগুলো আমার ভিতর চুপসে থাকতো,যেমন থাকে ঝিনুকের ভিতরে মুক্ত।চেষ্টা করেছি আমার সবটুকু প্রতিভা আপনাদের মাঝে তুলে ধরার।চেষ্টা করছি নিজের সৃজশীলতাকে ফুটিয়ে তুলতে, বিকাশ ঘটাতে।

GridArt_20220611_112606760.jpg
আমার করা কয়েকটি মেন্ডেলা আর্ট।

GridArt_20220611_113310887.jpg

আমার করা কয়েকটি কালারফুল আর্ট।

হ্যাং আউট।

  • প্রতি সপ্তাহে একদিন আমাদের হ্যাং আউট হয় যেখানে@shuvo35 ভাইয়া শেষ পর্যন্ত খুব সুন্দর করে উপস্থাপনা করে যায়। তার উপস্থাপনা সত্যি সুন্দর। এই হাংআউট এর মাধ্যমে আমাদের প্রতি সপ্তাহের কাজের একটি লিস্ট তৈরি করা হয় । যা সত্যি আমার কাছে খুব ভালো লেগেছে কারণ এটার মাধ্যমে আমরা আমাদের কাজে প্রতিযোগিতা বাড়িয়ে ফেলি। তখন সকল মডারেটরগণ, এডমিট গণ, এবং আমাদের সম্মানিত দাদা রা তাদের গুরুত্বপূর্ণ কথাগুলো শেয়ার করেন। এবং কারো কোন ভুল হলে তা সুন্দর করে বুঝিয়ে বলেন।

ডিসকোর্ড

  • ডিসকোর্ড এ আমাদের বিভিন্ন গ্রুপ রয়েছে। জেনারেল ডিসকাশন এ এখানে আমার সকল বন্ধুবান্ধব মিলে ভাইবোনেরা মিলে আড্ডা দেই কথা বলি একে অন্যের মনের কথা শেয়ার করি। এরপর রয়েছে ডিজে পার্টিতে গান শোনার সুযোগ সুবিধা ।

  • আরেকটি রয়েছে চ্যারিটি ফান্ড যেখান থেকে অসহায় মানুষ বা কেউ বিপদে পড়লে তাকে সাহায্য করা হয়।অনেক জনকেই আমাদের দাদা হেল্প করেছেন। যেটা আমরা নিজের চোখে দেখেছি। এটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

  • সবশেষে বলব আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনুভূতি আসলে প্রকাশ করার মতো না। কিভাবে প্রকাশ করলে তা ঠিক হবে সেটা সেটা আমার জানা নেই। আমি এই কমিউনিটির সকাল মডারেটরগণ, এডমিটগন এবং দাদাকে অনেক অনেক ধন্যবাদ জানাতে চাই সবসময় আমাদের জন্য এত কষ্ট করার জন্য ,আমাদের পাশে থাকার জন্য।

সকলকে অনেক অনেক ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।।

শুভেচ্ছান্তে
@aflatunn

Sort:  
 2 years ago 

ভালো লাগলো আপনার অনুভূতি পড়ে। আপনাকে সুন্দর ও মার্জিন একটি কমিউনিটির সন্ধান দিতে পেরে আমি খুবই আনন্দিত। আপনার কাজ গুলো দেখে আমিও বেশ মুগ্ধ। আপনার পরবতী দিনগুলো যেন ভালোই কাটে এ কমিউনিটিতে সেই প্রত্যাশা করি। শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমার কাজের মাধ্যমে আপনাকে মুগ্ধ করতে পেরে আমি অনেক আনন্দিত, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আমার বাংলা ব্লগ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আপনার অনুভূতি গুলো খুব সুন্দর করে শেয়ার করেছেন। আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম আপনি আপনার আপুর হাত ধরেই কমিউনিটিতে এসেছেন। কিন্তু এখানে এসে আপনি আমাদের কেও ছাড়িয়ে গেছেন এবং উপহার দিয়ে গেছে দারুন দারুন কন্টেন। সত্যি বলতে হবে আমার বাংলা ব্লগের জন্য আপনার ভালোবাসা অন্তর থেকেই হয়ে গেছে। এবং আমরা আমার বাংলাব্লগের প্রতিটা সদস্যের হৃদয়ে লেখা হয়ে গেছে আমার বাংলা ব্লগ। আপনি খুব সুন্দর করে প্রত্যেকটা ডিসকোডের বিষয়ভিত্তিক পর্যালোচনা করেছেন, অসাধারণ ছিল। আমাদের সাথে আপনার অনুভূতি গুলো শেয়ার করার জন্য, শুভেচ্ছা রইল এবং আপনাকে জানাই প্রাণঢালা অভিনন্দন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করের জন্য, দোয়া করবেন আমি যেন সামনে আরও সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

