||একটি ফুলের ম্যান্ডেলা আর্ট|| ১০ % পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি ফুলের ম্যান্ডেলা আর্ট।যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

IMG-20220917-WA0003.jpg

IMG-20220917-WA0004.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • জেল পেন
  • কম্পাস

20220914_222429.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি পেন্সিল এবং কম্পাস দিয়ে কয়েকটি বৃত্ত এঁকে নেব। এবং বৃত্তের ভিতর কয়টি পাতায় একে নিব।

GridArt_20220916_131419100.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আমি পেন্সিলের দাগের উপর জেল পেন দিয়ে এঁকে নেব। এবং বৃত্তির ভিতরে ডিজাইন করা শুরু করবো।

GridArt_20220916_131432002.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি আরও একটু ডিজাইন করব এবং সবগুলো পাতার শেষে কিছু অংশ কালো করে নেব।

GridArt_20220916_131525261.jpg

চতুর্থ ধাপ:
  • এভাবে আরেকটু ডিজাইন করে আমি পাতাগুলোর আর্ট শেষ করবো। সবগুলো পাতার ডিজাইন আলাদা আলাদা করেছি।

GridArt_20220916_131540903.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি আমার সিগনেচার করে নেব।

IMG-20220917-WA0003.jpg

সর্বশেষ ধাপ:
  • ব্যাস হয়ে গেল আমার আজকের পাতার ন্যায় একটি ফুলের মেন্ডেলা আর্ট।

IMG-20220917-WA0004.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

আজকের ম্যান্ডেলা আর্টটি চমৎকার হয়েছে আপু।এই ধরনের আর্ট গুলো বেশ ভালো লাগে।পাতা গুলো দারুন লাগছে। আপনার আর্ট গুলো দারুন লাগে আমার কাছে।ম্যান্ডেলা আর্ট করার ধাপসমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সহজভাবে দেখিয়েছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপু কে বলল আপনি ভালো আর্ট করতে পারেন না আমি তো দেখছি দুর্দান্ত আর্ট করতে পারেন। খুবই চমৎকার হয়েছে আপনার মান্ডালা আর্ট টি। ভেতরের ছোট ছোট নিখুঁত কাজগুলো করতে নিশ্চয়ই অনেক সময় লেগেছে। তবুও আপনি কতটা ধৈর্য ধরে এ অংকনটি শেষ করেছেন বুঝাই যাচ্ছে। ধন্যবাদ আপু

 2 years ago 

আপু যেমন সময় লেগেছে তেমন অনেক ধৈর্যেরও প্রয়োজন হয়েছে এ ধরনের আর্ট করতে প্রচন্ড ধৈর্যের প্রয়োজন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মান্ডালা আর্ট এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

মান্ডালা আর্ট গুলো অনেক সময় ও ধৈর্য সহকারে করতে হয়। সবগুলো পাতার শেষের অংশ জেল পেন দিয়ে গাঢ় করে দেওয়াতে বেশি ফুটে উঠেছে। আপনি নিখুঁতভাবে ধৈর্য সহকারে চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। আর্টের প্রতিটি ধাপ সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার তৈরি করা মান্ডালা আর্ট এর প্রশংসা করার জন্য, আশা করছি সামনে আরো সুন্দর সুন্দর আর্ট আপনাদের সামনে উপস্থাপন করব।

 2 years ago 

সত্যি আপু চমৎকার একটি ম্যান্ডেলার আর্ট আমাদের উপহার দিয়েছেন। শুরু থেকে শেষ পর্যন্ত ম্যান্ডেলা তৈরির প্রতিটি ধাপ আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি এত সুন্দর ভাবে তৈরি করেছেন যা পরবর্তীতে অন্য কেউ দেখলে খুব সহজেই তৈরি করে নিতে পারবে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মান্ডালা আর্ট ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর মান্ডালা আর্ট আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

সত্যি মান্ডালা চিত্রগুলো প্রস্তুত করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন।। ধৈর্য এবং সময়ের পরীক্ষা দিয়ে খুব সুন্দর একটি চিত্র প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।। ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

বাহ্! কি সুন্দর ম্যান্ডেলা এঁকেছেন।পেন গুলো কি নরম্যাল কালো কালির পেন ব্যাবহার করেন নাকি আলাদা করে ম্যান্ডেলা বা জেন্টাঙ্গেল পএন ব্যবহার করেন?

 2 years ago 

ম্যান্ডেলা চিত্র আমার খুব ভাল লাগে। আপনি জেল পেন দিয়ে অনেক সুন্দর একটি পাতার মত ফুলের ম্যান্ডেলা চিত্র একেছেন। ম্যান্ডেলা চিত্র সাধারনত একটু গাড় হয় বলে আমার কাছে অনেক স্পষ্ট এবং সুন্দর লাগে। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে দেখিয়েছেন। আপনার আকাও খুব নিখুঁত হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া ম্যান্ডেলা আর্ট দেখতে যেমন সুন্দর তেমন পড়তে অনেক কষ্ট, যেমন বলা হয় কষ্ট করলে মিষ্টি পাওয়া যায় মেন্ডেলা আর্ট ঠিক তেমনি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের মেন্ডেলা আর্ট এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপু আপনার মেন্ডেলা আর্ট খুব সুন্দর করে এঁকেছেন।আকা সাথে সাথে ধাপগুলি অনেক সুন্দরভাবে উল্লেখ করছেন। আপনি অনেক ধর্য্য নিয়ে এঁকেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও অসাধারন আপনি খুব সুন্দর করে ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। মেন্ডেলা আর্ট দেখতে আমার কাছে খুব ভালো লাগলো। দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক টাইম দিয়ে ম্যান্ডেলাটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব নিখুঁতভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64856.09
ETH 3426.71
USDT 1.00
SBD 2.56