|| প্রচণ্ড গরমে তৃপ্তিদায়ক মাল্টার জুসের রেসিপি । ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল প্রচণ্ড গরমে তৃপ্তিদায়ক মাল্টার জুস রেসিপি। গরমের মধ্যে যদি এমন এক গ্লাস জুস খাওয়া যায় তাহলে খুবই ভালো লাগে। আর সেটা যদি হয় ঘরে নিজে হাতে তৈরি তাহলে তো কথাই নেই। যখন ঠান্ডা ঠান্ডা এরকম দোস্ত খাওয়া হয় মনে হয় যেন শরীরের সকল ক্লান্তি কেটে যায়। দুপুরে যখন অনেক গরম পড়েছিল তখন আমি মালটা দিয়ে এ জুস টি বানিয়েছি। আমাদের বাসার সবাই মালটা কম পছন্দ করে খেতে চায় না। কিন্তু যখন আমি এইভাবে জুস বানালাম তখন সবার হচ্ছিলনা😁।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220615_184455176.jpg

GridArt_20220615_184354034.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • বরফ
  • মালটা
  • লেবু
  • চিনি
  • বরফ কুচি

GridArt_20220615_200306236.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি এইভাবে মালটার খোসা আলাদা করে পিস পিস করে কেটে নিয়েছি।

IMG-20220615-WA0010.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর আমি ব্লেন্ডারের জগে নিয়ে নিয়েছি মালতার পিছ গুলো।

IMG-20220615-WA0011.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর দিয়ে দিয়েছে চিনি এবং লবণ।

IMG-20220615-WA0012.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর দিয়ে দিয়েছি বরফের টুকরো গুলো।

IMG-20220615-WA0008.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর দিয়ে দিয়েছি পরিমাণ মত পানি।

IMG-20220615-WA0007.jpg

ষষ্ঠ ধাপ:

  • এরপর দিয়ে দিয়েছি লেবুর রস।

IMG-20220615-WA0005.jpg

সর্বশেষ ধাপ :

  • সবগুলো উপকরণ দিয়ে আমি ভালোভাবেই এটিকে ব্লেন্ডার করে নিয়েছি।

IMG-20220615-WA0004.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20220615_184724441.jpg

IMG-20220615-WA0002.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

গরমের দিনে যদি এই রেসিপি গুলো দেখি আসলে সত্যি খুবই ভালো লাগে। আর মনে হয় তৃষ্ণা মিটে গেছে। আপনি খুবই সময়োপযোগী একটি রেসিপি দিয়েছেন আপু। এই গরমে রকম ১ গ্লাসজুস খেলে আসলে খুবই ভাল লাগবে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনি তো দেখি দেখি তৃষ্ণা মিটিয়ে ফেলেছেন, যাই হোক যদি কাছে থাকতাম তাহলে অবশ্যই এরকম এক গ্লাস জুস তৈরি করে খাওয়াতাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার জুসের রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

মাল্টার জুস খেতে আমার ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দর করে মালটার জুস রেসিপি আমাদের সামনে তুলে ধরেছেন। দেখে মনে হয় প্রাণটা জুড়িয়ে গেল। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। যা দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এরকম একটি সুন্দর জুস রেসিপি আমাদের সামনে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মালটার জুস রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

প্রচন্ড গরমের সময়ে এই রকম এক গ্লাস মাল্টার শরবত খেতে পারলে কলিজা শীতল হয়ে যেতো। আপনি খুব চমৎকারভাবে শরবত তৈরি আমাদের মাঝে উপস্থাপন করেছেন । সত্যি দেখে খুব ভালো লাগলো। আপনার শরবত প্রস্তুত প্রণালী অত্যান্ত অসাধারণ হয়েছে। এত চমৎকার রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন প্রচণ্ড গরমে একলাছ মাল্টার জুস কলিজা শীতল করে দেয়, চেষ্টা করেছে ভাইয়া সুন্দর ভাবে জুস তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনার ভাল লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

