|| আমের পুডিং এর মজাদার রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
    রেসিপি টা হল আমের পুডিং এর মজাদার রেসিপি। যেহেতু এখন আমের সিজন তাই আমরা একভাবে আম খেতে খেতে ভোর হয়ে যাই। তাই চেষ্টা করে একটু ভিন্ন ধরনের রেসিপি যাতে আম নষ্ট না করে অন্তত খাওয়া যায়। নতুন নতুন রেসিপি হলে সবাই একটু আগ্রহ করে খেতে চায়। তাই আমিও চেষ্টা করলাম ভিন্নধর্মী একটা রেসিপি শেয়ার করার। পুডিং আমার কাছে খুব ভালো লাগে তাই আমি আম দিয়ে পুডিং বানানোর চেষ্টা করলাম এবং মোটামুটি বানাতে পারলাম।এটা আমার খুব পছন্দে হয়েছে ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করেছে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220618_072601965.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • আম
  • চিনি
  • দুধ
  • কনফ্লাওয়ার

IMG-20220618-WA0026.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি আম গুলোকে এইভাবে কেটে নিব।

GridArt_20220618_202110149.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর আমি টুকরো করা আম গুলোকে একটি ব্লেন্ডারের জগে নিয়ে ভালো করে ব্লেন্ড করে একটি পিউরি নেব।

GridArt_20220618_072834838.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর দিয়ে দেবো চিনি এবং দুধের গুঁড়ি।

GridArt_20220618_072926520.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর সব গুলো উপকরণ দিয়ে ভালোভাবে ব্লেন্ড করে নিব।

IMG-20220618-WA0017.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর আমি আমের পিউরি কে চুলায় বসিয়ে কতক্ষণ জাল করে নেব।

GridArt_20220618_074310685.jpg

ষষ্ঠ ধাপ:

  • এরপর আমি হাফ কাপ দুধের সাথে এক চামচ কনফ্লাওয়ার মিশিয়ে ভালোভাবে গুলে নেব। এবং আমার পিউরির সাথে দিয়ে দেবো দিয়ে ভালোভাবে নেড়ে মিশিয়ে নিব।

GridArt_20220618_074501231.jpg

সপ্তমধাপ:

  • এরপর একটি খালি বাটিতে অমের পিউরি গুলো ঢেলে নিব।

GridArt_20220618_074806396.jpg

সর্বশেষ ধাপ :

GridArt_20220618_075519060.jpg

GridArt_20220618_073058908.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20220618_072643498.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

আমের পুডিং কখনো খাইনি। তবে আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। দেখে আর লোভ সামলাতে পারছিনা। ইচ্ছে করছে একটু নিয়ে খেয়ে ফেলি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago (edited)

দেখো আমি দেখেছি অনেকেই আমের পুডিং এর রেসিপি খাইনি, আপু অবশ্যই বাসায় তৈরি করার চেষ্টা করবেন অনেক টেস্টি একটি রেসিপি আমরা ফ্যামিলির সবাই অনেক মজা করে খেয়েছি আশা করছি আপনিও মজা পাবেন, আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

পাকা আমের লোভনীয় পুডিং প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে যদিও এভাবে কখনো প্রস্তুত করে খাওয়া হয়নি তবে আপনার প্রস্তুত করা দেখে অনেক আগ্রহ হচ্ছে খাবার পথে। খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন প্রস্তুত প্রণালি শুভকামনা থাকলো আপনার জন্য

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আমের পুডিং রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো নিত্যনতুন রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

আম দিয়ে আবার পুডিং হয় তা জানতাম না আপু। আসলে মেয়েদের কাছে অনেক রকম রেসিপি তৈরি করা থাকে। তাদের মাথায় সবসময় এগুলাই ঘুরে। হাহাহা মজা করলাম আপু ।তবে আপনার আমের পুডিং টা অনেক সুন্দর হয়েছে এবং মজাদার হবে অবশ্যই ।

