||ময়ূরী পেখমে একটি প্রজাপতির চিত্রাংকন|| ১০ % পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। ময়ূরী পেখমে একটি প্রজাপতির চিত্রাংকন।যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

IMG-20220411-WA0011.jpg

IMG-20220411-WA0006.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ

  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • রাবার।
  • জেল পেন

20220411_192535.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি প্রজাপতির স্কেচ এঁকে নিলাম।

20220410_234622.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর আমি পেন্সিল দিয়ে, কিছু ময়ূরী পেখম এঁকে নিলাম।

20220410_234923.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর আমি এইভাবে পেন্সিল দিয়ে আরও ডিজাইন করে নিলাম।

20220411_000924.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর আমি পেন্সিল দিয়েই প্রজাপতির ডিজাইনের সম্পূর্ণ কাজ শেষ করলাম।

20220411_001424.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর আমি জেল পেন দিয়ে সম্পূর্ন আর্ট টাকে আবার এঁকে নিলাম।

20220411_123005.jpg

সর্বশেষ ধাপ:

  • এরপর আমি পেন্সিলের দাগ গুলো রাবার দিয়ে মুছে দিলাম।

20220411_123848.jpg

20220411_125313.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।

Sort:  
 3 years ago 

অসাধারণ হয়েছে আপু আপনার ময়ূরী পেখমে একটি প্রজাপতির চিত্রাংকনটি, আমার কাছে আপনার চিত্র অঙ্কণটি খুবই ভালো লেগেছে, অনেক সুন্দর করে আপনি ধাপ গুলো উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া আমাকে চান কোনটি আপনার কাছে ভালো লেগেছে এটাই আমার চিত্রাঙ্কনের সার্থকতা, দা করেন ভাইয়া সবসময় যেন আমার সুন্দর সুন্দর চিত্রাংকন আপনাদের মাঝে থাকবো তারপর উপস্থাপন করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 3 years ago 

ময়ূরী প্রথমে আপনার প্রজাপতির চিত্র কোনটি বেশ দারুন ছিল। আমার কাছে অনেক ভালো লেগেছে এবং খুব সুন্দর করে প্রত্যেকটা ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। এত সুন্দর একটা ময়ূরের পেখমের প্রজাপতি চিত্র অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 3 years ago 

আমার এই আর্টটি আপনার ভালো লেগেছে এটাই আমার আর্ট এর সার্থকতা দোয়া করবেন যেন সামনে আরো সুন্দর সুন্দর আর্ট নিয়ে আপনাদের সামনে হাজির হতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ! আপু আপনি ভিন্নধর্মী একটি ময়ূরের পেখম প্রজাপতি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে। প্রজাপতিরা দেখতে খুব সুন্দর লাগছে । প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার চিত্রাংকন আপনার সাথে দেখতে খুব সুন্দর লেগেছে এই কথা শুনে আমার খুব ভালো লেগেছে আপু চেষ্টা করেছি ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য দোয়া করবেন সামনে যেন আরো সুন্দর সুন্দর আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হতে পারি।

 3 years ago 

একটু আগে এক আপুর কাছে দেখলাম প্রজাপতির ডিজাইন করেছে। আর এখন আপনার কাছে দেখলাম। আর এত সুন্দর একটি কাজ আপনি শেয়ার করেছেন যে তাকিয়ে থাকতে ইচ্ছে করছে। ময়ূরের পেখমের মত করে আবার এর মধ্যে প্রজাপতির ডিজাইন জাস্ট অসাধারণ হয়েছে ।একদম ইউনিক একটি ডিজাইন দেখলাম আপনার কাছে। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু আমার আর ডিজাইন আপনার ভালো লেগেছে এটাই আমার আর্ট এর সার্থকতা, দোয়া করবেন সামনে যেন আরো ইউনিক ইউনিক আর্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে ময়ূরী পেখমে একটি প্রজাপতির চিত্রাংকন করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

ভাইয়া আমার চিত্রাংকন আপনার অসাধারণ লেগেছে শুনে খুব ভালো লাগলো দোয়া করবেন সামনের যেন আরও সুন্দর সুন্দর চিত্রাংকন নিয়ে আপনাদের মাঝে হাজির হতে পারি, আপনার এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার এত সুন্দর একটি চিত্র অংকন দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার দক্ষতা আছে অনেক প্রতিনিয়ত তার প্রকাশ পাচ্ছে আমার বাংলা ব্লগে।

 3 years ago 

ভাইয়া আমার চিত্রাংকন টি আপনার ভালো লেগেছে এটাই আমার চিত্রাঙ্কনে সার্থকতা দোয়া করবেন সব সময় যেন দক্ষতার সাথে কাজ করতে পারি আর আপনাদের মাঝে সুন্দর সুন্দর চিত্র অঙ্কন উপস্থাপন করতে পারি।

 3 years ago 

ময়ূর পেখম এর অসাধারন একটি চিত্র অঙ্কন করেছেন আপু। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।খুব নিখুঁত ভাবে চিত্রটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা জন্য আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর ভাবে চিত্রাংকন করার জন্য আপনাদের ভাল লেগেছে এটাই আমার সার্থকতা, দোয়া করবেন সব সময় যেন সুন্দর সুন্দর চিত্রাংকন আপনাদের মাঝে শেয়ার করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু বেশ তো আঁকলেন, ভিন্ন ধরনের চিত্রাংকন। ময়ূরী পেখমে একটি প্রজাপতি চিত্রাংকন দেখতে অনেক অনেক সুন্দর হয়েছে। আমি এর আগে কখনো এরকম ভিন্ন ধরনের চিত্রাংকন দেখিনি। তাই আমার কাছে অসাধারণ সুন্দর লাগছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে আমার চিত্রাংকনের প্রশংসা করার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর চিত্রাংকন নিয়ে আপনাদের মাঝে হাজির হতে পারি,

 3 years ago 

ময়ূরের পেখমের প্রজাপতি বা আইডিয়াটা দারুণ ছিল তো খুবই ভালো লাগছে দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

ভাইয়া আমার চিত্রাংকন আপনার কাছে ভাল লেগেছে এটা আমার চিত্রাংকনের সার্থকতা দোয়া করবেন সামনে যেন আরো সুন্দর চিত্রাংকন নিয়ে আপনাদের মাঝে হাজির হতে পারি।

 3 years ago 

আপনার ময়ূরী পেখমে একটি প্রজাপতির চিত্রাংকন দেখে আমি খুব মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে নিখুঁতভাবে প্রজাপতির চিত্র অঙ্কন করেন খুবই অসাধারণ হয়েছে‌। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 3 years ago 

ভাইয়া আপনাকে মুগ্ধ করতে পেরে আমার অনেক ভালো লাগছে দোয়া করবেন সামনে যেন আরো সুন্দর সুন্দর চিত্রাংকন নিয়ে আপনাদেরকে আরও বেশি করে মুগ্ধ করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68244.61
ETH 2640.30
USDT 1.00
SBD 2.69