গরমের সময় যেকোনো জুস খুবই তৃষ্ণা মেটায়।আর আপনার জুসের গ্লাস দেখে তো আমার এখনি পান করতে মন চাইছে আপু।দারুণ হয়েছে খুবই সহজে👌,ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু গরমে যে কোন দেশে তৃষ্ণা মেটায় তবে আমার কাছে মাল্টার জুস অনেক ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মালটার জুস রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

এই গরমে এরকম এক গ্লাস ঠান্ডা জুস খেতে পারলে পরান জুরিয়ে যায়। ঠান্ডা জুস খেতে আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে মাল্টার জুস। আর আপনি তো দেখি মাল্টার জুস তৈরি করেছেন। দেখে ইচ্ছে করছে খেয়ে ফেলি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু এই গরমে এক গ্লাস ঠান্ডা মাল্টার জুস খেতে পারলে পরান জুড়িয়ে যেতো, আর এই জন্যই আমি মাল্টার জুস তৈরি করেছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মালটার জুস রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনি সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে খুব লোভনীয় লাগছে। খেতে ইচ্ছে করছে। আমের জুস আনারসের জুস অনেক ফলের জুস খেয়েছি। কিন্তু মাল্টার জুস কখনো খাইনি। বাসায় একদিন তৈরি করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুস্বাদু একটি মাল্টার জুস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মাল্টা জোশ রেসিপির প্রশংসা করার জন্য, দোয়া করবেন সামনে যেন আরো সুন্দর সুন্দর জুসের রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

মালটা খেতে আমার কাছেও ভাল লাগেনা। তবে হ্যাঁ এভাবে যদি মাল্টার জুস তৈরি করে খাওয়া যায় তাহলে ভীষণ ভালো লাগে। আর সেজন্যই হয়তো আপনার বাসাতেও মাল্টার জুস আর সবার হচ্ছিল না। আপনার তৈরি রেসিপি সত্যিই গরমে অনেক অনেক তৃপ্তির পানীয়। আর এই সুস্বাদু মাল্টার জুস আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

মালটা আমারো অনেক ভালো লাগে ভাইয়া তাই চেষ্টা করেছি এবার জুস করে খাওয়ার জন্য মাল্টার জুস অন্যরকম একটি সাধ, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মালটার জুস রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

আহা খেতে পারলে মনে তৃপ্তি আসতো। মালটার জুস খেতে ভাল লাগে। বিশেষ করে দুপুরে গরম রোদের থেকে আসার পর এই এক গ্লাস শরবত খাইলে মন জুড়িয়ে যাবে। ভাল লাগল দেখে

 2 years ago 

খেতে পারবেন না কেন ভাইয়া চেষ্টা করলেই পারবেন মাল্টার জুস রেসিপি অনেক সহজ কষ্ট করে দুটো নিয়ে আসেন ও জুস তৈরি করে ফেলেন আর তৃষ্ণা মেটান, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

এত গরমের মধ্যে মাল্টার জুস খেতে পেলে পরানটা একদম জুড়িয়ে যেতো। আপনি খুবই সুন্দর ভাবে মাল্টার জুস তৈরি করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে মাল্টার জুস তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইজা আপনি ঠিকই বলেছেন এই গরমে ক্লাস মাল্টার জুস পরান জুড়িয়ে ফেলতে পারে, তাইতো আমি মাল্টার জুস তৈরি করেছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মাল্টা জুস রেসিপির প্রশংসা করার জন্য,

 2 years ago 

এই গরমএ মাল্টার জুস খেতে সবাই আমরা ভালোবাসি । এই গরমে দিনের ক্লান্তি দূর করার জন্য এক গ্লাস মাল্টার জুস খুবই দরকারি একটি জিনিস।আপনার শেয়ার করা রেসিপি টা দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ধাপে ধাপে জুস তৈরি করার প্রসেস গুলো দেখানোর জন্য।

 2 years ago 

যে ভাইয়া এই গরমে আসলেই এক গ্লাস মাল্টার জুস খুবই দরকারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মালটার জুস রেসিপি প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67751.75
ETH 2620.94
USDT 1.00
SBD 2.72