 2 years ago 

ভাইয়া আসলে যে যায় করে তার মাথায় তাই ঘুরপাক খাওয়ার কথা, আমরা মেয়েরা রান্না করি তাই আমাদের মাথা সবসময় নিত্য নতুন রান্না বুদ্ধি ঘুরে বেড়ায় তাই নতুন নতুন রেসিপি তৈরি করে ফেলি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার আমের পুডিং রেসিপি টি সত্যিই চমৎকার হয়েছে। দেখেই তো আমার খেতে ইচ্ছে করছে ।এরকম কখনো খাওয়া হয়নি ।নতুন একটি রেসিপি শিখে নিলাম ।আর আপনি ঠিকই বলেছেন নতুন নতুন রেসিপি হলে সবাই আগ্রহ করে খায়। আপনার রেসিপিটা সত্যিই ভিন্নধর্মী হয়েছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু অবশ্যই বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন অনেক মজাদার একটু বেশিই আমরা সবাই অনেক মজা করে খেয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

বাহ আপু আপনি ইউনিক একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আমের পুডিং টি দেখতে অনেক সুন্দর লাগছে। দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন আপু। ধন্যবাদ আপু

 2 years ago 

জ্বী আপু আপনি সত্যিই ধরেছেন অনেক সুস্বাদু হয়েছে আপনিও বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন আশা করছি অনেক মজা পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আমের পুডিং রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

আমের পুডিং এর মজাদার রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আসলে আপনার এই রেসিপিটা উপস্থাপন আমি ভালোভাবে দেখে শিখে নিলাম, পরবর্তী তৈরি করব। সত্যিই আমার কাছে একদম নতুন মনে হয়েছে, তাই আমি অবশ্যই তৈরি করব ইনশাআল্লাহ।

 2 years ago 

ভাইয়া অবশ্যই চেষ্টা করবেন বাসায় এই রেসিপিটি তৈরি করার জন্য অনেক সুস্বাদু খেতে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আমের পুডিং রেসিপি প্রশংসা করার জন্য

 2 years ago 

অন‍্যধরনের একটা রেসিপি দেখতে পেলাম। আমের ফুডিং টা একেবারে স্বাস্থ‍্যসম্মত উপায়ে তৈরি করেছেন। যাইহোক দারুণ তৈরি করেছেন আমের ফুডিং টা। দেখে তো মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। যাইহোক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে এইরকম একটা রেসিপি শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

পুডিং আসলে খেতে খুব ভালো লাগে। আমার অনেক পছন্দের কিন্তু কখনই ভাবে আমের পুডিং তৈরি করে খাওয়া হয়নি। তবে আপনার পুডিং দেখে বোঝা যাচ্ছে এটা খেতে খুব মজা হবে তাই বাসায় একদিন তৈরি করে দেখতে হবে।

 2 years ago 

জ্বী ভাইয়া অনেক সুস্বাদু হয়েছে আমের পুডিং অবশ্যই চেষ্টা করবেন বাসা তৈরি করে খাওয়ার জন্য খেতে অনেক ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের পুডিং এর রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

আম দিয়ে যে পুডিং তৈরি করা যায় এটি আগে জানা ছিল না। আজকে প্রথম আপনার রেসিপির মাধ্যমে দেখতে পারলাম। দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। কালার টা বেশ লোভনীয় লাগছে দেখতে। একদিন ট্রাই করে দেখব এই রেসিপিটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু এবং ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে নতুন একটি রেসিপি দেখাতে পেরে আমি খুবই আনন্দিত দোয়া করবেন সামনে যেন আরো নতুন নতুন রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ওয়াও ইউনিক এবং আনকমন একটা রেসিপি আমাদেরকে উপহার দিয়েছেন। ফুডিং অনেক খেয়েছি এবং প্রোডিংন খেতে বেশ ভালই লাগে। কিন্তু আমের পুডিং কখনো দেখিও নি নামও শুনিনি। অসাধারণ ছিল আপনার রেসিপিটি। এত সুন্দর ইউনিক একটা রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

রেসিপিটা আসলেই অনেক নতুন আমি এর আগে খাইনি তবে খেতে অনেক সুস্বাদু ও মজাদার অবশ্যই বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন, আর আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো নতুন নতুন রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56