বাংলা ব্লগের প্রতি আপনার এত সুন্দর সুন্দর অনুভূতি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। তার সাথে আপনি দেখছি আপনার অনেক সুন্দর সুন্দর কাজগুলো শেয়ার করেছেন। আসলেই আগে আমরা যত ধরনের কাজ শেয়ার করেছি সেই স্মৃতিগুলো এখন মনে পড়ছে। একটা বছর কেমন ভাবে যেন পার হয়ে গেল। প্রতিযোগিতায় আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করেছি আপনি যতটুকু সম্ভব আমার অনুভূতি শেয়ার করার জন্য তবে আরো অনেক অনুভূতি রয়েছে যেগুলো শেয়ার করে শেষ করা যাবেনা, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

বাংলা ব্লগের প্রতি আপনার এত সুন্দর অনুভূতি পড়ে খুবই ভালো লাগলো। আসলে আমাদের সবার অনুভূতি গুলো বলে শেষ করা যাবে না। আপনার সুন্দর সুন্দর কাজগুলো আপনি আমাদেরকে উপহার দিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার এত সুন্দর অনুভূতি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, দোয়া করবেন আল্লাহ সামনে যেন আরো সুন্দর সুন্দর কাজ নিয়ে আপনাদের সামনে হাজির হতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আমার বাংলা ব্লগে আপনার অনুমতি পড়ে বেশ ভালই লাগলো আপু আসলে ব্যাপার হচ্ছে আমার বাংলা ব্লগ নিয়ে অনুভূতির প্রকাশ করা শেষ হবে না, তবে আমাদের এই কমিউনিটি নিয়ে আপনার অনুভুতি আমার কাছে বেশ ভালই লাগলো ।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন আমার বাংলা ব্লগের অনুভূতি লিখে বলে শেষ করা যাবে না, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে আপু ঠিক বলেছেন এই কমিউনিটিতে কাজ করে আপনি অনেক কিছু দেখিয়েছেন আমাদেরকে। রেসিপি আর্ট সহ অনেক সুন্দর ছিল। আপনার এই কমিউনিটি র মাধ্যমে আমরা আসলে সবার সাথে সবাই ভাল বন্ধন তৈরী করতে পেরেছি। ভালো লাগলো আপনার অনুভুতি গুলো শুনে।

 2 years ago 

আপু আসলে এখানে খুবই সীমিত আকারে আমার অনুভূতি শেয়ার করেছি এই কমিটিতে কাজ করার অনুভূতি লিখে শেষ করা যাবে না, আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার এই কমিউনিটিতে কাজের প্রশংসা করার জন্য।

 2 years ago 

অনেক ভাল লাগলো আপনার অনুভূতি পড়ার পরে। আমাদের সবারই এমন অনুভূতি রয়েছে প্রিয় এই কমিউনিটিকে ঘিরে। আপনি অনেক সুন্দর সুন্দর রান্না করে আমদের উপহার দিচ্ছেন ইদানিং। চালিয়ে যান আপু।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেছি আমার সীমিত অনুভূতি আপনাদের সঙ্গে শেয়ার করার জন্য আসলে ভাইয়া আমার বাংলা ব্লগ এর কাজ করার অনুভূতি শেয়ার করে শেষ করা যাবেনা, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

আপু আপনার আমার বাংলা ব্লগের শুরু থেকে এক বছর কাজ করার অনুভূতি অনেক চমৎকার করে তুলে ধরছেন।আপনি অনেক সুন্দর সুন্দর কনটেন্ট আমার বাংলা ব্লগে শেয়ার করেছেন,যা বেশ দারুন। আপনাকে অনেক ধন্যবাদ, সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর কনটেন্ট আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনুভূতি শেয়ার করেছেন আপনার এই অনুভূতির গল্প পড়ে অনেক বেশি ভালো লাগলো। কিছু কিছু অনুভূতি আছে যেগুলো যতই বলি কিন্তু শেষ হয় না। বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনুভূতি ঠিক তেমন ।যাইহোক শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেছি সুন্দরভাবে যতটুকু সম্ভব আমার অনুভূতি শেয়ার করার জন্য আপনার ভাল লেগেছে শুনে বেশ ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60578.94
ETH 2625.05
USDT 1.00
SBD 2.54