||রঙ্গিন কাগজ দিয়ে ছোট বাচ্চাদের জামা তৈরি।||

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। রঙিন কাগজ দিয়ে ছোট বাচ্চাদের জামা তৈরি। জামাটি আমার কাছে খুবই কিউট লাগছে।বানানোর পর আমার মেয়ে বায়না শুরু হয়েছে ওকে পরিয়ে দেওয়ার জন্য।পড়েছি বিপদে ,এইদিকে ওর কান্নাকাটি থামছেনা।পরে ওর জামার মধ্যে লাগিয়ে দিয়েছি 😁।মেয়েতো আমার মহা খুশি,সবাইকে গিয়ে দেখাচ্ছে আম্মু আমাকে নতুন জামা কিনে দিয়েছে🤣।রঙ্গিন কাগজ দিয়ে জিনিসপত্র তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু এগুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় । খুব একটা সময় পাইনা তাই বেশি একটা করা হয় না। তাও যতটুকু সম্ভব চেষ্টা করেছি। এটি দেখতে খুব আকর্ষণীয় লাগছে আমার কাছে। আশা করি আপনাদের ও ভালো লাগবে । কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন

তাহলে শুরু করা যাক

GridArt_20221129_203658099.jpg

GridArt_20221129_203739690.jpg

GridArt_20221129_203847661.jpg

এটি বানাতে আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা,নীল কাগজ।
  • কেচি।
  • আঠা।
  • পুঁতি
প্রথম ধাপ:
  • প্রথমে আমি এক টুকরা লম্বা কাগজকে এ পাশ ওপাশ করে ভাজ করে নিয়েছি।

GridArt_20221129_203040855.jpg

দ্বিতীয় ধাপ:
  • এইভাবে আমি দুইটা কাগজ কে ভাজ করে নিব।

GridArt_20221129_203056619.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর কাগজের একপাশের সব গুলো ভাজের সাথে, আঠা লাগিয়ে দেব,দিয়ে সব গুলো একটার সাথে একটা ভালোভাবে জোড়া লাগিয়ে

GridArt_20221129_203114278.jpg

চতুর্থ ধাপ:
  • একইভাবে দুইটা কাগজের ভাজকেই আমি জোড়া লাগিয়ে দিব।

GridArt_20221129_203140852.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর সেই কাগজগুলোর ,দুই কাগজের দুই পাশে আঠা লাগিয়ে একটার সাথে আরেকটার ভালোভাবে জোড়া লাগিয়ে দিব।

GridArt_20221129_203237564.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর এক টুকরা সাদা কাগজে আমি কলম দিয়ে একটি জামার উপরের অংশের সেপ এঁকে নেব।

GridArt_20221129_203255453.jpg

সপ্তম ধাপ:
  • এরপর কেচি দিয়ে কলমের দাগের ওপর কেটে নেব।

GridArt_20221129_203307400.jpg

অষ্টম ধাপ:
  • এরপর সেই কাগজের ভাজের উপর সাদা জামার উপরের অংশ লাগিয়ে দিব।

GridArt_20221129_203338872.jpg

সর্বশেষ ধাপ:

GridArt_20221129_203459501.jpg

GridArt_20221129_203847661.jpg

GridArt_20221129_203658099.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে ছোট বাচ্চাদের এত সুন্দর জামা বানিয়েছেন যা দেখে আমি চোখ ফেরাতে পারছি না। আমি মনে হয় এত সুন্দর ডাই পোস্ট এই প্রথমবার দেখতে পেলাম। আমার কাছে এই ড্রেস অনেক ভালো লেগেছে। মনে হচ্ছে কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। এই ড্রাই প্রজেক্টের ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আমার মনে হচ্ছে আপনার প্রজেক্ট তৈরি করতে অনেক সময় লেগেছিল ।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি আপু রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি জামা তৈরি করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের ড্রাই প্রজেক্ট এর ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেটাই তৈরি করা যায়, সেটাই আসলে চমৎকার ফুটে ওঠে। সত্যি বলতে রঙিন কাগজ দিয়ে চমৎকার এসব জিনিস তৈরি করতে আমারও দারুন লাগে। আপনার দেখি আমার মতো অবস্থা, আমি কোন কিছু তৈরি করার আগেই তৈরি থাকে আমার দুই সেনাপতি। কাজ শেষ করে ছবি তোলা মাত্র ছোঁ মেরে নিয়ে চলে যায়।
যাক সেসব কথা ওরা একটু আনন্দ পায় এসব দেখে এটাই বড় বিষয়।
আপনার তৈরি জামাটা কিন্তু ভীষণ সুন্দর দেখাচ্ছে। বিশেষ করে কালারটা ভীষণ ফুটে উঠেছে। ধন্যবাদ আপু আপনাকে চমৎকার এই কাজটি উপহার দেয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলছেন রঙিন কাগজ দিয়ে যায় তৈরি হোক না কেন অনেক চমৎকার ফুটে ওঠে আর বাচ্চারা বেশি আকর্ষিত হয়, আপনার দুই সেনাপতির কথা শুনে খুবই ভালো লাগলো আসলে বাচ্চারা এরকম না করলেও আমাদের ভালো লাগবে না, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রঙিন কাগজের উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ছোট বাচ্চাদের জামা তৈরি করেছেন। আপনি ঠিকই বলেছেন এটা দেখতে সত্যিই অনেক কিউট হয়েছে লাগছে। তৈরি করতে মনে হয় বেশি সময় লাগে নি। এটা অনেক তাড়াতাড়ি তৈরি হয়ে গিয়েছে এবং দেখতে ও সুন্দর লাগছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি আপু রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি বাচ্চাদের জামা তৈরি করার জন্য আপনার কাছে সুন্দর লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের ভাজে অনেক সুন্দর একটি ড্রেস তৈরি করেছেন। নিচের অংশে পুতি লাগিয়ে দিয়েছেন যেটা সৌন্দর্য বাড়িয়ে তুলেছে। সত্যিই আপনার কাজের প্রশংসা করতে হয় আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আমি সব সময় চেষ্টা করে যে কোন কিছু তৈরি করলে সেটা যেন সুন্দর এবং আকর্ষণীয় হয় সেদিকে খেয়াল করি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের কাজের প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আপনি টাইটেলে লিখেছেন ছোট বাচ্চাদের জন্য রঙিন কাগজ দিয়ে জামা তৈরি। ভাবলাম এটা কি আসলেই বাচ্চারা পড়তে পারবে নাকি। 😁 আপনি এই ছোট কিউট জামাটি বানিয়ে দেওয়ার কারণে আপনার মেয়ে অনেক খুশি হয়েছে জেনে ভালো লাগলো। আর আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে এই রঙিন কাগজ দিয়ে সুন্দর কিউট দেখতে একটি জামা বানানোর প্রক্রিয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া এ ধরনের খেলনা তৈরি করেছি আসলে আমার মেয়ের জন্যই আর সাথে আপনাদের সাথে শেয়ার করা, আমার মেয়েকে যখন এটা দিয়েছিলাম তখন সে অনেক খুশি হয়েছিল আর এই খুশিতে আমার খুশি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আহা এতো দেখি মহা বিপদে পরে গেছিলেন এই জামা বানিয়ে। হেহে যাক মেয়েকে বুঝ দিতে পেরেছেন এটাই অনেক। এক কাজ করেন জিনিশ পত্র কিনে আপনার মেয়েকে সত্যি এমন এক জামা বানিয়ে দেন। সত্যি জামাটি দেখতে খুবই কিউট দেখাচ্ছে। দক্ষতা আছে আপনার বলতে হয়।

 2 years ago 

ভাইয়া আপনি একটি সুন্দর আইডিয়া দিয়েছেন অবশ্যই আমার মেয়েকে একটি জামা বানিয়ে দিব, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার দক্ষতা ও আমার রঙিন কাগজের জামার প্রশংসা করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ছোট বাচ্চাদের অনেক সুন্দর একটি জামা বানিয়েছেন। ছোট বাচ্চারা রঙিন কাগজের কোন জিনিস দেখলে তারা অনেক পছন্দ করে। আপনার মেয়ে রঙিন কাগজের জামাটি দেখে গায়ে দেওয়া বায়না ধরলো। এত সুন্দর জামা বানিয়েছেন দেখে আমারও মন চাইতেছে জামাটা নিতে। এত সুন্দর রঙিন কাগজের জামা আমাদের মাঝেও উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনি ঠিকই বলছেন আপু ছোট বাচ্চারা রঙিন কাগজের কিছু দেখলেই অনেক আকর্ষিত হয় এবং তারা অনেক পছন্দ করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রঙিন কাগজের বানানো জামা ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

শুনে ভালো লাগলো আপনার মেয়ের বায়না শুনে ৷ আসলে এই ছোট্ট বেলায় অনেক কিছু তাদের মনে খেলা করে ৷
যা হোক বেশ চমৎকার করে রঙিন কাগজ দিয়ে জামা বানিয়েছেন ৷ দেখতে অনেক ভালো অনেক সুন্দর দেখাচ্ছে ৷

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ছোট বাচ্চাদের মনে আসলে অনেক কিছু খেলা করে যাই হোক আমার বাচ্চাকে রঙিন কাগজের জামা দেওয়ার পরে মনে স্থির করে নিলাম তাকে একটি জামা তৈরি করে দিব, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে বাচ্চার জামা করলেন, অসাধারণ হয়েছে আপু।আপনি কত সুন্দর করে ধাপে ধাপে জামাটি করে ফেললেন দেখে অনেক ভাল লাগলো। ছোট যে কিছুই বানানো হয় দেখতে ভাল লাগে। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু রঙিন কাগজ দিয়ে যায় কিছু তৈরি করা হোক না কেন দেখতে অনেক চমৎকার লাগে এবং অনেক আকর্ষণীয় হয় তাই আমিও চেষ্টা করেছি সুন্দর একটি জামা তৈরি করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68014.74
ETH 3533.72
USDT 1.00
SBD 2.81